ভিডিও EN
  1. Home/
  2. ফিচার

সন্ধ্যার বৃষ্টিতে ঘরমুখী মানুষের ভোগান্তি

বুলবুল আহমেদ | প্রকাশিত: ০১:২৫ পিএম, ০৭ এপ্রিল ২০১৫

রাজধানীতে সন্ধ্যায় গুড়ি গুড়ি বৃষ্টিতে ভোগান্তিতে পড়তে হয়েছে অফিসফেরত ও ঘরমুখী মানুষদের। সেই সঙ্গে অফিস থেকে ফেরার পথে তাদের পড়তে হয় নিত্যদিনের ঝামেলা যানযটের কবলে। সন্ধ্যার বৃষ্টির সঙ্গে যানযটের ধকল কাটিয়েই এ সব মানুষকে যেতে হচ্ছে ঘরের খোঁজে।

কথা হয় বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা শিমুল রহমানের সঙ্গে। তিনি জানালেন, সারাদিনের ক্লান্তি শেষে সন্ধ্যায় যখন অফিস থেকে বের হলাম তখনই শুরু হলো বৃষ্টি। অগত্যা বৃষ্টিতেই রওনা দিতে হচ্ছে বাড়ি ফেরাদের দলে।

তবে কারও কাছে চরম অস্বস্তির বৃষ্টি হলেও কারও কারও কাছে স্বস্তির হয়ে ওঠে। স্বস্তির বৃষ্টি পেয়ে অনেকেই আবার সাধ করে ভিজেছেন। তবে সন্ধ্যার পর হালকা বৃষ্টির সঙ্গে সঙ্গে একটু হাওয়াও বইতে থাকে। সমানতালে থেমে থেমে আকাশে ফুটে ওঠে বিজলির ঝলক।

কারও স্বস্তি আর কারও অস্বস্তির বৃষ্টি হলেও রাজধানীর কোথাও কোথাও পানি জমে জনদুর্ভোগ বেড়ে যায়। পুরনো ঢাকার অনেক অলিগলি অল্প বৃষ্টিতেই হাঁটু পানিতে তলিয়ে যায়।

আবহাওয়া অধিদফতর সূত্র জানায়, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রাজশাহী, রংপুর, খুলনা ও ঢাকা বিভাগের দু’এক জায়গায় অস্থায়ী দমকা অথবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

বিএ/আরআই