ভিডিও EN
  1. Home/
  2. ফিচার

রাশিফল : ১৭ আগস্ট ২০১৪

ফিচার ডেস্ক | প্রকাশিত: ০৩:১৬ এএম, ১৭ আগস্ট ২০১৪

মেষ:  ঈর্ষাকাতর স্বজনদের শত্রুতায় অশান্তি বাড়বে। স্বস্তির আশায় বাসস্থান বদলের চিন্তা। বিতর্কবিবাদ ও পুলিশি ঝামেলায় হয়রানি ও কাজকর্মে ব্যাঘাত। সপ্তাহের আদ্যভাগে দূরবর্তী স্থানে বদলির সম্ভাবনায় বৃত্তি পরিবর্তনের চিন্তা, সম্পত্তি ও পারিবারিক সম্মান রক্ষায় আইনি ব্যবস্থা। মধ্যভাগে একাধিক উপায়ে উপার্জনের সুযোগ আসতে পারে। অন্তভাগে খেলাধুলায় কৃতিত্বের বিশেষ স্বীকৃতির যোগ, কলাকুশলীদের শুভ সময়, শ্লেষ্মা বৃদ্ধি ও কণ্ঠপীড়া। মেষ লগ্নে জাত ব্যক্তির নিজস্ব কৌশলে কর্মক্ষেত্রে গোলযোগের মোকাবিলা। প্রিয়জনের চিকিৎসার জন্য বহু ব্যয় ও ঋণ বৃদ্ধির আশঙ্কা। ভ্রমণের পরিকল্পনা ব্যাহত হতে পারে।

বৃষ: আর্থিক ও বৈষয়িক উন্নতির যোগ। জনহিতকর প্রতিষ্ঠানে যোগদান ও উন্নতির জন্য যথাসাধ্য চেষ্টা। শ্লেষ্মা বৃদ্ধি ও শ্বাসযন্ত্রের সমস্যায় ক্লেশ। সপ্তাহের আদ্যভাগে বিষয়সম্পত্তি নিয়ে বাবা-মায়ের অনড় মনোভাবের জন্য পারিবারিক জটিলতা বৃদ্ধি, কর্মে সংস্থাগত পরিবর্তনের সম্ভাবনা। মধ্যভাগে সাহস ও সুবুদ্ধির জোরে বিপদ থেকে উদ্ধার, গৃহনির্মাণের পরিকল্পনা আপাতত স্থগিত রাখাই ভাল। অন্তভাগে সন্তানকে কেন্দ্র করে দাম্পত্য জীবনে অশান্তি, বন্ধুদের সঙ্গে অনেক দিন পরে দেখা সাক্ষাতের সম্ভাবনা। বৃষ লগ্নে জাত ব্যক্তির ব্যবসা সম্প্রসারণের জন্য আর্থিক পরিকল্পনায় সাফল্যের যোগ। বাড়তি উপার্জনের সুযোগ আসতে পারে। জলপথ এড়ানোই ভালো।

মিথুন: বন্ধুর সহযোগিতায় কষ্টসাধ্য কাজে সাফল্যের সম্ভাবনা। বিশিষ্ট ব্যক্তির সহায়তায় নামী সংস্থায় কর্মপ্রাপ্তির যোগ। বৈষয়িক গোলযোগ আদালত পর্যন্ত গড়াতে পারে। সপ্তাহের আদ্যভাগে উপস্থিত বুদ্ধির জোরে বিপদের মোকাবিলা, দুর্ঘটনায় বড় ধরনের চোট-আঘাত লাগার আশঙ্কা। মধ্যভাগে কাজকর্মে বহু ব্যস্ততার পাশাপাশি সৃষ্টিমূলক কাজে সাফল্য, গুরুজনের পরামর্শে পারিবারিক সমস্যার সমাধান। অন্তভাগে চুরি বা ডাকাতিতে ক্ষতির আশঙ্কা, অনিদ্রাজনিত রোগে শারীরিক সমস্যা। মিথুন লগ্নে জাত ব্যক্তির অতিমানিতা কার্যোদ্ধারের অন্তরায় হয়ে দাঁড়াতে পারে। মৌলিক পন্থায় কর্মস্থলের জট কাটিয়ে প্রশংসা লাভ।

কর্কট: মৌলিক চিন্তা ও সৃষ্টিশীল কাজে সাফল্য। সম্পত্তি রক্ষার বিষয়ে সতর্ক থাকা প্রয়োজন। সন্তানের লেখাপড়ায় উন্নতিতে উদ্বেগের অবসান। সপ্তাহের আদ্যভাগে চারুকলার অনুশীলনে অগ্রগতি, গুরুজনের চিকিৎসা-বিভ্রাটে অযথা হয়রানি, আইনি ব্যবস্থা নিতে পারেন। মধ্যভাগে অপ্রিয় সত্যকথনে প্রিয়জনেরও বিরাগভাজন হওয়ার আশঙ্কা, গৃহসংস্থার ও নতুন নির্মাণের জন্য আর্থিক পরিকল্পনা। অন্তভাগে অসৎ লোকের পাল্লায় পড়ে মানহানি ও অর্থক্ষতি, মুখমণ্ডলের পীড়ায় কষ্টভোগ। কর্কট লগ্নে জাত ব্যক্তির স্বনিযুক্তি প্রকল্পে উন্নতি। মূত্রাশয় ও পিত্তথলির সমস্যায় দুর্ভোগের জন্য ভ্রমণের পরিকল্পনা বানচাল হতে পারে।

সিংহ: স্বজনদের শত্রুতায় পারিবারিক অশান্তি ও বাসস্থান পরিবর্তনের পরিকল্পনা। বিতর্কবিবাদ বা পুলিশি ঝামেলায় কাজকর্মে বাধা। কর্মগত পরিবর্তন ও দূরবর্তী স্থানে বদলির সম্ভাবনা। সপ্তাহের আদ্যভাগে বন্ধুদের সঙ্গে ভুল বোঝাবুঝিতে সম্পর্কের অবনতি, শেয়ারে বাড়তি লগ্নি না-করাই ভালো, হস্তশিল্পের অনুশীলনে কৃতিত্ব। মধ্যভাগে গৃহসংস্কারের পরিকল্পনায় বাধা, গুরুজনের বার্ধক্যজনিত পীড়ায় ভোগান্তি, প্রেমপ্রণয় ঘিরে ভুল বোঝাবুঝির অবসান। অন্তভাগে ঈর্ষাকাতর পড়শিদের উস্কানিতে দাম্পত্য অশান্তি।সিংহ লগ্নে জাত ব্যক্তির আত্মম্ভরিতা থেকে বিপত্তির আশঙ্কা। উদ্যমের অভাবে শুভ যোগ ব্যর্থ হতে পারে। পথেঘাটে চলাফেরায় বাড়তি সতর্কতা দরকার।

কন্যা: মৌলিক চিন্তা ও পরিকল্পনায় সাফল্য। জনহিতকর কাজে সমাজে সম্মান ও প্রতিপত্তি বৃদ্ধি। জীবাণু সংক্রমণে নানান রোগের প্রকোপ। সপ্তাহের আদ্যভাগে ইর্ষাকাতর পড়শিদের চক্রান্তে দাম্পত্য অশান্তি, একাধিক পথে উপার্জনের সুযোগ হাত ছাড়া করা উচিত হবে না। মধ্যভাগে অহেতুক ঝামেলায় গৃহনির্মাণ বা সংস্কারে বাধা, প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল্য। অন্তভাগে শত্রুর শক্তি ক্ষয়ে কিছুটা শান্তি, গুরুজনের চিকিৎসা-বিভ্রাটে হয়রানি। কন্যা লগ্নে জাত ব্যক্তির কর্মক্ষেত্রে জটিলতা কাটার আশা। বিজ্ঞান ও গণিতের অধ্যয়ন ও গবেষণায় সাফল্য।

তুলা: বিষয়সম্পত্তি নিয়ে পুলিশি বা আইনি ঝামেলায় হতাশা ও কাজকর্মে ব্যাঘাত। উপার্জনের বিকল্প পথ সন্ধান। সন্তানের মতিগতি ও আচরণ চিন্তার কারণ হয়ে উঠতে পারে। সপ্তাহের আদ্যভাগে অ্যাপেন্ডিসাইটিসের সমস্যায় অস্ত্রোপচারের সম্ভাবনা, প্রিয়জনের বিয়ের ব্যাপারে সফল আলোচনা। মধ্যভাগে জমিজমা ক্রয়বিক্রয় নিয়ে মা-বাবার সঙ্গে বিরোধ, বাহন ক্রয়ের শুভ যোগ। অন্তভাগে পারিবারিক শুভ অনুষ্ঠানে জ্ঞাতিপড়শির দুরভিসন্ধি বানচাল করে দিতে পারেন, চলাফেরায় বাড়তি সতর্কতা দরকার। তুলা লগ্নে জাত ব্যক্তির নিজের চেষ্টায় ভাগ্যোদয়। আর্থিক ও বৈষয়িক অবস্থার উন্নতি। কর্মসূত্রে দূরযাত্রা লাভজনক হতে পারে।

বৃশ্চিক:  জ্ঞাতিপড়শির উস্কানিতে পরিবারে গোলযোগ বৃদ্ধির আশঙ্কা। বিতর্কবিবাদ ও পুলিশি ঝামেলা এড়িয়ে চলাই ভাল। কর্মগত পরিবর্তন। সপ্তাহের আদ্যভাগে বন্ধুদের সঙ্গে ভুল বোঝাবুঝিতে সম্পর্কের অবনতি, শেয়ারে বাড়তি লগ্নি না-করাই ভালো। মধ্যভাগে মৌলিক চিন্তা ও পরিকল্পনায় সাফল্য, চারুকলার অনুশীলনে কৃতিত্ব, জনহিতকর কাজের জন্য সম্মান ও প্রতিপত্তি বৃদ্ধি, বৃত্তিগত প্রশিক্ষণে সাফল্য। অন্তভাগে বিষয়সম্পত্তির রক্ষণাবেক্ষণের জন্য আইনি পরামর্শ প্রয়োজন, অপব্যয়ের জন্য সঞ্চয় বৃদ্ধিতে বাধা। বৃশ্চিক লগ্নে জাত ব্যক্তির উচ্চতর বিদ্যার্জনে সাফল্য। সৃষ্টিশীল কাজে মনের মুক্তি। গ্যাসট্রাইটিসের সমস্যায় দুর্ভোগ।

ধনু:  পরিবহণ ব্যবসায় বাড়তি মূলধন বিনিয়োগে সাফল্য। উচ্চশিক্ষা ও গবেষণায় কৃতিত্বের সূত্রে ভাগ্যোদয়ের শুভ যোগ। স্বামী-স্ত্রী উভয়ের চেষ্টায় সাংসারিক অশান্তির অবসান। সপ্তাহের আদ্যভাগে জমিজমা ক্রয়ের যোগ, প্রিয়জনের স্বাস্থ্যের অবনতিতে দুশ্চিন্তা ও কাজে বাধা, বিষয়সম্পত্তি নিয়ে স্বজনদের সঙ্গে বিরোধ। মধ্যভাগে কান, গলা ও চোখের সমস্যায় ভোগান্তি, চিকিৎসকদের শুভ সময়। অন্তভাগে সন্তানের মতিগতি ও উদ্ধত ব্যবহারে উদ্বেগ বাড়বে, শত্রুর সঙ্গে সম্মানজনক শর্তে সমঝোতা। ধনু লগ্নে জাত ব্যক্তির কর্মসূত্রে বিদেশযাত্রার সুযোগ মিলতে পারে। প্রিয়জনের বিয়ে নিয়ে প্রাথমিক আলাপ-আলোচনা। নিজ গুণেই বন্ধু ও আত্মীয়স্বজনের সঙ্গে সম্পর্ক পুনরুদ্ধার। কাছেপিঠে ভ্রমণের পরিকল্পনা।

মকর:  হঠকারী সিদ্ধান্ত বা বেফাঁস মন্তব্যের মাসুল দিতে হতে পারে। উচ্চশিক্ষা বা গবেষণায় সাফল্য। প্রেমপ্রণয়ের জটিলতা কেটে শুভ পরিণতির সম্ভাবনা। সপ্তাহের আদ্যভাগে কর্মে উন্নতির যোগ, প্রিয়জনের স্বাস্থ্যহানিতে উদ্বেগ ও বহু ব্যয়ে নাজেহাল, জ্ঞাতিশত্রুদের সঙ্গে বৈষয়িক গোলযোগ ও দ্রব্যার্থের ক্ষতি। মধ্যভাগে কুচক্রী সহকর্মীদের যূধবদ্ধ ষড়যন্ত্রে কর্মক্ষেত্রে জটিলতার আশঙ্কা, মকদ্দমার ফল অনুকূলে যেতে পারে। অন্তভাগে দীর্ঘলালিত কোনো আশা পূরণের সম্ভাবনা, পড়াশোনায় সন্তানের অমনোযোগ চিন্তা বাড়বে। মকর লগ্নে জাত ব্যক্তির কল্যাণকাজে শ্রমদান ও অর্থসাহায্যে সামাজিক প্রভাব-প্রতিপত্তি বৃদ্ধি। একাধিক উপায়ে আয় বৃদ্ধি। নতুন গৃহনির্মাণের পরিকল্পনা।

কুম্ভ:  এই মুহূর্তে শেয়ারে বাড়তি বিনিয়োগে ক্ষতি হতে পারে। তৃতীয় কাউকে ঘিরে দাম্পত্য অশান্তির মেঘ। বাতজ বেদনার প্রকোপ বৃদ্ধিতে চলাফেরায় অসুবিধা। সপ্তাহের আদ্যভাগে বন্ধুদের সঙ্গে ভুল বোঝাবুঝিতে মানসিক ক্লেশ, পৈতৃক ব্যবসা সম্প্রসারণে আর্থিক পরিকল্পনা। মধ্যভাগে চারুকলার অনুশীলনে কৃতিত্ব, প্রিয়জনের কাছ থেকে কোনো আঘাত আসতে পারে। অন্তভাগে অতিরিক্ত পরিশ্রমে দৈহিক দুর্বলতা ও মানসিক অবসাদ, সন্তানের মতিগতি চিন্তার কারণ হয়ে উঠতে পারে। কুম্ভ লগ্নে জাত ব্যক্তির শ্রম ও চেষ্টায় পরিকল্পনা সার্থক হতে পারে। পারিবারিক সম্পত্তি-বিবাদের ফয়সালায় আইনজ্ঞের পরামর্শ প্রয়োজন।

মীন:  আমদানি-রফতানি ব্যবসায় বাড়তি বিনিয়োগের শুভ সময়। বিদ্যার্থী ও গবেষকদের বিশেষ প্রাপ্তিযোগ। সৎকাজে সাফল্য ও প্রশংসা লাভ। নৃত্যনাটকাদির অনুশীলনে ব্যুৎপত্তি। সপ্তাহের আদ্যভাগে নতুন কর্মপরিকল্পনায় উপার্জন বৃদ্ধি, বিশেষ কোনো আশা পূরণ না-হওয়ায় হতাশা বাড়বে, পিত্তরোগে দুর্ভোগ। মধ্যভাগে  কর্মে উন্নতি ও দূরযাত্রার সম্ভাবনা। অন্তভাগে আচার আচরণ ও কথাবার্তায় সতর্কতার অভাবে বিপত্তির আশঙ্কা, জমিবাড়ি কেনার ক্ষেত্রে বাধা আসতে পারে। মীন লগ্নে জাত ব্যক্তির প্রেমপ্রণয়ের মেঘ কেটে সফল পরিণতির ইঙ্গিত। বিপদের আশঙ্কা সত্ত্বেও অনৈতিক কাজের প্রতিবাদ করে প্রশংসা লাভ।