ভিডিও EN
  1. Home/
  2. ফিচার

বিশ্বসেরা ৫ মজার ওয়েবসাইট

প্রকাশিত: ০৭:১৭ এএম, ২২ ডিসেম্বর ২০১৬

আমরা অবসর সময় কাটাতে ইন্টারনেট ব্যবহার করে থাকি। যদিও সময় কাটানো বলতে আমরা কেবল ফেসবুক ও টুইটারকে বুঝে থাকি। কিন্তু ফেসবুক ও টুইটারের বাইরেও অবসর কাঁটাতে বেশকিছু মজার ওয়েবসাইট রয়েছে। যেগুলো ফেসবুক ও টুইটারের চেয়েও আকষর্ণীয়। আসুন জেনে নেই এমন ৫টি ওয়েবসাইট সম্পর্কে।

ভার্চুয়াল মাউন্ট এভারেস্ট ক্লাম্বিং
mount
বাস্তবে যাদের এভারেস্ট জয় করার ক্ষমতা নেই; তারা অবসরে বাড়ি বসে এভারেস্ট জয় করতে পারবেন। এই ওয়েবসাইটটি ভার্চুয়াল থ্রিডির সাহায্যে এভারেস্টের সমগ্র উচ্চতায় নিয়ে যাবে। ভ্রমণের সময় মনে হবে আপনি নিজে এভারেস্ট জয় করতে যাচ্ছেন।

এ সফট মুরমুর
murmur
একেক জনের একেক রকম পরিবেশ পছন্দ। এই ওয়েবসাইট থেকে হেডফোন ব্যবহার করে আপনি আপনার পছন্দ মত চারপাশের পরিবেশ বেছে নিতে পারবেন।

ফেস অফ ফেসবুক
face-of-facebook
এই ওয়েবসাইটটি বেশ মজার। কেননা ওয়েবসাইটটিতে সমগ্র ফেসবুক ব্যবহারকারীর (১.২ বিলিয়ন) প্রোফাইল পিকচার আপলোড করা থাকে; যা থেকে অবসরে আপনি নিজের পিকচার খোঁজ করতে পারেন।

সলভ দ্যা রিডল
riddle
এই ওয়েবসাইটে প্রবেশের সাথে সাথে আপনি অদ্ভুত আওয়াজ শুনতে পাবেন। কেননা ওয়েবসাইটটিতে রিডার সমাধান করতে হয় অদ্ভুত আওয়াজ ও পরিবেশের উপর ভিত্তি করে।

ইস ইট নরম্যাল
normal
আপনার অনুভূতি কেউ না বুঝলেও এই ওয়েবসাইট বুঝবে। আবার আপনার উদ্ভট প্রশ্নে সবাই বিরক্ত হলেও এই ওয়েবসাইট কখনো বিরক্ত হবে না। ওয়েবসাইটটি ভিজিটরের অনুভূতি বুঝতে সাহায্য করে এবং যেকোন বিরক্তিকর কিছু জানতে চাইলে তার উত্তর দেয়।

এসইউ/আরআইপি

আরও পড়ুন