ভিডিও EN
  1. Home/
  2. ফিচার

সবার জন্য মানবতা

প্রকাশিত: ০৩:৪৭ পিএম, ০৮ নভেম্বর ২০১৬

বেলা আড়াইটা। হাতিরঝিল মধুবাগের রাস্তার পাশের একটি উঁচু দেয়ালের ওপর থেকে একটি কুকুর ক্ষীণ স্বরে ঘেউ ঘেউ করে চিৎকার করছিলো। ঝিল সীমানা ঘেঁষে শ্রমিকদের জন্য নির্মিত ঘরের ওপর উঠেছিল কুকুরটি। হঠাৎ গাড়ির হর্নের শব্দ শুনে ভয়ে কাঁটাতারের ভেতরে প্রবেশ করে আটকা পড়ে কুকুরটি।

jar

এ সময় বেশ কিছু সংখ্যক শিশু-কিশোর সেখানে জড়ো হয়ে উঁচু কাঁটাতারের ভেতরে আটকে পড়া কুকুরটিকে দেখছিল।

MU

সুমন নামের এক কিশোর জানায়, কুকুরটি প্রথমে হামাগুড়ি দিয়ে সামনে যাওয়ার চেষ্টা করছিল। একপর্যায়ে কাঁটাতারের বেড়ায় আটকে চিৎকার করলে কয়েকজন তরুণ কুকুরটিকে উদ্ধারে এগিয়ে আসে।

MU

সুমন জানায়, প্রথমে মানুষজন দেখে ভয় পেলেও একপর্যায়ে কুকুরটি বুঝতে পারে তাকে বাঁচাতে সকলেই এগিয়ে এসেছে। ওই সময় কুকুরটিতে রক্ষা করতে তরুণরা যেভাবে পা উঠাতে বলছিল কুকুরটি তখন তেমনিভাবে সাড়া দিচ্ছিল। এক পর্যায়ে কাঁটাতারের বেড়ার ভেতর থেকে কুকুরটি উদ্ধার হয়।

mu  
অপরদিকে বেলা দেড়টায় সচিবালয়ের সামনে দিয়ে এক ভ্যান চালককে ডান হাতে হ্যান্ডেল ও বাম হাতে আনুমানিক ছয় মাস বয়সী এক শিশুকে ধরে ভ্যান চালিয়ে যেতে দেখা যায়। এ সময় রাস্তায় চলাচলকারী সকলেই এতো ছোট শিশুকে নিয়ে ভ্যানচালাতে দেখে চালকের গতিরোধ করে শিশুটির পরিচয় জানতে চায়।

MU

এ সময় বাবলু নামের ওই ভ্যান চালক জানায়, শিশুটি তার মেয়ে। সোমবার রাতে তার স্ত্রী রাগারাগি করে বাসা থেকে চলে গেছে। ভ্যান চালিয়ে তার সংসার চলে। বাসায় অন্য কেউ না থাকায় সে মেয়েকে সঙ্গে নিয়ে স্ত্রীকে খুঁজতে বেরিয়েছে। সে ভ্যানের পেছনে খোদাই করে লেখা বাবলি নাম লেখা দেখিয়ে বলে, মেয়ের নামে সে ভ্যান গাড়িটি রেখেছে।  

এমইউ/এএইচ/এবিএস