ভিডিও EN
  1. Home/
  2. ফিচার

১০ টাকায় কুরবানি!

সালাহ উদ্দিন মাহমুদ | প্রকাশিত: ০৭:৩৮ এএম, ০৮ সেপ্টেম্বর ২০১৬

মাত্র ১০ টাকায় কুরবানি! শুনে অবাক হচ্ছেন? অবাক হওয়ার কিছু নেই। এমনই ব্যতিক্রমী এক আয়োজন করেছে ফোরাম এসডিএ নামক একটি সামাজিক সংগঠন। এ বিষয়ে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে রয়েছে বেশ প্রচার-প্রচারণা। তাদের এ উদ্যোগকে অনেকেই স্বাগত জানিয়েছেন।

ভাগপ্রতি মাত্র ১০ টাকা হওয়ায় অনেকেই একসাথে নিয়ে নিচ্ছেন দশ, বিশ ও পঞ্চাশের মত ভাগ। ফেসবুকে ১০ টাকার কুরবানির আবেদনসংক্রান্ত পোস্টে অনেকেই কমেন্টের মাধ্যমে নিয়ে নিচ্ছেন ভাগ, বিকাশে দিয়ে দিচ্ছেন টাকা।

এ বিষয়ে কথা হয় ১০ টাকায় কুরবানির পরিকল্পনাকারী রাফায়েত রোমানের সাথে। তিনি জাগো নিউজকে জানান, সমাজে সব শ্রেণিপেশার মানুষকে একটি মহতী উদ্যোগে একত্রিত করতেই ১০ টাকায় কুরবানির আয়োজন। টাকার অঙ্কটা এতোই কম যে, চাইলেই যেকেউ একটি মানবিক আবেদনে সাড়া দিতে পারবে।

তিনি আরো জানান, কুরবানি করা হবে গাইবান্ধার বন্যাদুর্গত দুর্গম চরে। যারা বন্যায় সবকিছু হারিয়ে আশ্রয় নিয়েছেন খোলা আকাশের নিচে! এই ১০ টাকার কুরবানিটা গাইবান্ধার অসহায় মানুষের জন্য!

এ উদ্যোগে যেকেউ হতে পারেন অংশীদার। সাহায্য করতে চাইলে ১০ সেপ্টেম্বর পর্যন্ত যোগাযোগ করতে পারেন www.facebook.com/forumsda এর মাধ্যমে।

এসইউ/এবিএস

আরও পড়ুন