ভিডিও EN
  1. Home/
  2. ফিচার

বয়স ৩০ না হলে এই রেস্তোরাঁয় ঢোকা যাবে না

ফিচার ডেস্ক | প্রকাশিত: ০১:৩৫ পিএম, ১২ জুন ২০২৪

নতুন নতুন রেস্তোরাঁয় খেতে যাওয়া অনেকেরই শখ। এখন তো ফুড ব্লগিং দারুণ জনপ্রিয়। তবে এমন একটি রেস্টুরেন্ট আছে যেখানে আপনার বয়স ৩০ না পেরোলে ঢুকতে পারবেন না। হ্যাঁ ঠিকই শুনছেন, রেস্তোরাঁয় ঢুকতে গেলে নারীদের পেরোতে হবে ৩০ এর গণ্ডি। আর পুরুষদের পেরোতে হবে ৩৫ এর গণ্ডি। তবেই মিলবে রেস্তোরাঁয় ঢোকার ছাড়পত্র।

সম্প্রতি এমনই একটি নিয়মের কথা জানিয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রের একটি রেস্তোরাঁ। নতুন নিয়ম জানিয়ে নিজেদের ফেসবুক পেজে পোস্টও করেছে কর্তৃপক্ষ। আর সেই পোস্ট ঘিরেই দানা বেঁধেছে বিতর্ক।

ফেসবুক পোস্টটিতে লেখা হয়েছে, ‘একটি কালো চামড়ার লোকদের মালিকানাধীন ব্যবসা হিসেবে ব্লিস ক্যারিবিয়ান রেস্তোরাঁ উত্তর কাউন্টিতে একটি উচ্চতর খাবারের অভিজ্ঞতা প্রদানের জন্য বিখ্যাত। রেস্তোরাঁর পরিবেশ এবং আবহ নিশ্চিত করার জন্য আমাদের সব অতিথি নারীদের ৩০ বা তার বেশি বয়সের হতে হবে এবং ৩৫ বছর বয়সী হতে হবে পুরুষদের।’

পোস্টে আরও বলা হয় যে, ‘এই নিয়ম আমাদেরকে একটি পরিশীলিত পরিবেশ বজায় রাখতে সাহায়্য করে এবং আমাদের অনন্য পরিবেশের স্থায়িত্বকে সমর্থন করে। এর ফলে সমস্থ অতিথিদের জন্য একটি স্বাচ্ছন্দ্যপূর্ণ পরিবেশ তৈরি করে।’

আরও পড়ুন

এই ধরনের ফলে রেস্তোরাঁর ব্যতিক্রমী পরিষেবা এবং একটি স্মরণীয় অভিজ্ঞতা প্রদান করবে। এর সঙ্গে রেস্তোরাঁর খাদ্যের উচ্চমানের কথা বার বার তুলে ধরা হয়েছে। একই সঙ্গে অতিথিদের বোঝাপড়া এবং সহযোগিতার জন্যও পোস্টটিতে আবেদন জানানো হয়েছে।

ফেসবুকে রেস্তোরাঁ কর্তৃপক্ষের তরফে এই পোস্টটি করার পরই শুরু হয়েছে বিতর্ক। এই নতুন নিয়ম নিয়ে দ্বিধা বিভক্ত হয়েছেন নেটিজেনরা। অনেকেই জিজ্ঞাসা করেছেন যে যারা কেবল খাবার খেতে যান তাদের জন্য বয়সের নিয়মের কোনো ব্যতিক্রম রেস্তোরাঁটি করবে কি না। কয়েকজন আবার অন্য কারণে এর বিরোধীতা করেছেন।

বেশ কয়েকজন আবার রেস্তোরাঁ কর্তৃপক্ষের এই পদক্ষেপকে সমর্থনও জানিয়েছেন। কেউ কেউ আবার প্রশংসা করার জন্য উৎসাহজনক মন্তব্য করেছেন।

আরও পড়ুন

সূত্র: দ্য ওয়াশিংটন পোস্ট

কেএসকে/এমএস

আরও পড়ুন