ভিডিও EN
  1. Home/
  2. ফিচার

মরিচ মাখিয়ে ভাজা বরফ খাওয়া জনপ্রিয় যেখানে

ফিচার ডেস্ক | প্রকাশিত: ১২:৫৯ পিএম, ১২ ফেব্রুয়ারি ২০২৪

অদ্ভুত এমন অনেক খাবারের কথাই হয়তো শুনেছেন। কিছুদিন আগেই সোশ্যাল মিডিয়ায় দেখা গিয়েছিল দক্ষিণ কোরিয়ানদের টুথপিক ভেজে খাওয়ার ভিডিও। এবার জেনে অবাক হবেন বটে, কারণ চাইনিজরা বরফ ভেজে খাচ্ছেন। সঙ্গে সস, লবণ, মরিচ মাখিয়ে নিচ্ছেন স্বাদ বাড়াতে।

খাদ্য সামগ্রী নিয়ে বিশ্বজুড়ে চলছে নতুন নতুন পরীক্ষা নিরীক্ষা ও অভিনব সব প্রবণতা। যা অনেক মানুষ খেয়েও দেখছেন। কিন্তু চীনে এই মুহূর্তে একটি অদ্ভুত খাবারের ট্রেন্ড ভাইরাল হচ্ছে। যেখানে মানুষ খাবার হিসেবে বরফ খাচ্ছে। ভাইরাল হওয়া ভিডিওটি ব্যাপক ভাইরাল হয়েছে।

এখনও পর্যন্ত আপনি গ্রিলড পনির, মাশরুম বা মুরগির মাংস খেয়ে থাকতে পারেন। কিন্তু চীনে বরফের কিউবগুলোকে গ্রিল করে মরিচ এবং মসলা দিয়ে খাওয়া হচ্ছে। মজার ব্যাপার হলো মানুষ এটি কিনতে বড় লাইনে দাঁড়িয়েছে এবং তারা এর স্বাদ খুব পছন্দ করছে।

আরও পড়ুন

সসে ডুবিয়ে জীবন্ত অক্টোপাস খাওয়া জনপ্রিয় যেখানে

ভাবছেন বাড়িতে বানিয়ে খেলেই তো হয়। লম্বা লাইন দিয়ে টাকা দিয়ে কিনে খাওয়ার কি আছে এতে। আরও জেনে অবাক হবেন যে। এক প্লেট বরফ ভাজা ১৭০ ইয়ান দিয়ে কিনে খাচ্ছেন তারা। এমনকি এই রেসিপির জন্য বিভিন্ন রেস্তোরাঁও জনপ্রিয় হয়ে উঠেছে।

সোশ্যাল মিডিয়া সাইট ইনস্টাগ্রামে একটি ভিডিওতে দেখা যায়, একজন দোকানদার এই খাবারটি বিক্রি করছেন এবং লোকেরা এটি কিনে খাচ্ছেন। এই ভিডিওতে, একজন ব্যক্তি গ্রিলিংয়ের জন্য বরফের টুকরো রাখেন এবং তাদের উপর তেল লাগান। এর পরে লাল মরিচ এবং কিছু মসলা আর সস যোগ করা হয়। তারপর তিনি ধনেপাতা যোগ করেন এবং একজন নারীকে পরিবেশন করেন।

এই পোস্টটি সোশ্যাল মিডিয়ায় প্রচুর লাইক করা হচ্ছে এবং এখন পর্যন্ত ২০ লাখেরও বেশি মানুষ এটি দেখেছেন। ভিডিওটিতে ইউজার লিখেছেন,‘তিনি কি সত্যিই জিজ্ঞাসা করেছিলেন যে বরফ ঠান্ডা না হওয়া পর্যন্ত তার অপেক্ষা করা উচিত?’ তবে বিক্রেতা সেই ক্রেতাকে গরম বরফের টুকরো খাওয়ার পরামর্শ দেন। সেই ক্রেতা বরফ খাওয়ার সঙ্গে সঙ্গে তিনি বলেছিলেন যে এটি খুব মশলাদার এবং সুস্বাদু।

আরও পড়ুন
সসে ডুবিয়ে টুথপিক ভাজা খাচ্ছেন কোরিয়ানরা
সুন্দরীদের চড়-থাপ্পড় খেতে হয় যে রেস্তোরাঁয়

সূত্র: লাইভ সাইন্স, দ্য ওসান রেস

কেএসকে/এএসএম

আরও পড়ুন