ভিডিও EN
  1. Home/
  2. ফিচার

১ মিনিটে সবচেয়ে বেশি মুরগির পা খেয়ে রেকর্ড!

ফিচার ডেস্ক | প্রকাশিত: ০২:৪৮ পিএম, ২৭ সেপ্টেম্বর ২০২২

বিশ্বরেকর্ডের জন্য মানুষ কত কিছুই না করছে। বিচিত্র এসব মানুষের জন্য বিচিত্র সব ক্যাটাগরিও আছে রেকর্ডের তালিকায়। এবার দক্ষিণ আফ্রিকার বাসিন্দা ভুয়োলুয়েথ সিমানিল মুরগির পা খেয়ে বিশ্বরেকর্ড গড়লেন।

ডারবানের উমলাজিতে মাশামপ্লেনস লাউঞ্জ রেস্তোরাঁয় তার চার সহকর্মীর সঙ্গে এ প্রতিযোগিতা করেন ভুয়ো। মাত্র ৬০ সেকেন্ডে ১২১ গ্রাম (প্রায় ৫টি) মুরগির পা খেয়েছেন তিনি। এরই মধ্যে তার এই রেকর্ডের স্বীকৃতি দিয়েছে গিনেস ওয়ার্ল্ড কর্তৃপক্ষ। এমনকি ভুয়োই এই রেকর্ডসের খেতাব অর্জনকারী প্রথম ব্যক্তি।

দক্ষিণ আফ্রিকার ডারবানের উমলাজি শহরে বাস করেন ভুয়োলুয়েথ। এই এলাকায় মাশামপ্লেনস লাউঞ্জ বিশেষ মসলা দিয়ে মুরগির পায়ের একটি রেসিপি খুব বিখ্যাত। এখানেই এই প্রতিযোগিতার আয়োজন করে দক্ষিণ আফ্রিকার একটি টিভি শো। ই-টিভির স্টামবো রেকর্ডস ব্রেকার নামের ওই শোতে অংশ নেন ভুয়ো।

১ মিনিটে সবচেয়ে বেশি মুরগির পা খেলেন ভুয়ো

প্রতিযোগিতার নিয়ম হচ্ছে- সব প্রতিযোগীকে দেওয়া হবে ৩০০ গ্রাম মুরগির পা। এখানে মুরগির পা সংখ্যায় নয়, বরং গ্রামে পরিমাপ করা হয়। একবারে শুধু একটি মুরগির পা খাওয়ার অনুমতি দেওয়া হয়। একাধিক পা তোলা এবং খাওয়ার চেষ্টা করলে প্রতিযোগী খেলা থেকে বাদ পড়বেন।

এমনকি ভালোভাবে একটি পা খাওয়ার আগে অন্যটি খাওয়া শুরু করতে পারবেন না। এই খেলার সময় ৬০ সেকেন্ড বা ১ মিনিট। বিচারকরা প্রতিযোগীদের প্লেটে পড়ে থাকা হাড় ভালোভাবে পর্যবেক্ষণ করে ফলাফল দেন। ভুয়োলুয়েথ সিমানিল এই সময়ের মধ্যে সবচেয়ে বেশি পরিমাণ মুরগির পা খেতে পেরেছেন।

সূত্র: গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস

কেএসকে/এসইউ/জেআইএম

আরও পড়ুন