ভিডিও EN
  1. Home/
  2. ফিচার

চা বিক্রেতা এখন ৩৯৯ কোটি টাকার মালিক

ফিচার ডেস্ক | প্রকাশিত: ০৬:২০ পিএম, ২৬ আগস্ট ২০১৮

একসময় চা বিক্রি করতেন। এখন তিনি ৩৯৯ কোটি টাকার মালিক। গল্পের মতো শোনালেও ঘটনা সত্যি। তার নাম অনিল কুমার। ভারতের কর্ণাটক রাজ্যের নির্বাচনে বোম্মানহলি কেন্দ্রের প্রার্থী হয়েছিলেন তিনি। সেখানে নিজের সম্পত্তির হিসেব দিতে গিয়েই এমনভাবে চমকে দিয়েছিলেন সবাইকে।

জানা যায়, অনিল কুমার জন্মসূত্রে কেরালার। খুব কম বয়সে বাবাকে হারান। মা বিভিন্ন বাড়িতে কাজ করতেন। বিনিময়ে পেতেন চারটি করে ইডলি। সেগুলো নিয়ে আসতেন ছেলের জন্য। পড়াশোনা বেশি দূর করা হয়নি অনিল কুমারের। মাত্র ১১ বছর বয়সে চলে আসেন বেঙ্গালুরুতে। রাতে বন্ধ দোকানের সামনেই ঘুমিয়ে পড়তেন। পরে আম বয়ে নিয়ে যাওয়ার কাজ পেয়েছিলেন। বিনিময়ে পেতেন খাবার।

tea-in

এভাবেই কিছু টাকা-পয়সা জমিয়ে একটি ছোট্ট চায়ের দোকান করেছিলেন তিনি। ধীরে ধীরে তার ব্যবসা বাড়তে থাকে। চায়ের দোকান থেকে ভালোই আয় হতে থাকে। এসময় বিয়ে করেন। এরপর বাড়ি করার জন্য ছোট একটু জায়গাও কেনেন। কিন্তু কিছুদিন পর সেই জমি দ্বিগুণ দামে কিনে নেন অন্য একজন। এতেই তার ভাগ্য খুলে যায়।

সেই পুঁজি দিয়ে রিয়েল এস্টেটের ব্যবসা শুরু করেন। কম দামে ছোট ছোট জমি কিনে বিক্রি করতে থাকেন বেশি দামে। ২০১০ সালে এমজে ইনফ্রাস্ট্রাকচার নামে খোলেন নিজের প্রতিষ্ঠান। তারপর থেকেই তিনি কোটি কোটি টাকার মালিক। শুধু কোটি কোটি টাকাই নয়, তার রয়েছে ১৬টি গাড়ি।

এসইউ/পিআর

আরও পড়ুন