ভিডিও EN
  1. Home/
  2. বিনোদন

শিক্ষক লাঞ্ছনার ঘটনায় তারকাদের প্রতিবাদ

প্রকাশিত: ১০:৩৫ এএম, ১৭ মে ২০১৬

নারায়ণগঞ্জে একটি স্কুলের প্রধান শিক্ষককে জনতার সামনে কান ধরিয়ে ওঠ-বস করানো হয়েছে। এই খবর দেশে অনলাইনে বিচরণকারী প্রায় সবাই এখন জানেন। হিন্দু ধর্মাবলম্বী ওই প্রধান শিক্ষক ইসলাম ধর্মের বিরুদ্ধে কটূক্তি করেছেন- এই অভিযোগে তাকে কান ধরিয়ে ওঠ-বস করানো হয়। এসময় স্থানীয় সাংসদ সেলিম ওসমান সেখানে উপস্থিত ছিলেন।

একজন সাংসদের সামনে এবং জনসম্মুখে দেশ গড়ার এই কারিগরের প্রতি এমন ন্যাক্কারজনক ঘটনায় ক্ষোভে-প্রতিবাদে গুলে ফেঁপে উঠেছে গোটা দেশ। এই প্রতিবাদের সঙ্গে একাত্মতা প্রকাশ করেছেন শোবিজের তারকা অভিনেতা-অভিনেত্রীরা। তারা কেউ কেউ ফেসবুকে স্ট্যাটাস দিয়ে শিক্ষক লাঞ্ছনার এই ঘটনার তীব্র প্রতিবাদ জানিয়েছেন আবার কেউ নিজের প্রোফাইল পিকচারে কানে ধরে ছবি পোস্ট করেছেন।

অভিনেতা ইরেশ যাকের সোমাবার রাতেই তার প্রোফাইল পিকচারে কানে ধরা অবস্থা বসে একটি ছবি পোষ্ট করেছেন। এছাড়া নির্মাতা-অভিনেতা রওনক আহমেদ তার ফেসবুক প্রোফাইলে কানে ধরা একটি ছবি পোস্ট করে এমন ন্যাক্কার জনক ঘটনার তীব্র প্রতিবাদ জানিয়েছেন।

অভিনেতা ফজলুর রহমান বাবু লিখেছেন, নারায়ণগঞ্জ কী কোন আদিম এবং অসভ্য জনপদের নাম?

এছাড়া তরুণ চলচ্চিত্র নির্মাতা সৈকত নাসির লিখেছেন তার ফেসবুকে একটি স্ট্যাটাস দিয়ে প্রতিবাদ জানিয়েছেন। তিনি লেখেন, মানুষটা এই অন্যায় অপমানে মাথায় তুলে উঠে দাঁড়াতে পারছে না। শিক্ষা তার হাঁটুর সকল শক্তি কেড়ে নিয়েছে। সামনে থাকা শেয়ালের পাল হুংকার দিয়ে বলে ঢঙ করিস না উঠে দাঁড়া। শিক্ষক ও শিক্ষা তোমরা নির্বাসনে যাও।

উল্লেখ্য, শুক্রবার (১৩ মে) বিকেল সাড়ে ৪টায় বন্দর উপজেলার কলাগাছিয়া ইউনিয়নের কল্যানন্দি এলাকায় পিয়ার সাত্তার লতিফ উচ্চ বিদ্যালয়ে এ ঘটনা ঘটে। এমপি নিজে উপস্থিত থেকে এ কর্মকাণ্ডের তদারকি করেন। এরপর শিক্ষকের কান ধরে ওঠ-বোসের ছবি সামাজিক যোগাযোগের মাধ্যমে ছড়িয়ে পড়ে।

এনই/এইচএন/এএইচ