ভিডিও EN
  1. Home/
  2. বিনোদন

কর্ণফুলীর সাতকাহনে উর্মিলা

প্রকাশিত: ১২:০৮ পিএম, ১৬ মে ২০১৬

গোরা কর্ণফুলী নদীর দুই পাড়ের দুই ভিন্ন পরিবেশে বেড়ে ওঠা প্রাণচঞ্চলা এক যুবতী। সে অন্যপাড়ের যুবক রুপাইয়ের প্রেমে মত্ত। কিন্তু এই দুই মনের মিল মেসনে নিতে পারে না অহংকারী দুই পরিবার।

একদিকে সুদীর্ঘ কাল থেকে গড়ে ওঠা গঞ্জের এক প্রতিষ্ঠিত সওদাগর রুপাইয়ের পিতা। আমদানি রপ্তানি বাণিজ্য আর জাহাজ তৈরির কারখানা নিয়ে রুপাইয়ের বাবার কারবার। সওদারগরকে বিত্তের পাশাপাশি হিংসা ও অহংকার দিতেও কার্পণ্য করেননি ঈশ্বর।

অন্যদিকে নদীর অন্য পাড়ে যুবতী গোরার বাড়ি। তারও রুপাইয়ের মতো পরিবার। সবকিছুকে ফাঁকি দিয়ে গোরা আর রুপাইয়ের প্রেমতরী ছুটে চলে দূর সাগরে। কিন্তু হঠাৎ ঝড়ো হাওয়ায় ভেঙ্গে পড়ে পাল তোলা সেই তরী।
 
সমাজ সংস্কার আর আত্মঅহমপূর্ণ রক্ষণশীল পিতার রোষানলে রক্তাক্ত হয় গোরার হৃদয়। সমাজ সংস্কারের প্রতি তীব্র ঘৃণা, পিতৃ পুরুষের রক্ষণশীলতার প্রতি তীব্র ক্ষোভ রুপাইকে দগ্ধ করে। পোড়া মন নিয়ে তারা ছুটে বেড়ায় কর্ণফুলীর পাড়ে। এমনই এক গল্পে নির্মিত হয়েছে টেলিছবি ‘কর্ণফুলীর সাতকাহন’।

রাহাত কবিরের চিত্রনাট্য ও পরিচালনায় ‘কর্ণফুলীর সাতকাহন’ টেলিছবিতে গোরার চরিত্রে অভিনয় করেছেন লাক্সতারকা উর্মিলা শ্রাবন্তী কর। এখানে তার বিপরীতে রুপাই চরিত্রে দেখা যাবে ইরফান সাজ্জাদকে। এছাড়া অন্যান্যের মধ্যে আরো অভিনয় করেছেন আতাউর রহমান, ওয়াহিদা মল্লিক জলি, শাহিনুর সারওয়ার, সাইফুল আলম বাবু, কঙ্কন দাস এবং নাসির উদ্দিন খান।

নাটকটি প্রসঙ্গে উর্মিলা জাগো নিউজকে বলেন, ‘চট্টগ্রামের কর্ণফুলী নদীর তীরবর্তী মানুষের জীবনে যে রক্ষণশীলতা এবং সেই অঞ্চলে বসবাসরত মানুষদের জীবনযাপন ফুটে উঠবে টেলিফিল্মের গল্পে।’

তিনি আরো বলেন, ‘গত দু’দিন আগে টেলিছবিটির শুটিং শেষ করে চট্টগ্রাম থেকে ঢাকায় এসেছি। এখানে সেখানকার আঞ্চলিক ভাষায় অভিনয় করতে হয়েছে। একটু কঠিন ছিলো বিষয়টি আমার জন্য। তবু সবার সহযোগিতায়েউথরে গেছি।’

নির্মাতা রাহাত করিব জানালেন, চ্যানেল আইতে আগামী ১৮ মে দুপুর ৩ টা ৫ মিনিটে প্রচারিত হবে ‘কর্ণফুলীর সাতকাহন’।

এদিকে উর্মিলা ব্যস্ত সময় পার করছেন ঈদের কাজ নিয়ে। এরমধ্যেই মুশফিক কল্লোলের ‘বৃষ্টি অথবা গোলাপের গান’, তৈবুর রহমান রাসেলের শ্রীমঙ্গলে চিত্রায়িত রওনক ও কল্যানের বিপরীতে একটি নাটকের কাজ শেষ করেছেন এবং অমিত আরেফিনের পরিচালনায় নিশোর বিপরীতে একটি নাটকে কাজ শেষ করেছেন।

এছাড়া আগামীতে ঈদের জন্য কাজ করবেন এজাজ মুন্নার ‘তুমি আমি আমি তুমি’, তানিম রহমান অংশুর তাহসানের বিপরীতে একটি নাটকে। রাতুল শিকদারের ইমনের বিপরীতেও একটি নাটকে কাজ করবেন তিনি।

উর্মিলা বলেন, ঈদের ব্যস্ততা শুরু হয়েছে আরো সপ্তাহ খানেক আগেই। এরইমধ্যে অনেকগুলো নাটকে কাজ করেছি। কথা হচ্ছে আরো কিছু কাজ নিয়ে।

এনই/এলএ/পিআর

আরও পড়ুন