ভিডিও EN
  1. Home/
  2. বিনোদন

৪৫ কোটি খরচের সিনেমা আয় করেছে ৬০ হাজার

বিনোদন ডেস্ক | প্রকাশিত: ০২:৪৮ পিএম, ২৭ অক্টোবর ২০২৪

গত বছর বলিউডে একটি সিনেমা মুক্তি পেয়েছিল। যেটির খরচের সামান্য টাকা ঘরে তুলতেও কষ্ট হয়েছে। ৪৫ কোটি রুপি বাজেটে নির্মিত সিনেমাটি এখন পর্যন্ত ভারতের সবচেয়ে বড় ফ্লপ হিসেবে বিবেচিত হয়েছে। যার বক্স অফিসে আয় ছিল মাত্র ৬০ হাজার রুপি। প্রযোজকের ৯৯.৯৯ ভাগ ক্ষতি হওয়া এ সিনেমায় নায়ক-নায়িকা বেশ খ্যাতিমান। সিনেমাটি হলো অর্জুন কাপুর ও ভূমি পেডনেকরের সিনেমা ‘দ্য লেডি কিলার’।

অজয় বহেলের এ ক্রাইম থ্রিলার ঘরানার সিনেমাটি নির্মাণ শুরু হয়েছিল ভূষণ কুমারের টি-সিরিজের ব্যানারে। কাজ শেষ হওয়ার পরও বেশ কয়েকটি দৃশ্য আবারও শুটিং করার কারণে সিনেমাটির বাজেট ছাড়িয়ে দাঁড়িয়েছিল ৪৫ কোটি রুপিতে। কিন্তু মুক্তির পর দেখা গেছে, প্রথমদিনে ভারতজুড়ে এ সিনেমার মাত্র ২৯৩টি টিকিট বিক্রি হয়েছে।

ভারতীয় গণমাধ্যমের রিপোর্টে বলা হয়, ‘দ্য লেডি কিলার’ সিনেমাটি অসম্পূর্ণ অবস্থায় মুক্তি পেয়েছিল। সিনেমার পরিচালক অজয় বহল প্রথমে একটি সাক্ষাৎকারে এ দাবিকে সমর্থন করলেও পরে তিনি বিষয়টি এড়িয়ে যান।

‘দ্য লেডি কিলার’ গত বছর নভেম্বরে ভারতের অল্পকিছু প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছিল। এর কারণ ছিল নির্মাতারা ডিসেম্বরে স্ট্রিমিং রিলিজের জন্য ওটিটি প্রতিষ্ঠান নেটফ্লিক্সের সাথে একটি চুক্তি স্বাক্ষর করেছিলেন। এর জন্য সিনেমাটি নভেম্বরের প্রথম সপ্তাহে একটি প্রেক্ষাগৃহে মুক্তির প্রয়োজন ছিল। যা ব্যর্থ হলে স্ট্রিমিং চুক্তিটি অবৈধ হয়ে যাবে। যে কারণে ‘অসম্পূর্ণ’ সিনেমাটি কোনো প্রচার ছাড়াই মুক্তি দেওয়া হয়েছিল। সিনেমাটি নিয়ে খুশি না হওয়ায় অর্জুন বা ভূমি প্রচারে আগ্রহ দেখাননি।

আরও পড়ুন:

ট্রেলার প্রকাশ ছাড়া এ সিনেমার কোনো প্রচার-প্রচারণা হয়নি। এটি মুক্তির পর যেভাবে ভরাডুবি হয়েছিল তার ফলে নেটফ্লিক্স সরে দাঁড়ায়। স্ট্রিমিং রিলিজের চুক্তি বাতিল করে এ ওটিটি প্রতিষ্ঠানটি। অবশেষে ‘দ্য লেডি কিলার’ চলতি  বছর সেপ্টেম্বরে ইউটিউবে বিনা মূল্যে মুক্তি পায়। এক মাসেরও বেশি সময় ধরে ইউটিউবে সিনেমাটি ২.৪ মিলিয়ন ভিউ হয়েছে। এটি দেখে বেশিরভাগ দর্শকই নেতিবাচক মন্তব্য করেছেন।

এমএমএফ/এমএস

আরও পড়ুন