ভিডিও EN
  1. Home/
  2. বিনোদন

দেখা দিলেন মমতাজ, গাইলেন গান

বিনোদন প্রতিবেদক | প্রকাশিত: ০৬:৪২ পিএম, ১৩ অক্টোবর ২০২৪

গত ৫ আগস্ট সরকার পতনের পর আওয়ামী লীগের শীর্ষ নেতাসহ সংসদ সদস্যরা আত্মগোপনে চলে যান। কেউ কেউ আবার দেশ ত্যাগ করেছেন বলে বিভিন্ন গণমাধ্যম সূত্রে জানা যায়। বিগত সরকারে কয়েকজন শোবিজ তারকাও সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। সঙ্গত কারণেই তারা কোথায় আছে তা নিয়ে সবার মনে কৌতূহল দেখা দেয়।

মানিকগঞ্জ-সিংগাইর (মানিকগঞ্জ-২) আসনের সাবেক সংসদ সদস্য ও কণ্ঠশিল্পী মমতাজ বেগমেরও কোনো খোঁজ পাওয়া যাচ্ছিল না। তিনি সব শেষ ২০১৮ সালের নির্বাচনে আওয়ামী লীগের সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। আজ (১৩ অক্টোবর) বিকেল সাড়ে ৫টার দিকে তিনি তার অনুরাগীদের দেখা দিয়েছেন। তার ভেরিফায়েড ফেসবুকে একটি ভিডিও প্রকাশ করেন মমতাজ। এতে তাকে গান গাইতে দেখা গেছে। মমতাজ, ‘আমার হাত বান্ধিবি, পা বান্ধিবি মন বান্ধিবি কেমনে? আমার চোখ বান্ধিবি, মুখ বান্ধিবি পরাণ বান্ধিবি কেমনে?’ গানটি পরিবেশন করেন।

দেখা দিলেন মমতাজ, গাইলেন গান

মমতাজের গানটি প্রকাশের সঙ্গে সঙ্গে ফেসবুকের কমেন্ট বক্সে নেটিজেনরা ঝাঁপিয়ে পড়েন। আধা ঘণ্টার মধ্যে প্রায় ৭০০ জন মন্তব্য করেন। এর সিংহভাগ মন্তব্যই নেতিবাচক। দু-একজন ইতিবাচক মন্তব্যও করেছেন। আরিফুল ইসলাম নামের একজন লিখেছেন, ‘শুকাইলেন কেন, এত সুন্দর গানের গলা এতদিব বসা ছিল।’ এরপর তিনি হাসির ইমোজি দিয়েছেন। নুসরাত রিয়া নামের একজন লিখেছেন, ‘দেশে বইসা তো গান গাওয়া সম্ভব না কোন দেশে আছ আফা।’

অন্যদিকে আলী বিন মিলন সরকার নামের একজন লিখেছেন, ‘পিয় মানুষের গান না শুনলে ভালো লাগে না। শুভকামনা রইল জয় সুফিবাদের’। হাফিজ ওমর নামের একজন মন্তব্য করেছেন, ‘আপা খুব মিস করছি আপনাকে, অনেক দিন পরে দেখলাম, যেখানে থাকেন ভালো থাকবেন সবসময়, দোয়া আশীর্বাদ করি।’

দেখা দিলেন মমতাজ, গাইলেন গান

এদিকে সম্প্রতি প্রকাশিত একটি খবরে জানা গেছে, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শুরু থেকেই নিজ এলাকায় দেখা যায়নি মমতাজকে। আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা প্রধানমন্ত্রীর পদ থেকে ইস্তফা দিয়ে দেশ ছাড়ার পর থেকে মমতাজের কোনো হদিস পাওয়া যাচ্ছিল না।

গত সংসদ নির্বাচনে নৌকা প্রতীক পাওয়ার পরও মমতাজ স্বতন্ত্র প্রার্থীর কাছে হেরে যান। কোণঠাসা হয়ে পড়ায় এরপর থেকে তিনি এলাকায় কম আসতেন।

২০০৮ সালে নবম জাতীয় সংসদের সংরক্ষিত মহিলা আসনে সদস্য মনোনীত হন মমতাজ। ২০১৮ সালে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে তিনি মানিকগঞ্জ-২ আসন থেকে নির্বাচিত হন। তবে ২০২৪ সালে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে তিনি একই আসনে হেরে যান।

এমএমএফ/এএসএম

আরও পড়ুন