ভিডিও EN
  1. Home/
  2. বিনোদন

শুভ জন্মদিন ওমর সানি

প্রকাশিত: ০৯:১১ এএম, ০৬ মে ২০১৬

নব্বই দশকদের ঢাকাই ছবির ক্রেজ ছিলেন চিত্রনায়ক ওমর সানি। দুই যুগের বেশি সময় ধরে তিনি ছুটে চলেছেন স্বমহিমায়। তার অভিনীত অসংখ্য ব্যবসা সফল ছবি আজও দর্শকদের মনে গেঁথে আছে। আজ শুক্রবার,  ৬ মে এই তারকা অভিনেতার শুভ জন্মদিন। জাগো নিউজের পক্ষ থেকে রইল দাপুটে অভিনেতা ওমর সানির জন্মদিনে অনেক প্রীতি ও শুভেচ্ছা।

শুক্রবার দুপুরে জাগো নিউজের সঙ্গে আলাপকালে জনপ্রিয় এই অভিনেতা বলেন, আমার এবারের জন্মদিনটি একেবারে সাদাসিধেভাবেই কাটছে। আমি বাসায়ই আছি। আর আমার ছেলে ফারদিন কিছুদিন আগে উচ্চশিক্ষার জন্য আমেরিকা গেছে। আজকের এই দিনে ফারদিনকে খুব মিস করছি। সে কাছে থাকলে হয়তো অনেক আয়োজন করতো।

ওমর সানি আরো বলেন, জন্মদিনে সকলের কাছে দোয়া চাচ্ছি। যেনো বাকিটা জীবন মানুষের দোয়া-ভালোবাসা পেয়ে বেঁচে থাকতে পারি। আর আমার ভক্ত- শুভাকাঙ্ক্ষীদের প্রতিও জানাই শুভেচ্ছা।

রুপালি পর্দার অভিনেতা ওমর সানি আর বাস্তবের ওমর সানির মধ্যে বেশ পার্থক্য রয়েছে। ছোটবেলায় ছিলেন ভীষণ আড্ডাবাজ প্রকৃতির। ক্রিকেট, ফুটবল ছাড়াও অনেক খেলায় পারদর্শী ছিলেন। মাঝেমধ্যে দূরে কোথাও হারিয়ে যেতেন বন্ধুদের সাথে। প্রচণ্ড হৈহুল্লোড়ে বেড়ে ওঠা ওমর সানি জন্ম শৈশব কৈশোর কেটেছে পুরাণ ঢাকার জিঞ্জিরা এবং কালীগঞ্জে। তখন থেকেই স্বপ্ন দেখতেন একদিন অভিনয় করবেন চলচ্চিত্রে। তবে সেই স্বপ্ন পূরণে আত্মবিশ্বাসকেই বেশি কাজে লাগিয়েছেন তিনি।

পরিবারের উৎসাহ আর বাবার অনুপ্রেরণায় রুপালি দুনিয়ায় পথ চলা শুরু হয় ওমর সানির । ‘সুজন সখী’  নামের একটি ছবিতে প্রথম কাজ শুরু করেন তিনি। এই ছবির পরিচালক ছিলেন দারাশিকো। এরপর বিভিন্ন টানাপড়েনে মাঝপথে চলচ্চিত্রের কাজ করা বন্ধ হয়ে যায়। সেই সময় মানসিকভাবে ভেঙে পড়লেও আশা ছাড়েননি প্রচণ্ড আত্মবিশ্বাসী ওমর সানী।

অনেক চড়াই-উৎরাই পেরিয়ে সিনেমার গল্পে নায়ক চরিত্রের মতোই ব্যক্তি জীবনেও দারুণ স্মার্ট ও পারদর্শী ওমর সানীর  চলচ্চিত্রে অভিষেক ঘটে শেখ নজরুল পরিচালিত ‘চাঁদের আলো’  চলচ্চিত্রের মাধ্যমে। এই ছবির সাফল্যের পর আর পেছনে ফিরে তাকাতে হয়নি। এর পরই মূলত বাংলা চলচ্চিত্রের অন্যতম জনপ্রিয় নায়ক হিসেবে দর্শক হৃদয়ে ঠাঁই করেছেন নিয়েছেন আজকের ওমর সানি। এরপর তিনি একে একে কাজ করেন ‘কুলি’, ‘প্রেম প্রতিশোধ’, ‘দোলা’সহ আরো অনেক দর্শকপ্রিয় ছবিতে।

রুপালি পর্দার বাইরে অভিনেতা ওমর সানির রয়েছে দারুণ একটি সুখের সংসার। তার সহধর্মিণী চিত্রনায়িকা মৌসুমী। এই তারকা দম্পতি জুটি নব্বইয়ের দশকের সবচেয়ে জনপ্রিয় জুটিগুলোর মধ্যে অন্যতম ছিল। ‘দোলা’  চলচ্চিত্রে অভিনয় করার সময় ওমর সানি এবং মৌসুমীর পরিচয় পরিণয়ে পরিণত হয়। এরপর ওমর সানি ১৯৯৬ সালের ২ আগস্ট চিত্রনায়িকা মৌসুমীর সাথে বিবাহ বন্ধনে আবদ্ধ হন। এই দম্পতির ফারদিন এহসান স্বাধীন (পুত্র) এবং ফাইজা (কন্যা), দুই সন্তান রয়েছে।

এনই/এসকেডি/এমএস

আরও পড়ুন