ভিডিও EN
  1. Home/
  2. বিনোদন

কানাডার উৎসবে চঞ্চলের সিনেমা

বিনোদন প্রতিবেদক | প্রকাশিত: ০১:৫৬ পিএম, ০৩ অক্টোবর ২০২৪

দেশের গণ্ডি পেরিয়ে পশ্চিমবঙ্গের দর্শকের কাছেও পেয়েছেন গ্রহণযোগ্যতা। তার অভিনয়ের দ্যুুতিতে আলোকিত দুই বাংলার সিনেমাই। একের পর এক চরিত্রে নতুন করে নিজেকে তৈরি করতে সিদ্ধহস্ত তিনি। বলছি অভিনয়-গান-চিত্রকলায় পারদর্শী সব্যসাচী তারকা চঞ্চল চৌধুরীর কথা।

চরিত্রের প্রয়োজনে নিজেকে আমূল বদলে নেয়ার প্রমাণ তিনি দিয়েছেন সৃজিত মুখার্জি পরিচালিত ‘পদাতিক’ সিনেমাতেও। এতে চঞ্চল হাজির হন কিংবদন্তি চলচ্চিত্র নির্মাতা মৃণাল সেন হয়ে। তার লুক ও অভিনয় দুই বাংলাতেই সাড়া ফেলেছে।

তবে ছবিটি খুব একটা দর্শক টানেনি হলে। সে নিয়ে অবশ্য সিনেমার পরিচালক সৃজিত বা অভিনেতা চঞ্চলের তেমন মনোবেদনা নেই। সৃজিত বরং জানিয়েছেন, ‘পদাতিক’ নির্মাণ করে তিনি তৃপ্ত।

এদিকে সিনেমাটির নতুন খবর পাওয়া গেল। জানা গেছে, ‘ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল অব সাউথ এশিয়া (ইফসা)’য় জায়গা করে নিয়েছে ‘পদাতিক’। কানাডার টরন্টোয় উৎসবের পর্দা উঠবে ১০ অক্টোবর। এটি চলবে ২০ অক্টোবর পর্যন্ত। প্রোমো প্রকাশ করে তথ্যটি সমাজমাধ্যমে নিজেই জানিয়েছেন চঞ্চল চৌধুরী।

এই উৎসবে বাংলাদেশের ‘বাড়ির নাম শাহানা’ ছবিটিও জায়গা করে নিয়েছে।

বলিউডের অন্যতম আলোচিত ছবি দিলজিৎ দোসাঞ্জ-পরিনীতি চোপড়া অভিনীত ‘চমকিলা’ এবং বিজয় সেতুপতির ‘গান্ধী টকস’ও নির্বাচিত হয়েছে উৎসবের জন্য। এছাড়াও দেখা যাবে অভিষেক বচ্চন-নিমরাত কৌর অভিনীত ‘কালিধর লাপাতা’, বোমান ইরানি অভিনীত ‘দ্য মেহতা বয়েজ’, কানি কুশ্রুতি অভিনীত ‘অল উই ইমাজিন অ্যাস লাইট’, অদিতি রাও হায়দারি অভিনীত ছবিগুলো।

আরও জানা গেল, এবারের আসরে বলিউডের কিংবদন্তি অভিনেত্রী শাবানা আজমির চলচ্চিত্র ক্যারিয়ারের ৫০ বছর উদ্‌‌যাপন করা হবে। দেখানো হবে তার বর্তমান সময়ের ছবি ও তার একাধিক ক্লাসিক ছবি। গেস্ট অব অনার হিসেবে থাকবেন বলিউডের প্রখ্যাত নির্মাতা ইমতিয়াজ আলি, দীপা মেহতা ও বোমান ইরানি। মাস্টারক্লাস করাবেন বলিউডের অন্যতম মেধাবী অভিনেতা মনোজ বাজপায়ি, মাস্টারমেকার অনুরাগ ক্যাশপসহ আরও অনেকে।

এবারের উৎসবে ১০ দিনে ১২০টির বেশি সিনেমা দেখানো হবে।

এলএ/জিকেএস

আরও পড়ুন