ভিডিও EN
  1. Home/
  2. বিনোদন

অস্কারে লড়বে বাংলাদেশের যে সিনেমা

বিনোদন প্রতিবেদক | প্রকাশিত: ০৩:২৮ পিএম, ০২ অক্টোবর ২০২৪

অ্যাকাডেমি অ্যাওয়ার্ডস অস্কারের ৯৭তম আসরের বেস্ট ইন্টারন্যাশনাল ফিচার ফিল্ম বিভাগে বাংলাদেশ থেকে লড়বে ইকবাল হোসাইন চৌধুরীর চলচ্চিত্র বলী (দ্য রেসলার)।

৯৭তম অস্কার বাংলাদেশ কমিটির মিডিয়া কো-অর্ডিনেটর রবিন শামস ‌বলী (দ্য রেসলার)-এর চূড়ান্ত হওয়া প্রসঙ্গে বলেন, ‘অস্কারে বেস্ট ইন্টারন্যাশনাল ফিচার ফিল্ম বিভাগে ছবি মনোনয়নের জন্য বাংলাদেশের চলচ্চিত্র আহ্বান করা হলে এ ছবিটি জমা পড়ে। এরপর গতকাল ১ অক্টোবর মঙ্গলবার রাতে চলচ্চিত্রটি দেখার পর ইকবাল হোসাইন এটিকে চূড়ান্ত করে ৯৭তম অস্কার বাংলাদেশ কমিটি।’

পিপলু আর খানের প্রযোজনায় বলী (দ্য রেসলার) ছবির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার বিজয়ী অভিনেতা নাসির উদ্দিন খান, একেএম ইতমাম, প্রিয়াম অর্চি, এনজেল নুর, তাহাদিল আহমেদ প্রমুখ।

একাডেমি পুরস্কার বা অস্কার হলো একাডেমি অফ মোশন পিকচার আর্টস এন্ড সায়েন্সেস কর্তৃক প্রদত্ত একটি বার্ষিক পুরস্কার। বিশ্বজুড়ে চলচ্চিত্রের স্বীকৃতির জন্য এটিকেই শ্রেষ্ঠ বলে মানা হয়। প্রতিবারের মতো আগামী বছরের ২ মার্চ অনুষ্ঠিত হবে
অস্কারের ৯৭তম আসর।

যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসে ক্যালিফোর্নিয়ার ডলবি থিয়েটারে ২৪টি শাখায় দেওয়া হবে পুরস্কার। বেস্ট ইন্টারন্যাশনাল ফিচার ফিল্ম সেইগুলোরই একটি। সেখানেই বিশ্বের নানা প্রান্তের সিনেমার সঙ্গে প্রতিযোগিতা করবে ‘বলি’।

এলএ/জেআইএম

আরও পড়ুন