ভিডিও EN
  1. Home/
  2. বিনোদন

জন্মদিন

কনকচাঁপার প্রতি কৃতজ্ঞতা জানালেন শাবনূর

বিনোদন প্রতিবেদক | প্রকাশিত: ০৪:৫৬ পিএম, ১১ সেপ্টেম্বর ২০২৪

নন্দিত কণ্ঠশিল্পী রুমানা মোর্শেদ কনকচাঁপার গাওয়া অসংখ্য গানে পর্দায় ঠোঁট মিলিয়েছেন চিত্রনায়িকা শাবনূর। সেসব গানের সিংহভাগই পেয়েছে তুমুল শ্রোতাপ্রিয়তা। এই দুই গায়িকা ও নায়িকার মধ্যে ব্যক্তি জীবনেও রয়েছে মধুর সম্পর্ক।

‘তুমি মোর জীবনের ভাবনা’, ‘তোমাকে চাই শুধু তোমাকে চাই’, ‘আমার নাকেরই ফুল বলে রে’, ‘অনেক সাধনার পরে আমি পেলাম তোমার মন’, ‘ভালোবাসা থাকো তুমি দূরে’, ‘কিছু কিছু মানুষের জীবনে’সহ কনকচাঁপার গাওয়া অনেক গানে ঠোঁট মিলিয়েছেন শাবনূর।

আজ (১১ সেপ্টেম্বর) কনকচাঁপা জন্মদিন। এ উপলক্ষে শাবনূর তার প্রিয় শিল্পীর সঙ্গে তোলা ছবি ফেসবুকে পোস্ট করে লিখেছেন, ‘জন্মদিনের শুভেচ্ছা, শ্রদ্ধা ও ভালোবাসা কনকচাঁপা আপু। আমার চলচ্চিত্র ক্যারিয়ারে তোমার বিশাল অবদান রয়েছে। আমি তোমার প্রতি চির কৃতজ্ঞ। আল্লাহপাকের কাছে তোমার সুস্থতা ও দীর্ঘায়ু কামনা করি।’

বাংলা গানের গুণী এ সংগীতশিল্পীর এবারের জন্মদিন নিয়ে নেই কোনো উচ্ছ্বাস। একেবারে সাদামাটাভাবেই দিনটি পার করতে চান বলে জানিয়েছেন তিনি। ১৯৬৯ সালের আজকের এই দিনে ঢাকার শান্তিবাগে জন্ম কনকচাঁপার। তার বাবার নাম আজিজুল হক মোর্শেদ। পাঁচ ভাইবোনের মধ্যে কনকচাঁপা তৃতীয়।

সিনেমার গান গেয়ে জনপ্রিয়তা শীর্ষে থাকা শিল্পী কনকচাঁপা আধুনিক গান, নজরুলসংগীত, লোকগীতিসহ সব ধরনের গানে সমান পারদর্শী। তিনি ৩৩ বছর ধরে সংগীত জগতে কাজ করে যাচ্ছেন। এ পর্যন্ত চলচ্চিত্রে তিন হাজারেরও বেশি গানে কণ্ঠ দিয়েছেন কনকচাঁপা। তার অনেক গানে চলচ্চিত্রে ঠোঁট মিলিয়েছেন নায়িকা শাবনূর। তার প্রকাশিত একক গানের অ্যালবামের সংখ্যা ৩৫। গানের পাশাপাশি লেখক হিসেবেও কনকচাঁপার সুখ্যাতি রয়েছে।

কনকচাঁপার প্রতি কৃতজ্ঞতা জানালেন শাবনূর

কনকচাঁপার জনপ্রিয় গানের মধ্যে রয়েছে, ‘অনেক সাধনার পরে আমি পেলাম তোমার মন’, ‘তোমাকে চাই শুধু তোমাকে চাই’, ‘ভালো আছি ভালো থেকো’, ‘যে প্রেম স্বর্গ থেকে এসে জীবনে অমর হয়ে রয়’, ‘আমার নাকেরই ফুল বলে রে তুমি যে আমার’, ‘তোমায় দেখলে মনে হয়’, ‘আকাশ ছুঁয়েছে মাটিকে’, ‘অনন্ত প্রেম তুমি দাও আমাকে’, ‘তুমি আমার এমনই একজন’ ইত্যাদি।

সংগীতে অসামান্য অবদান রাখার জন্য কনকচাঁপা তিনবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন। এছাড়া তিনি বাচসাস চলচ্চিত্র পুরস্কার, প্রযোজক সমিতি পুরস্কারসহ দেশে-বিদেশে অসংখ্য পুরস্কার সম্মাননায় ভূষিত হয়েছেন।

ঢালিউডের একসময়ের জনপ্রিয় নায়িকা শাবনূর এখন অস্ট্রেলিয়ার সিডনিতে স্থায়ীভাবে বসবাস করছেন। দেশের বাইরে থাকলেও দেশের খোঁজখবর ঠিকই রাখেন তিনি, যার প্রতিফলন তার ফেসবুক পেজে পাওয়া যায়।

এমআই/এমএমএফ/জিকেএস

আরও পড়ুন