ভিডিও EN
  1. Home/
  2. বিনোদন

বন্যা নিয়ে শাবনূরের কষ্ট, শাবনূরের প্রশান্তি

বিনোদন ডেস্ক | প্রকাশিত: ১০:৪২ পিএম, ২৮ আগস্ট ২০২৪

 

বাংলাদেশে বন্যা। অস্ট্রেলিয়ায় বসে মানুষের দুর্দশা দেখে কষ্ট পাচ্ছেন ঢালিউড তারকা শাবনূর। মন খারাপ করে সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট দিয়েছেন তিনি। তবে এই বন্যা পরিস্থিতি তাকে যেমন কষ্ট দিয়েছে, একই সঙ্গে দিয়েছে প্রশান্তিও।

নব্বইয়ের দশকের জনপ্রিয় এই নায়িকা ফেসবুকে লিখেছেন, ‘দেশে স্মরণকালের ভয়াবহ বন্যায় তছনছ হয়ে গেছে দেশের বিভিন্ন জেলা-উপজেলা। বিশেষ করে পূর্বাঞ্চলের বেশ কয়েকটি জেলার পুরো জনপদ বানের পানিতে তলিয়ে গেছে। মানুষের সীমাহীন দুর্ভোগ দেখে খুব কষ্ট পাচ্ছি। বেশি পীড়া দিচ্ছে ঘরছাড়া নারী, শিশু ও বয়স্ক মানুষের অসহায়ত্ব।’

ওই পোস্টে শাবনূর লিখেছেন, ‘বন্যার্তদের সহায়তায় মানুষের অভূতপূর্ব সাড়া দেখে মনের মধ্যে প্রশান্তি অনুভব করছি। এবার বন্যাকবলিত অসহায় মানুষের আর্থিক ও মানবিক সাহায্যে এগিয়ে এসেছেন বিপুলসংখ্যক ছাত্র-ছাত্রী, সশস্ত্র বাহিনীর সদস্য, বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনসহ অনেকেই, যা সত্যিই প্রশংসনীয়। মানুষ যে মানুষের জন্য, এই কথার যথার্থতা আবারও প্রমাণ হলো।’

বন্যাকবলিত মানুষের দিকে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন প্রায় সর্বস্তরের মানুষ। গত কয়েকদিন বিনোদন অঙ্গনের উল্লেখযোগ্যসংখ্যক শিল্পীকে ত্রাণ নিয়ে ছুটে যেতে দেখা গেছে বন্যাদুর্গত এলাকায়। সেই দলে আছেন অভিনয়শিল্পী, ইনফ্লুয়েন্সার, সংগীতশিল্পীরাও। কেউ কেউ আর্থিক সহযোগিতা করেছেন বিভিন্ন গোষ্ঠীর মাধ্যমে।

গত এপ্রিল মাসে ঢাকা ঘুরে গেছেন জনপ্রিয় ঢালিউড অভিনেত্রী শাবনূর। বিএফডিসিতে ১৯ এপ্রিল বাংলাদেশ চলচ্চিত্র শিল্পীসমিতির নির্বাচনে ভোট দিয়েছেন তিনি। সিডনি প্রবাসী শাবনূরের ব্যাপারে জানা যায় তার ইউটিউব চ্যানেল ও ফেসবুক পেজ থেকে।

গত এপ্রিলে দেশে ফিরে শাবনূর কাজ শুরু করেন ‘রঙ্গনা’ নামের একটি সিনেমায়। এ ছাড়া ‘মাতাল হাওয়া’ নামে আরও একটি সিনেমায় তার যুক্ত হওয়ার খবরও শোনা গিয়েছিল।

এমআই/আরএমডি

আরও পড়ুন