ভিডিও EN
  1. Home/
  2. বিনোদন

প্রবাসীর স্ত্রীদের বার্তা দেবে অহনাদের নাটকটি

বিনোদন প্রতিবেদক | প্রকাশিত: ০৩:৩২ পিএম, ২২ আগস্ট ২০২৪

জনপ্রিয় অভিনেত্রী অহনা রহমান। নিজেকে পর্দায় দারুণভাবে মেলে ধরেছেন তিনি। কাজ করছেন চ্যালেঞ্জিং সব চরিত্রে। তবে আজকাল তাকে কম দেখা যায় নাটকে। কারণ হিসেবে তিনি জানান, একঘেয়ে গল্প ও চরিত্রে কাজ করতে চান না তিনি। অহনার ইচ্ছে ব্যতিক্রমী কিছু করে দর্শকের প্রশংসা পাওয়া। দ্রুত কিছু কাজ শুরু করতে যাচ্ছেন তিনি, যেখানে অনুরাগীরা তাকে ভিন্ন আঙ্গিকে পাবেন।

এদিকে আজ ২২ আগস্ট বৃহস্পতিবার বিকেলে একটি ইউটিউব চ্যানেলে অবমুক্ত হয়েছে অহনা অভিনীত একটি নতুন নাটক। নাম ‘প্রবাসীর স্ত্রী’। এ নাটকে তাকে প্রবাসী চরিত্রের রুশো শেখের স্ত্রী হিসেবে দেখা যাবে। নাটকটি পরিচালনা করেছেন জিয়াউদ্দিন আলম।

‘প্রবাসীর স্ত্রী’ নাটকে শ্বশুরবাড়ির সীমাহীন নির্যাতনের মুখে পড়তে হয় গৃহবধূ অহনাকে। সেই নির্মম চিত্র নাটকটিতে তুলে ধরা হয়েছে। জিয়াউদ্দিন আলম নাটক নিয়ে বলেন, ‘অহনা বরাবরের মতোই সাবলীল অভিনয় করেছেন নাটকটিতে। তার অভিনয় দর্শকদের কাঁদাবে বলে আমি বিশ্বাস করি। মূলত প্রবাসীর স্ত্রীর জীবনের নানা কষ্টের কথা এখানে তুলে ধরা হয়েছে। এই নাটকের উদ্দেশ্য সচেতনতা তৈরি করা। যেসব প্রবাসীরা আছেন, তারা যেন স্ত্রীর প্রতি দায়িত্বশীল হন, পরিবারের সদস্যরাও যেন তাদের পুত্রবধূর প্রতি যত্নবান হন নাটকে সেই বার্তাই দিতে চেয়েছি।’

এ নাটকে কাজ করা প্রসঙ্গে অহনা বলেন, ‘আমাদের সমাজে প্রবাসীর স্ত্রীদের নিয়ে অনেক মুখরোচক গল্প ছড়ানো হয়। এটা ঠিক নয়। এটা অন্যায়। একজন নারী স্বামীকে ছাড়া দিনের পর দিন শ্বশুরবাড়িতে বাস করেন। এ সময়টাতে তার প্রতি বাড়তি স্নেহ ও ভালোবাসা প্রয়োজন। আর স্ত্রীদেরও ‍উচিত স্বামীর যে পরিবার ও সংসার সেটার প্রতি দায়িত্বশীল থাকা। এমনই বার্তাপ্রধান গল্পে নাটকটি তৈরি হয়েছে। আশা করছি দর্শক এটি উপভোগ করবেন।’

‘প্রবাসীর স্ত্রী’ নাটকে অহনা ও রুশো শেখ ছাড়াও অভিনয় করেছেন রত্না খান, তানভীর মাসুদ, সৈয়দ শিপুল, সেজুতি খন্দকার, মাশফিয়া প্রধান।

এলএ/এএসএম

আরও পড়ুন