ভিডিও EN
  1. Home/
  2. বিনোদন

জেমস লিখলেন, জয় তরুণের জয়

বিনোদন প্রতিবেদক | প্রকাশিত: ০২:১৪ পিএম, ০৬ আগস্ট ২০২৪

ছাত্রদের বিজয়ের পর ‘শুধু ভালোবাসাটুকু থাক আর সব মুছে যাক’ গানটি শেয়ার করে ফেসবুকে ব্যান্ড তারকা জেমস লিখেছেন, ‘জয় তরুণের জয়।’

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলা ও হত্যার প্রতিবাদে সামাজিক যোগাযোগমাধ্যমে প্রতিবাদ জানিয়েছেন তারকাদের অনেকেই। সেই দলে এরই মধ্যে যোগ হয়েছেন নগরবাউল জেমস। শিক্ষার্থীদের সঙ্গে সংহতি জানিয়ে নিজের ভেরিফায়েড পেজে একটি পোস্ট দিয়েছেন তিনি।

গত (১ আগস্ট) বৃহস্পতিবার জেমসের ফেসবুকে দেখা যায় লাল রঙের মাঝখানে বাংলাদেশের মানচিত্রের ছবি। এতে ভক্তরা নিশ্চিত হয়েছেন, গুরু জেমসও এই আন্দোলনে সংহতি জানিয়েছেন। মন্তব্যে কৃতজ্ঞতা জানিয়ে সবাই শিল্পীর প্রশংসা করেছেন, জানিয়েছেন ধন্যবাদ। কেউ কেউ ছাত্র আন্দোলন নিয়ে জেমসের কাছে নতুন গানেরও আবদার তুলেছেন।

আরও পড়ুন:

মন্তব্যকারীদের কেউ কেউ জেমসকে রাজপথে নামার আহ্বান জানিয়েছেন। আশেক মোস্তফা রিয়াজ নামের এক ভক্ত লিখেছেন, ‘রাজপথে দেখতে চাই’, সাদমান সামি লিখেছেন, ‘গুরু একটা প্রতিবাদী গান হয়ে যাক’, সাকিব আহাম্মেদ লিখেছেন, ‘গুরু জ্বালাময়ী প্রতিবাদী কণ্ঠে একটা নতুন গান হয়ে যাক’, মোহাম্মদ নাজিম উদ্দিন লিখেছেন, ‘অনেক অনেক ধন্যবাদ, নগরবাউলের পক্ষ থেকে এই সংকটময় মুহূর্তে জ্বালাময়ী গান আশা করছি।

তবে বেশিরভাগ ইতিবাচক মন্তব্যের ভিড়ে কয়েকটি নেতিবাচক ও কটাক্ষপূর্ণ মন্তব্যও লক্ষ্য করা গেছে। আবদুর আর মাসফিক নামের একটি আইডি লিখেছে, ‘জামাত-শিবির গুরু’, নাইমুর রহমান সাইমন লিখেছেন, ‘বেঁচে থাকার জন্য ধন্যবাদ।’

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনরত শিক্ষার্থীদের ৯ দফা দাবির সাথে সংহতি প্রকাশ করেছে ‘দৃশ্যমাধ্যম শিল্পীসমাজ’। গত বৃহস্পতিবার (১ আগস্ট) সকাল থেকে ঢাকার ফার্মগেট এলাকায় অবস্থান নিয়েছিলেন চলচ্চিত্র, আলোকচিত্র, থিয়েটার, গণমাধ্যমসহ দৃশ্যমাধ্যমের বিভিন্ন শাখার শিল্পী ও কর্মীরা।

‘দৃশ্যমাধ্যম শিল্পীসমাজ’-এর ব্যানারে শিক্ষার্থীদের ৯ দফা দাবির সঙ্গে সংহতি জানিয়েছেন চলচ্চিত্রকার মোস্তফা সরয়ার ফারুকী, নূরুল আলম আতিক, আকরাম খান, পিপলু আর খান, অমিতাভ রেজা চৌধুরী, সৈয়দ আহমেদ শাওকি, ওয়াহিদ তারেক, রেদওয়ান রনি, আমিরুল রাজিব, শঙ্খ দাশগুপ্ত, হুমাইরা বিলকিস, তানিম নূর, জাহিন ফারুক আমিন, তানভীর আহসান, ইয়াছির আল হক, নাসিক আমিন, ধ্রুব হাসান, অভিনেতা আজাদ আবুল কালাম, অভিনেত্রী আজমেরী হক বাধন, নুসরাত ইমরোজ তিশা, সাবিলা নূর, তাসনিয়া ফারিণ, আলোকচিত্রী মুনেম ওয়াসিফ, তাসলিমা আকতার লিমা, শিল্পী ঋতু সাত্তার, তানজিম ওয়াহাব, কণ্ঠশিল্পী শিবু কুমার শীল প্রমুখ। ফার্মগেটের সমাবেশে উপস্থিত ছিলেন তাদের অনেকে।

এমআই/আরএমডি/এমএস