ভিডিও EN
  1. Home/
  2. বিনোদন

‘বিস্মিত-লজ্জিত’ হয়ে প্রশংসায় ভাসছেন সাহসী সাদিয়া

বিনোদন প্রতিবেদক | প্রকাশিত: ০৪:৫৭ পিএম, ০৩ আগস্ট ২০২৪

কোটা সংস্কারের দাবিতে আন্দোলনকে কেন্দ্র করে আগুনে ক্ষতিগ্রস্ত বাংলাদেশ টেলিভিশন (বিটিভি) পরিদর্শনে গিয়েছিলেন চলচ্চিত্র, নাটক ও সংগীতাঙ্গনের শিল্পী-পরিচালকেরা। এই তারকাদের বাস্তব জীবনের কর্ম দেখে ‘আমরা বিস্মিত এবং লজ্জিত’ লিখে প্রশংসায় ভাসছেন নতুন প্রজন্মের জনপ্রিয় অভিনেত্রী সাদিয়া আয়মান। অনেকে তার সাহসের প্রসংশাও করছেন।

গতকাল শুক্রবার (২ আগস্ট) রাতে ফেসবুকে সাদিয়া লিখেছেন, ‘এক সময়ের জনপ্রিয় অভিনেতা অভিনেত্রীরা বিটিভির প্রাঙ্গণে গিয়ে চোখের পানি ঝরিয়েছেন। অবশ্যই তাদের জীবন ও ক্যারিয়ারের সাথে বিটিভিকেন্দ্রিক স্মৃতি ওতপ্রোতভাবে জড়িত। তাদের দুঃখ পাওয়াটা হয়তো স্বাভাবিক। কিন্তু এতগুলো ছাত্র-ছাত্রী, শিশু, মা-বোন, সাধারণ মানুষ যে মারা গেল, তা নিয়ে একবারও কিচ্ছু বললেন না! একবারও দুঃখ প্রকাশ করলেন না। একবারও এই মানুষগুলোর হত্যার বিচার চেয়ে কিছু বললেন না। কেন? কারণ যারা এই আন্দোলনে প্রাণ হারিয়েছেন, তারা আপনাদের কেউ না। তাদের বা তাদের পরিবারের দ্বারা আপনাদের কোনো লাভ হবে না, স্বার্থ হাসিল হবে না এবং ক্ষমতাও পাবেন না। তাই কি?’

সাদিয়ে আরও লিখেছেন, ‘নিজেদের লাভ-লস চিন্তা করে, ক্ষমতার স্বার্থে কিংবা কাউকে দেখানোর জন্য আপনারা যে কথাগুলো ক্যামেরার সামনে বলেছেন, এগুলো সারাজীবন আর্কাইভে তো থাকবেই, আমাদের মনেও থেকে যাবে। জেনারেশন টু জেনারেশন জানবে, ৯০ দশকের যাদের অভিনয় টিভি স্ক্রিনে দেখে আমরা মুগ্ধ হয়েছি, এখন তাদের বাস্তব জীবনের কর্ম দেখে আমরা বিস্মিত এবং লজ্জিত! দুঃখের সহিত জানাচ্ছি যে, আপনাদের প্রতি শ্রদ্ধা হয়তো আর কখনো ফিরে আসবে না।’

‘বিস্মিত-লজ্জিত’ হয়ে প্রশংসায় ভাসছেন সাহসী সাদিয়া‘কাজলরেখা’ ছবিতে সাদিয়া আয়মান

আরও পড়ুন:

টিভি নাটকে অভিনয় করে দারুণ প্রশংসা কুড়িয়েছেন সাদিয়া। চলতি বছর ঈদুল ফিতরে তিনি আত্মপ্রকাশ করেন ঢালিউডে। গিয়াসউদ্দিন সেলিম পরিচালিত ‘কাজলরেখা’ সিনেমায় তার অভিনয় প্রশংসিত হয়েছে। ‘মনে রাখবো’, ‘মন ভাগাভাগি’, ‘পাতাবাহার’, ‘সে বোঝেনা’, ‘আজকাল তুমি আমি’সহ বহু নাটকে অভিনয় করেছেন তিনি।

গত ১ আগস্ট ধ্বংসযজ্ঞ দেখতে বিটিভি ভবনে গিয়েছিলেন অভিনেতা ফেরদৌস আহমেদ, রিয়াজ, অভিনেত্রী নিপুণ আক্তারসহ আরও অনেকে। বিটিভি থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, শোকাবহ আগস্ট মাসের প্রথম দিন বাংলাদেশ টেলিভিশন প্রাঙ্গণে হাজির হয়েছিলেন সংস্কৃতি অঙ্গনের একঝাঁক তারকা। তাদের হাতে ছিল বিভিন্ন স্লোগান সম্বলিত ব্যানার, ফেস্টুন ও প্ল্যাকার্ড। ‘সকল সহিংসতার বিরুদ্ধে আমরা’ স্লোগান ব্যানারে ধারণ করে বিটিভি প্রাঙ্গণে দাঁড়িয়ে তাদের মত প্রকাশ করেন শিল্পীরা।

আরএমডি/এএসএম

আরও পড়ুন