ভিডিও EN
  1. Home/
  2. বিনোদন

মন জিতেছেন ধর্ষণের শিকার মেয়েটির বাবা

বিনোদন প্রতিবেদক | প্রকাশিত: ০৩:৩২ পিএম, ২৪ জুলাই ২০২৪

ক্যারিয়ারের শুরু থেকেই বৈচিত্র্যময় অভিনয় দিয়ে তিনি মন জয় করে নিয়েছেন উপমহাদেশের কোটি দর্শকের। তার নতুন ছবি মানেই দারুণ কিছু। উপভোগের ষোলকলা যেন পূর্ণ। নেতিবাচক কিংবা ইতিবাচক; সব রকম চরিত্রেই তিনি অভিনয়ের মুন্সিয়ানায় মুগ্ধতা ছড়াতে জানেন। চলতি বছরই বলিউড বাদশাহ শাহরুখ খানের ‌‌‘জওয়ান’ ছবিতে ভিলেন চরিত্রে তিনি বাজিমাত করেছেন।

তবে সবকিছু ছাপিয়ে দক্ষিণ ভারতের সিনেমায় আপাতত মহারাজা অভিনেতা বিজয় সেতুপতি। সম্প্রতি মুক্তি পাওয়া ‘মহারাজা’ সিনেমাটি দিয়ে তুমুল আলোচনায় রয়েছেন তিনি। সেখানে ধর্ষণের শিকার এক মেয়ের বাবার চরিত্রে অনবদ্য হয়ে হাজির হয়েছেন। যার মন ও মগজে দেখা গেছে প্রতিশোধের আগুন।

গল্পে দেখা যায় থানায় তিনি অভিযোগ করতে যান একটি ময়লার বালতি হারিয়ে গেছে বলে। সেই ময়লার বালতি উদ্ধার করে দিতে পুলিশকে ৭ লাখ টাকার প্রস্তাব দেন বিজয়। যা পুলিশকে ভাবিয়ে তুলে। সেই ময়লার বালতি উদ্ধার করতে গিয়েই বেরিয়ে আসে শরীর হিম করা তথ্য। যা দর্শককে নিয়ে যাবে সিনেমা উপভোগের অনন্য এক অনুভূতিতে।

গত ১৪ জুন প্রেক্ষাগৃহে মুক্তি পায় মাত্র ২০ কোটি রুপি বাজেটের এই ছবি। তামিল এই সিনেমায় অভিনয় করেছেন বিজয় সেতুপতি, অনুরাগ কশ্যপ, মমতা মোহনদাস প্রমুখ। ‘মহারাজা’ বিজয় সেতুপতির ক্যারিয়ারের ৫০তম সিনেমা। গত ১৪ জুন প্রেক্ষাগৃহে মুক্তি পায় মাত্র ২০ কোটি রুপি বাজেটের এই ছবি। এরপর এক মাস না যেতেই বক্স অফিস থেকে ১১৩ কোটি রুপি আয় করেছে ছবিটি।

সাফল্যের সেই রেশ নিয়েই গেল বৃহস্পতিবার রাতে নেটফ্লিক্সে মুক্তির পর থেকেই দর্শক-সমালোচকদের প্রশংসায় ভাসছে নিথিলান স্বামীনাথন পরিচালিত সিনেমাটি। পরিচালকের দ্বিতীয় সিনেমা এটি। অ্যাকশন–থ্রিলার ঘরানার প্রতি এই লেখক-পরিচালকের দুর্বলতা লক্ষণীয়। ২০১৭ সালে মুক্তি পাওয়া ‘কুরাঙ্গু বোমাই’-এর মতো ‘মহারাজা’ও অ্যাকশন-থ্রিলার ঘরানার।

নেটফ্লিক্সে মুক্তির পর অনেক বাংলাদেশি দর্শক-সমালোচকও কথা বলছেন ‘মহারাজা’ নিয়ে। বিশেষ করে বিজয় সেতুপতির অভিনয়েই যেন মুগ্ধ সবাই। তবে ভিলেন চরিত্রে ছবিটিতে হিন্দি সিনেমার প্রখ্যাত নির্মাতা অনুরাগ কশ্যপের অভিনয়েরও প্রশংসা করছেন অনেকে।

এলএ/জিকেএস