ভিডিও EN
  1. Home/
  2. বিনোদন

কবে আসছে কবরীর শেষ সিনেমা, জন্মদিনে জানিয়েছেন ছেলে

বিনোদন প্রতিবেদক | প্রকাশিত: ১১:১৪ এএম, ২৪ জুলাই ২০২৪

ঢালিউডের ‘মিষ্টিমেয়ে’ কিংবদন্তিতুল্য অভিনেত্রী সারাহ বেগম কবরীর গত ১৯ জুলাই ছিল জন্মদিন। মৃত্যুর আগে নির্দেশক হিসেবে ‘এই তুমি সেই তুমি’ নামে একটি সিনেমার কাজ শুরু করেছিলেন। সরকারি অনুদানে নির্মিতব্য ওই সিনেমাটি শেষ করে যেতে পারেননি তিনি।

জন্মদিনের দিন ছেলে শাকের চিশতী জানিয়ে ছিলেন ‘এই তুমি সেই তুমি’ ছবির সর্বশেষ অবস্থা।

সিনেমাটি নিয়ে নানান পরিকল্পনা ছিল কবরীর। করোনার ভয় উপেক্ষা করে ছবির শুটিং চালিয়ে যাচ্ছিলেন তিনি। কারণ যথাসময়ে সিনেমাটি শেষ করে মুক্তি দেওয়ার তাড়া ছিল তার। শুটিংও প্রায় শেষ করে এনেছিলেন। সব মিলিয়ে আর দুদিন দৃশ্যধারণ করলেই শেষ হয়ে যেত সিনেমার দৃশ্যায়নের কাজ। কিন্তু করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ২০২১ সালের ১৭ এপ্রিল তিনি মারা যান।

কবরীর অসমাপ্ত সিনেমার কাজ এগিয়ে নিচ্ছেন তার ছেলে শাকের চিশতী। চলচ্চিত্র নিয়ে পড়াশোনা করা এই তরুণ জানিয়েছিলেন, এরই মধ্যে ‘এই তুমি সেই তুমি’ সিনেমার কাজ শেষ করছেন তিনি। ২০২৫ সালের ঈদুল ফিতরে ছবিটি মুক্তির পরিকল্পনা রয়েছে তার। জাগো নিউজকে শাকের বলেন, ‘একটু সময় নিয়ে কাজটি করছি। প্রায় শেষ দিকে চলে এসেছে। সামনের ঈদে ছবিটি মুক্তির পরিকল্পনা আছে।’

‘এই তুমি সেই তুমি’ সিনেমায় সংগীত পরিচালক হিসেবে কবরীর সঙ্গে কাজ করেছেন বাংলাদেশের বরেণ্য সংগীতশিল্পী সাবিনা ইয়াসমীন। এই চলচ্চিত্রের জন্য নিজেই গান লিখেছেন কবরী, যেটি তার জীবনে লেখা প্রথম গান। গানটি গেয়েছেন দুই তরুণ শিল্পী কোনাল ও ইমরান। পরিচালনার পাশাপাশি সিনেমার কাহিনি, চিত্রনাট্য ও সংলাপও লিখেছিলেন কবরী।

‘এই তুমি সেই তুমি’ সিনেমার প্রধান দুটি চরিত্রে অভিনয় করছেন নিশাত নাওয়ার সালওয়া ও রায়হান রিয়াদ। কবরী নিজেও এতে অভিনয় করেছেন। অসম্পূর্ণ অনেক কাজ, অনেক স্বপ্ন রেখে পৃথিবীর যাত্রা শেষ করেন কবরী। আমৃত্যু চলচ্চিত্রের সঙ্গে জড়িয়ে থাকা এই অভিনেত্রীর আজ জন্মদিন।

এমআই/জেআইএম

আরও পড়ুন