ভিডিও EN
  1. Home/
  2. বিনোদন

মাত্র পাঁচ হলে ‘আজব কারখানা’

বিনোদন প্রতিবেদক | প্রকাশিত: ১০:১৯ পিএম, ১২ জুলাই ২০২৪

শাকিব খানের ‘তুফান’ তাণ্ডবের মধ্যেই দেশে মুক্তি পেল নতুন একটি সিনেমা ‘আজব কারখানা’। শুক্রবার (১২ জুলাই) থেকে দেশের পাঁচটি প্রেক্ষাগৃহে দেখানো হচ্ছে ছবিটি। শবনম ফেরদৌসী পরিচালিত এই ছবিতে অভিনয় করেছেন ভারতের পশ্চিমবঙ্গের জনপ্রিয় অভিনেতা পরমব্রত চট্টোপাধ্যায়, মডেল শাবনাজ সাদিয়া ইমি, দিলরুবা দোয়েল।

ছবির সংশ্লিষ্টরা গণমাধ্যমকে জানিয়েছেন, প্রাথমিকভাবে ঢাকা ও চট্টগ্রামের মোট পাঁচটি প্রেক্ষাগৃহে চলছে ছবিটি। তার মধ্যে- বসুন্ধরা স্টার সিনেপ্লেক্সে সকাল ১১টা ৩০ মিনিট ও বিকেল ৪টা ১৫ মিনিট এবং সন্ধ্যা ৭টা ১০ মিনিটে রয়েছে প্রদর্শনী। মিরপুর সনি স্কয়ার স্টার সিনেপ্লেক্সে দুপুর ২টা ১৫ মিনিট এবং সন্ধ্যা ৭টা ৩০ মিনিট, কেরাণীগঞ্জের লায়ন্স সিনেমা হলে বিকেল ৫টা ১০ মিনিটে দেখা যাবে ছবিটি। এছাড়া যমুনা ব্লকবাস্টার সিনেমাস ও চট্টগ্রামের সিলভার স্ক্রিনেও দেখানো হচ্ছে ছবিটি।

আরও পড়ুন

 একজন রকস্টারের জীবনকে কেন্দ্র করে নির্মিত হয়েছে ‘আজব কারখানা’। নিজের জীবনের নতুন অর্থ খুঁজতে গ্রামবাংলার বাউল শিল্পীদের সংস্পর্শে যান ওই রকস্টার। বাউল শিল্পীদের মাধ্যমে আবহমান বাংলার বিভিন্ন গানের ধারা, ঘরানা ও মর্মবাণী তুলা ধরা হয়েছে ছবিতে। এতে লোকশিল্পীদের জীবন-সংগ্রামের কাহিনিও দেখানো হয়েছে।

ছবিতে রকস্টারের ভূমিকায় অভিনয় করেছেন পরমব্রত। ছবিতে আরও অভিনয় করেছেন খালিদ হাসান রুমি, সেলিম বয়াতি, দিলু বয়াতি, কিতাব আলী, ক্রিস্টিয়ানো তন্ময়, অর্পণ, মায়মুনা মম, মাহরিন মান্য প্রমুখ।

২০১৬-১৭ অর্থবছরে ৫০ লাখ টাকা সরকারি অনুদান পেয়েছিল ‘আজব কারখানা’। বিশ্বের ১৫টি আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে অংশ নিয়েছে ছবিটি। জিতেছে পাঁচটি পুরস্কারও।

এমআই/আরএমডি/ইএ