ভিডিও EN
  1. Home/
  2. বিনোদন

দুই তরুণের গান গাইলেন সামিনা

বিনোদন প্রতিবেদক | প্রকাশিত: ০৪:২৫ পিএম, ০৮ জুলাই ২০২৪

বাংলাদেশের নন্দিত কণ্ঠশিল্পী সামিনা চৌধুরী। বেছে বেছে রুচিশীল কথা-সুরের গানগুলোই কণ্ঠে তুলে নেন তিনি। চলতি আষাঢ়ে বৃষ্টি নিয়ে দুই তরুণের গানে কণ্ঠ দিয়েছেন তিনি। গেয়েছেন নতুন বৃষ্টির গান ‘মেঘবরষা’। ভিডিওচিত্র হয়ে গানটি শিগগির শোনা যাবে ডিজিটাল মাধ্যমে।

নতুন গান প্রসঙ্গে সামিনা চৌধুরী বলেন, “মেঘবরষা” গানটি অনেক আগেই মুরাদ নূর আমাকে পাঠিয়েছিল। দেশের বাইরে থাকায় গাইতে পারিনি। সংগীত ক্যারিয়ারের অল্প সময়েই নূর বেশ পরিণত কাজ করছে। সুরকে ধারণ করতে পারছে নূর। গানটি ভীষণ মনে ধরায় কবে গাইবো সেই অপেক্ষায় ছিলাম। গাইতে পেরে বেশ আনন্দ লাগছে। চমৎকার কথা ও সুরের সমন্বয়ে “মেঘবরষা” গানে মেধাবী কবি কিছু নতুন শব্দ দিয়েছে, যা আমাকে মুগ্ধ করেছে। আমি বিশ্বাস করি, আমার ক্যারিয়ারের একটি উল্লেখযোগ্য গান হতে যাচ্ছে “মেঘবরষা”।

গীতিকার পারভীন সুরমা

গীতিকার পারভীন সুরমা

আরও পড়ুন:

গানটির কথা লিখেছেন রুখসানা পারভীন সুরমা। পেশায় তিনি একজন চিকিৎসক। তিনি বলেন, ‘পেশাগত কাজে আমাকে ভীষণ ব্যস্ত থাকতে হয়। গান-কবিতা লেখার সময় বের করা কষ্টকর। তবু সৃষ্টির নেশায় কলম ধরি। ছোট ভাই মুরাদ নূর অসাধারণ সুর করেছে। কম বয়সে পরিণত সুরজ্ঞান তার। মুশফিক লিটুর অসাধারণ সংগীতায়োজনে আমরা মুগ্ধ। আমি নিজেও সামিনা আপার বেশ ভক্ত। তার কণ্ঠেই ‘মেঘবরষা’ পূর্ণতা পেল। আশা করছি সবার ভালো লাগবে।’

সুরকার মুরাদ নূরসুরকার মুরাদ নূর

সুরকার মুরাদ নূর বলেন, ‘সামিনা আপা আমার ভীষণ পছন্দের একজন শিল্পী। আপার শৈল্পিক আচরণও আমাকে মুগ্ধ করে। গানটির ডেমো শোনার পরই আপা তিনবার বাহ্ বলেছেন, যা আমার সৃষ্টিতে স্বস্তি ও সাহস জুগিয়েছে। রুখসানা পারভীন আপার বেশ কিছু গান আমি সুর করেছি। “মেঘবরষা” আমাদের বাঁচিয়ে রাখার গান হবে।’

আসছে বৃহস্পতিবার সন্ধ্যা সাতটায় নূর ক্রিয়েশনস-এর ইউটিউব চ্যানেলে গানটির মিউজিক ভিডিও দেখা যাবে। অনিক কান্তি সরকারের পরিচালনায়, আশিক মাসুদের চিত্রগ্রহণে সকল ডিজিটাল মাধ্যমেও দেখা যাবে গানটি।

এমআই/আরএমডি/এমএস