ভিডিও EN
  1. Home/
  2. বিনোদন

ক্যানসার সারাতে কেমো নিচ্ছেন হিনা, কেটে ফেলেছেন চুল

বিনোদন ডেস্ক | প্রকাশিত: ০১:৩৯ পিএম, ০৫ জুলাই ২০২৪

ভারতের ক্যান্সার আক্রান্ত অভিনেত্রী হিনা খান বৃহস্পতিবার (৪ জুলাই) সকালে তার সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও পোস্ট দিয়েছেন। সেই ভিডিওতে দেখা যাচ্ছে তিনি তার চুল কেটে ফেলছেন। এদিকে গত সপ্তাহেই হিনা ভক্ত-অনুরাগীদের সঙ্গে শেয়ার করেছিলেন যে তার তৃতীয় পর্যায়ের স্তন ক্যান্সার ধরা পড়েছে।

ভিডিওটি যখন শুরু হয় তখন দেখা যায়, হিনাকে দেখা যায় আয়নার সামনে বসে নিজেকে এ বৃহৎ পদক্ষেপের নেওয়ার জন্য প্রস্তুত করছেন। অপরদিকে সেই সময় তার মাকে অসহায়ভাবে কাঁদতে শোনা গেছে।

আরও পড়ুন

ভিডিওটি শুরুর প্রথমেই দেখা যায়, হিনাকে একটি কাঁচি এনে দেওয়া হয়। এটি দিয়ে সে নিজেই নিজের প্রথম চুলের লকটি কেটে ফেলেন। এবং তারপর তার হেয়ার স্টাইলিস্ট এসে তার পুরো হেয়ার কাটটা করেন।

হিনা ভিডিওটির সঙ্গে একটি নোটও শেয়ার করেছেন যেখানে তিনি লিখেছেন, ‘ভিডিওর প্রথমেই ব্যাকগ্রাউন্ডেই আপনারা আমার মায়ের কান্নার আওয়াজ শুনতে পাবেন,উনি নিজেকে এমন কিছু দেখার জন্য প্রস্তুত করছেন, যেটা তিনি দুঃস্বপ্নেও কল্পনা করেননি’। হিনার এই দৃঢ় মানসিকতাকে তার সহকর্মীরা প্রশংসা করেছেন।

হিনা আরও লিখেছেন যে বেশিরভাগ নারীদের জন্য, ‘আমাদের চুলটা আমাদের কাছে এমন একটা অলংকার যা আমরা কখনোই খুলে ফেলি না’ তবে তিনি উল্লেখ করেছেন যে কিছু কঠিন যুদ্ধে জয়ী হতে গেলে তাদের সমসাময়িক কিছু কঠিন সিদ্ধান্ত নিতেই হয়। আমি সিদ্ধান্ত নিয়েছি যে এই যুদ্ধে জেতার জন্য নিজেকে সম্ভাব্য সবরকম পরিস্থিতির জন্য তৈরি করব। আমি আমার চুল পড়া শুরু হওয়ার আগেই তাই তাকে কেটে ফেলেছি। কারণ আমি কয়েক সপ্তাহ পর থেকে এই চুল পড়া, আর তাকে ঘিরে থাকা মনখারাপ সহ্য করতে পারতাম না। তাই, আমি আমার কাছে ভেঙে পড়ার থেকে আমার অলংকার ছেড়ে দেওয়াতেই বেশি স্বাচ্ছন্দ্য বোধ করেছি। আমি এটাও উপলব্ধি করেছি, যে আমার আসল অলংকার হলো আমার সাহস, আমার শক্তি এবং আমার নিজের প্রতি আমার ভালোবাসা’।

হিনা আরও শেয়ার করেছেন যে তিনি নিজের জন্য একটি পরচুলা তৈরি করবেন এবং তাতে নিজেরই চুল ব্যবহার করবেন। তিনি আরও লিখেছেন ‘চুল ফিরে আসবে, ভ্রু ফিরে আসবে, দাগ ম্লান হয়ে যাবে, কিন্তু নিজের সুস্থ থাকাটা জরুরি’।

কয়েকদিন আগে, হিনা একটি ইভেন্ট গিয়ে সেখান থেকে একটি ভিডিও শেয়ার করেছিলেন যেখানে তিনি তার ক্যানসারের খবর পাওয়ার পরেও উপস্থিত হয়েছিলেন। তিনি আরও শেয়ার করেছিলেন যে সেই গ্ল্যামারাস ইভেন্টের পরে, তিনি তার কেমোথেরাপি নিতে গিয়েছিলেন। তারপর তার ভক্ত এবং সহকর্মীরা তাকে, তার সুস্থতা কামনা করে সোশ্যাল মিডিয়ায় বার্তা পাঠাচ্ছেন।

এমএমএফ/এমএস