ভিডিও EN
  1. Home/
  2. বিনোদন

চলচ্চিত্রে ব্যস্ত জয়া

প্রকাশিত: ১০:১৬ এএম, ২১ ডিসেম্বর ২০১৪

প্রিয়দর্শিনী অভিনেত্রী জয়া আহসান বাংলাদেশের টিভি নাটক সমৃদ্ধ করেছেন। চলচ্চিত্র শিল্পেও তার অবদান অনস্বীকার্য। তিনি রীতিমতো দুই পর্দায়ই শতভাগ সফল। বহুমাত্রিক অভিনেত্রী জয়া বর্তমানে চিত্রজগৎ নিয়ে ব্যস্ত সময় পার করছেন।

`গেরিলা`, `ডুবসাঁতার`, `চোরাবালি` এবং `পূর্ণদৈর্ঘ্য প্রেম কাহিনী` ছবিতে তার অভিনয় ব্যাপক প্রশংসিত হয়েছে। তারই ধারাবাহিকতায় এবার জয়া অভিনীত `জিরো ডিগ্রি` ছবিটি মুক্তি পেতে যাচ্ছে। আগামী ৬ ফেব্রুয়ারি ঢাকাসহ সারাদেশে ছবিটি মুক্তি পাবে। তবে এবার অনেকটা ভিন্নধর্মী চরিত্রে অভিনয় করেছেন জয়া। তিনি সিরিয়াল কিলারের চরিত্রে রূপদান করছেন।

ছবিতে জয়াকে অ্যাকশনকন্যার চরিত্রে দেখা যাবে। থ্রিলারধর্মী `জিরো ডিগ্রি` ছবিটি পরিচালনা করছেন অনিমেষ আইচ। এ সম্পর্কে জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত অভিনেত্রী জয়া বলেন, `আমি এবারই প্রথম এ ধরনের চরিত্রে অভিনয় করেছি। তাই আমার জন্য চরিত্রটি অনেক বেশি চ্যালেঞ্জিং ও রোমাঞ্চকর ছিল। তবে আমি যথাসাধ্য আমার চরিত্রটি ফুটিয়ে তোলার চেষ্টা করেছি।` এখন অনলাইনে `জিরো ডিগ্রি` ছবির প্রচারণা চালানো হচ্ছে। এরই ধারবাহিকতায় সম্প্রতি উন্মুক্ত হয়েছে ছবিটির তিনটি পোস্টার।

শুধু তা-ই নয়, ফেসবুকে `জিরো ডিগ্রি` নামের একটি ফ্যানপেজ খোলা হয়েছে। এছাড়া সম্প্রতি ছবির গানগুলোও প্রকাশিত হয়েছে। ছবিতে জয়া আহসান ছাড়াও আরো অভিনয় করেছেন মাহফুজ আহমেদ, দিলরুবা ইয়াসমিন রুহি, ইরেশ যাকের, তারিক আনাম খান, টেলি সামাদ, জাইব, মীর রাবি্ব প্রমুখ।

এদিকে, জয়া আহসান `পূর্ণদৈর্ঘ্য প্রেম কাহিনী টু` ছবির কাজ করছেন। এতে তিনি দ্বিতীয়বারের মতো চিত্রনায়ক শাকিব খানের সঙ্গে জুটি বেঁধেছেন। অন্যদিকে, `রাজকাহিনী` নামে ওপার বাংলার একটি ছবিতে জয়া চুক্তিবদ্ধ হয়েছেন। ছবিটি পরিচালনা করছেন সৃজিত। ছবিটির শুটিংয়ের জন্য অচিরেই কলকাতায় যাবেন তিনি। কলকাতা ছাড়াও ছবিটির কিছু অংশের কাজ বাংলাদেশে হবে।

১৯৪৭ সালের দেশ ভাগ নিয়ে ছবিটির কাহিনী গড়ে উঠেছে। এতে জয়ার সহশিল্পী হিসেবে রয়েছেন কৌশিক সেন, সুপ্রিয়া দেবী, ঋতুপর্ণা সেনগুপ্ত, ব্রাত্য বসু, আবির চট্টোপাধ্যায়, যিশু সেনগুপ্ত, পার্নো মিত্র, প্রিয়াঙ্কা সরকার, নাইজেল আকারা প্রমুখ।