ভিডিও EN
  1. Home/
  2. বিনোদন

‘বৈষ্টমী রকফেস্টে’ এবার আর্ক, হাইওয়ে ও কে এইচ এন

বিনোদন প্রতিবেদক | প্রকাশিত: ০৫:০৭ পিএম, ২৫ জুন ২০২৪

‘বৈষ্টমী রকফেস্ট-২০২৪’-এর দ্বিতীয় কনসার্টে এবার ব্যান্ড সংগীতের খ্যাতিমান তারকা হাসানের নেতৃত্বাধীন আর্ক, দেশের এ প্রজন্মের পছন্দের ব্যান্ডদল হাইওয়ে এবং বাংলাদেশের রক, হার্ডরক ও থ্রাসমেটাল গানের গায়ক কে এইচ এন ও তার রক উইং অংশ নেবে।

২৮ জুন শুক্রবার রাজধানীর বনানীর হোটেল শেরাটনে বিকেল ৪টা থেকে এ আয়োজন শুরু হবে। চলচ্চিত্র, প্রামাণ্য চলচ্চিত্র ও সংগীত প্রযোজনা সংস্থা বৈষ্টমীর উদ্যোগে এ কনসার্টের ইভেন্ট পার্টনার হিসেবে যথারীতি ইস্টিশন কমিউনিকেশন ও টিকেট টুমরো থাকছে। গত ২ মে বৈষ্টমীর পক্ষ থেকে ‘রকফেস্ট-২০২৪’- এর ঘোষণা রাখা হয়েছিল। এরই ধারাবাহিকতায় গত মাসের ২৯ মে রাজধানীর মুক্তিযুদ্ধ জাদুঘর মিলনায়তনে প্রথম কনসার্ট অনুষ্ঠিত হয়।

এদিকে আয়োজক সংস্থার পক্ষ থেকে বলা হয়েছে যে, এই তারিখেও তারা দেশের কৃতি মিউজিশিয়ানদের মধ্যে কাউকে কাউকে অনুপ্রেরণা ও কাজের স্বীকৃতি স্বরূপ সম্মাননা স্মারক তুলে দেবে। ওয়ারফেজের সাবেক ভোক্যাল মিজানকে বৈষ্টমীর পক্ষ থেকে ‘রকফেস্ট-২০২৪’- এর প্রথম দিনে সম্মাননা প্রদান করা হয়।

এবারের কনসার্টে ইভেন্ট পার্টনার টিকেট টুমরোর উদ্যোগে সীমিত সংখ্যক টিকিট থাকছে। এর মূল্য ধরা হয়েছে ১০০০ টাকা। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওপর প্রামাণ্য চলচ্চিত্র নির্মাণ করে বৈষ্টমী প্রশংসা কুড়িয়েছে। চলতি বছর তাদের দুটি চলচ্চিত্র মুক্তি পেতে যাচ্ছে। লিলিথ ও শিল্পীসত্তা। এছাড়াও বাণিজ্যিক ধারার চলচ্চিত্র মোহিনীর শুটিং শুরু হতে যাচ্ছে বলে জানা গেছে।

অন্যদিকে আসছে শোকাবহ আগস্টে রকফেস্টের চলমান কনসার্ট অনুষ্ঠিত হবে না। ২৬ জুলাই তৃতীয় কনসার্ট হবে বলে জানিয়েছেন বৈষ্টমী কর্ণধার আয়শা এরিন। সেপ্টেম্বরে দুইটা কনসার্ট এর আয়োজন করা হবে। ৮টি কনসার্টের শেষটি ডিসেম্বর মাসে করা হবে।

আরও জানানো হয়েছে, ‘আসছে বছরের শুরুতেই দেশের প্রায় শতাধিক নতুন ব্যান্ড নিয়ে তিনদিনব্যাপী উৎসব করা হবে। শ্রেষ্ঠ ১০টি ব্যান্ড বাছাই করে তাদের পাশে সার্বিকভাবে থাকার ইচ্ছে রয়েছে।’

এদিকে জানা গেছে, এশিয়া প্যাসিফিক ও ইউরোপে কনসার্টের আয়োজনে যাবে বৈষ্টমী। বাংলাদেশকে ভিনদেশি শ্রোতা ও মিউজিশিয়ানদের সামনে তুলে ধরতে বদ্ধপরিকর বৈষ্টমী। শুক্রবার অনুষ্ঠিতব্য এবারের কনসার্টের প্রতিপাদ্য হলো, ‘এই গ্রহে মানুষের গান ও তোমার জীবন।’

এমএমএফ/জেআইএম

আরও পড়ুন