ভিডিও EN
  1. Home/
  2. বিনোদন

অজ্ঞাতনামা চলচ্চিত্রের প্রিমিয়ার কান উৎসবে

প্রকাশিত: ০৬:৪৮ এএম, ২৫ এপ্রিল ২০১৬

কান চলচ্চিত্র উৎসবের ৬৯তম আসরে বাণিজ্যিক শাখা মার্শে দ্যু ফিল্মে প্রথমবারের মত বাংলাদেশের ছবি হিসেবে প্রিমিয়ার হতে যাচ্ছে ইমপ্রেস টেলিফিল্মের ছবি ‘অজ্ঞাতনামা’র। চলচ্চিত্রটি কান ফিল্ম উৎসবের প্রধান ভবন প্যালেস দ্যু ফেস্টিভ্যালের প্যালেস আইতে আগামী ১৭ মে সন্ধ্যা ৬ টায় প্রদর্শিত হবে।

ছবিটি পরিচালনা করেছেন তৌকির আহমেদ। এটি তার পরিচালনায় চতুর্থ ছবি। গেল বছরের ২৬ মে রাজবাড়ীর পাংশায় চলচ্চিত্রটির শুটিং শুরু হয়। এতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন মোশারফ করিম, নিপুন, ফজলুর রহমান বাবু, আবুল হায়াত, শতাব্দী ওয়াদুদ, শাহেদ আলী সুজন, শহিদুজ্জামান সেলিম, শাহেদ শরীফ খান প্রমুখ।

তৌকির জানালেন, ‘অজ্ঞাতনামা’র গল্প চিত্রনাট্য ও সংলাপও লিখেছেন তিনি। বাংলাদেশের সাধারণ মানুষের উল্লেখযোগ্য একটি অংশ মধ্যপ্রাচ্যে কাজ করে। তাদের জীবনের একটি অধ্যায় তুলে ধরা হয়েছে এ চলচ্চিত্রে।

এদিকে ইমপ্রেস জানিয়েছে, কান চলচ্চিত্র উৎসবে সারা বিশ্ব থেকে আমন্ত্রিত প্রযোজক, পরিচালক, অভিনয় শিল্পী এবং সাংবাদিকরাই এই প্রিমিয়ার শোটি দেখার সুযোগ পাবেন। ইতিমধ্যে ওয়ার্নার ব্রাদার্স, এরস, এম কে ২ সহ বিশ্বের খ্যাতনামা ফিল্ম ডিসট্রিবিউটর কোম্পানিগুলো কান চলচ্চিত্র উৎসবে ছবিটি দেখার আগ্রহ ব্যক্ত করেছেন।

কান চলচ্চিত্র উৎসব কর্তৃপক্ষ থেকে উৎসবে অংশগ্রহণের জন্য আনুষ্ঠানিক আমন্ত্রণ পেয়েছেন ইমপ্রেস টেলিফিল্মের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর, পরিচালক বিক্রয় ও বিপনন ইবনে হাসান খান ও ছবিটির পরিচালক তৌকির আহমেদ।

প্রসঙ্গত, মার্শে দ্যু ফিল্ম শব্দটি ফরাসি। এর ইংরেজী অর্থ হচ্ছে- ফিল্ম মার্কেট, বাংলায় ফিল্ম বাজার। মূল প্রতিযোগীতায় বা অফিসিয়াল সিলেকশনে যারা জায়গা পাননা তারা এখানে চলচ্চিত্র প্রিমিয়ারের সুযোগ পান। যে কোনো প্রযোজক-নির্মাতা ৩০ থেকে ৩০০ আসনের মোট ৩৪টি স্ক্রিনিং রুম থেকে যে কোনো একটি ভাড়া নিয়ে পরিবেশক ও প্রদর্শকদের চলচ্চিত্রটি দেখানোর জন্যে আমান্ত্রণ জানাতে পারেন। পরিবেশকদের কারো চলচ্চিত্রটি পছন্দ হলে বাণিজ্যিকভাবে বিপণনের চুক্তি হতে পারে। 

এলএ/এমএস

আরও পড়ুন