ভিডিও EN
  1. Home/
  2. বিনোদন

খ্যাতিমান সুরকার-সংগীত পরিচালক সুজেয় শ্যাম সিসিইউতে

বিনোদন প্রতিবেদক | প্রকাশিত: ১২:৪০ এএম, ১৫ জুন ২০২৪

হৃদরোগে আক্রান্ত হয়েছেন প্রখ্যাত সংগীত পরিচালক, সুরকার ও বীর মুক্তিযোদ্ধা, স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শব্দসৈনিক সুজেয় শ্যাম। তাকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালের সিসিইউতে নেওয়া হয়েছে।

স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শব্দসৈনিক ও সংগীত শিল্পী তিমির নন্দী জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

শিল্পী তিমির নন্দী বলেন, বীর মুক্তিযোদ্ধা, স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শব্দসৈনিক, একুশে পদকপ্রাপ্ত সংগীত পরিচালক শ্রদ্ধেয় সুজেয় শ্যাম হৃদরোগজনিত কারণে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালের সিসিইউতে ভর্তি আছেন। এই সংবাদ শুনে আমার মনটা ভীষণ খারাপ হয়ে গেছে। আগামীকাল (শনিবার) তার এনজিওগ্রাম হওয়ার কথা রয়েছে। তার দ্রুত সুস্থতার জন্য দেশবাসীসহ সবাইকে দোয়া-আশীর্বাদ করার জন্য অনুরোধ জানাচ্ছি।

দেশ স্বাধীন হওয়ার আগ থেকে সংগীত নিয়ে কাজ করে চলেছেন সুজেয় শ্যাম। মুক্তিযুদ্ধের সময়ে স্বাধীন বাংলা বেতারে প্রচারিত তার সুর করা গানগুলোর মধ্যে ‘বিজয় নিশান উড়ছে ঐ’, ‘রক্ত দিয়ে নাম লিখেছি, বাংলাদেশের নাম’, ‘আজ রণ সাজে বাজিয়ে বিষাণ’, ‘মুক্তির একই পথ সংগ্রাম’, ‘ওরে আয়রে তোরা শোন’, ‘আয়রে চাষি-মজুর কুলি’, ‘রক্ত চাই, রক্ত চাই’, ‘আহা ধন্য আমার’ উল্লেখযোগ্য।

হাছন রাজাকে নিয়ে নির্মিত ‘হাছন রাজা’ চলচ্চিত্রের সংগীত পরিচালনা করে পান প্রথম জাতীয় চলচ্চিত্র পুরস্কার সুজেয় শ্যাম। চলচ্চিত্রকার চাষী নজরুল ইসলামের বিশেষ অনুরোধে এই চলচ্চিত্রের একটি গানেও কণ্ঠ দেন তিনি। পরে ‘জয়যাত্রা’ ও ‘অবুঝ বউ’ চলচ্চিত্রের গানের সংগীত পরিচালনা করে যথাক্রমে ২০০৪ ও ২০১০ সালে একই পুরস্কার লাভ করেন তিনি। তিনি সংগীতে অসামান্য অবদান রাখার জন্য একুশে পদকও লাভ করেন।

এমএমএফ/ইএ