ভিডিও EN
  1. Home/
  2. বিনোদন

ভিন্ন প্ল্যাটফর্মে দ্য ইন্টারভিউর মুক্তি

প্রকাশিত: ১২:৩১ পিএম, ২০ ডিসেম্বর ২০১৪

সনি পিকচার্স ঘোষণা করেছে যে তারা বিতর্কিত চলচ্চিত্র ‘দ্য ইন্টারভিউ’ অন্য কোন ভাবে মুক্তি দেয়া যায় কিনা সেটা ভেবে দেখছে।

হ্যাকারদের হুমকির মুখে সনি পিকচার্স এর আগে ইন্টারভিউ’র প্রদর্শনী বাতিল করে। যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বারাক ওবামা সনির এই সিদ্ধান্তের তীব্র সমালোচনা করেন। প্রেসিডেন্ট ওবামা বলেন, সনি পিকচার্স এই সিদ্ধান্ত নিয়ে ভুল করেছে। তিনি আরও বলেন, অন্য কোন দেশে বসে কোন একজন স্বৈরাচারী যুক্তরাষ্ট্রের ওপর সেন্সরশীপ চাপিয়ে দেবে, এটা হতে পারে না।

সনি পিকচার্স অবশ্য দাবি করেছে যে, ক্রিসমাস ডে’তে এই ছবিটির মুক্তি তাদের বাতিল করতে হয় সিনেমা হলগুলো এটি দেখাতে রাজী না হওয়ায়। সনি পিকচার্স বলছে, তারা এখন অন্য কোন প্ল্যাটফর্মে ইন্টারভিউ মুক্তি দেয়া যায় কিনা, সেটা ভাবছে।

উত্তর কোরিয়ার নেতা কি জং উনকে হত্যার এক কাল্পনিক কাহিনীকে ঘিরে নির্মিত হয়েছে এই ছবিটি। গার্ডিয়ান অব দ্য পীস নামের একটি হ্যাকার গ্রুপ সনির সাইট হ্যাক করে এই ছবির প্রদর্শনীর বিরুদ্ধে হুমকি দেয়।

সন্দেহ করা হচ্ছে উত্তর কোরিয়া থেকে সনির সাইট হ্যাক করা হয়। উত্তর কোরিয়া এই অভিযোগ অস্বীকার করেছে। তবে দেশটি বলেছে, যারাই এটা করে থাকুক, তারা ঠিক কাজটাই করেছে। খবর: বিবিসি