ভিডিও EN
  1. Home/
  2. বিনোদন

ক্যানসার আক্রান্ত ‘ভূতের ভবিষ্যৎ’ খ্যাত অভিনেতা উদয় শঙ্কর

পশ্চিমবঙ্গ প্রতিনিধি | প্রকাশিত: ০৬:১৩ পিএম, ২৯ এপ্রিল ২০২৪

দুরারোগ্য ক্যানসারে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন ‘ভূতের ভবিষ্যৎ’ সিনেমা খ্যাত অভিনেতা উদয় শঙ্কর পাল। বর্তমানে শয্যাশায়ী। অর্থাভাবে বিনা চিকিৎসায় রয়েছেন এ অভিনেতা।

এই বর্ষিয়ান অভিনেতার অসুস্থতার খবর সামাজিক যোগাযোগমাধ্যমে জানান পরিচালক অভিজিৎ পাল। বর্ষীয়ান কৌতুক অভিনেতা উদয় শংকর পালের ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করে তিনি লেখেন, আমার প্রিয় উদয় দা। আমাদের সবার প্রিয় আত্মারাম। একজন মারাত্মক চরিত্র অভিনেতা। এত আড্ডা এত স্ক্রিপ্ট নিয়ে কাটা ছেঁড়া। এত ভাবনা এতো পথ চলা। গত দুদিন আগে জানতে পারলাম মরণব্যাধী ক্যান্সার তোমাকে থমকে দিয়েছে। লাস্ট স্টেজ। এইতো কদিন আগে তোমার পরবর্তী সিনেমা নিয়ে এত কথা হলো। সেভাবে তোমাকে নিয়ে কেউ লিড হিসেবে কোনদিন কাজ করেননি।’

আরও পড়ুন:

তিনি আরও লেখেন, ‘আমি চেষ্টা করেছিলাম একটা সিনেমাজুড়ে তোমাকে আঁকতে। গত তিন বছর ধরে তোমাকে নিয়ে এই চিত্রনাট্য নিয়ে কাজ করছি। মন ভীষণ ভারী। তুমি জানি না আর কতদিন আছো। আমাদের নতুন ছবির কাজ এই মাসে শেষ থেকেই শুরু হওয়ার কথা ছিল। গরমের জন্য কটা দিন পেছাতে বললে। তোমার ফোন কি আর আসবে উদয় দা।’

অভিজিৎ পাল বাংলা সিনেমা ইন্ডাস্ট্রিতে সবার কাছে সাহায্যের আবেদন রেখে তিনি বলেন, ক্যান্সারের মতন ব্যয়বহুল মারণ রোগের চিকিৎসার খরচ উদয় শংকর- দার পক্ষে বহন করা প্রায় অসম্ভব। তাই সবার কাছে সাহায্যের আবেদন করছি।

জানা গেছে, উদয় শংকর পাল তার দিদির সঙ্গে থাকেন। গত ডিসেম্বর মাসে কাশির সঙ্গে রক্ত বের হয়। তখন চিকিৎসকের কাছে নিয়ে গেলে তাকে পরীক্ষা-নিরীক্ষা করে ফুসফুসে ক্যান্সারে কথা জানান। গত বৃহস্পতিবার হঠাৎ করে তার শরীরের অবস্থার অবনতি হলে ফের চিকিৎসকের কাছে নিয়ে যাওয়া হয়। চিকিৎসকরা তাকে দেখে, শেষ জবাব দিয়েছেন। বর্তমানে তিনি বাসায় শয্যাশায়ী।

অভিনেতা সুমিত সমাদ্দার জানান, তাদের যত অভিনেতা-অভিনেত্রী বন্ধু-বান্ধব রয়েছেন সকলের সঙ্গে কথা বলে কিছু করার চেষ্টা করব আমরা। শিল্পীরা যাতে জীবন বীমা পান, সেই বিষয়টাও দেখা উচিত বলে মনে করছি।

‘ভূতের ভবিষ্যৎ’ ছাড়াও আশ্চর্য প্রদীপ, প্রফেসর শঙ্কু ও এল ডোরাডো, রয়েল বেঙ্গল রহস্যর মতো একাধিক সিনেমায় অভিনয় করেছেন উদয় শংকর পাল।

ডিডি/এমএমএফ/এএসএম

আরও পড়ুন