ভিডিও EN
  1. Home/
  2. বিনোদন

বিবর্তনের সৃজনে সংগ্রামে ৪৫ বছর

বিনোদন প্রতিবেদক | প্রকাশিত: ০৬:৩৯ পিএম, ১০ নভেম্বর ২০২৩

সুদীর্ঘ পথ পাড়ি দিয়ে ৪৫ বছরে পা দিয়েছে বিবর্তন সাংস্কৃতিক কেন্দ্র। এ জন্য আজ (১০ নভেম্বর) ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি সড়ক দ্বীপে বিকেল সাড়ে তিনটায় বিবর্তন সাংস্কৃতিক কেন্দ্র ‘গণতান্ত্রিক সংস্কৃতির সংগ্রাম: বর্তমান প্রেক্ষিত’ শীর্ষক আলোচনা, সংগীত, নৃত্য, মূকাভিনয় ও নাটকের আয়োজন করেছে।

Bibortan-(3).jpg

আরও পড়ুন: ‘শ্যামা কাব্য’ মুক্তি পাচ্ছে ২৪ নভেম্বর

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন এ এস এম কামাল উদ্দিন। স্বাগত বক্তব্য উপস্থাপন করেন বিবর্তনের সাধারণ সম্পাদক মফিজুর রহমান লালটু। আলোচনা করেন আধ্যপক আনু মুহম্মদ, বিবর্তনের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার আহবায়ক অধ্যাপক ড. আকতারুজ্জামান, উদীচীর সাধারণ সম্পাদক অমিত রঞ্জন দে, বিবর্তন নাট্যগোষ্ঠী, সিরাজগঞ্জ-এর সভাপতি কাজী শওকত, বিপ্লবী ছাত্র মৈত্রীর কেন্দ্রীয় কমিটির সভাপতি সাদেকুল ইসলাম সোহেল প্রমুখ।

আলোচনার আগে ও পরে গণসংগীত পরিবেশন করেন বিবর্তন সাংস্কৃতিক কেন্দ্র ও অন্যান্য শিল্পীবৃন্দ, আবৃত্তি করেন আশিকুর রহমান, দীপক সুমন, কবিতা পাঠ করেন হাসান ফকরী এবং নাটক পরিবেশন করেন তীরন্দাজের শিল্পীবৃন্দ। এছাড়াও ঢাকা ড্রামা, সড়ক ও বিবর্তনের যৌথ প্রযোজনায় মূকাভিনয় অনুষ্ঠিত হয়।

Bibortan-(3).jpg

আরও পড়ুন: স্টার সিনেপ্লেক্স এবার উত্তরায়

বিবর্তন গণমানুষের অর্থনৈতিক, রাজনৈতিক, সাংস্কৃতিক মুক্তির লক্ষ্যে সক্রিয় ভূমিকা রেখে চলেছে। নানা চড়াই-উতরাই পেড়িয়ে এসে ৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকীতে বিবর্তন মেহনতি জনতার মানবিক এবং প্রগতিশীল সংস্কৃতি গড়ে তুলতে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করে।

এমআই/এমএমএফ/এমএস

আরও পড়ুন