ভিডিও EN
  1. Home/
  2. বিনোদন

জাতীয় নাট্যশালা ‘বঙ্গমাতা’ সিনেমার প্রিমিয়ার

বিনোদন ডেস্ক | প্রকাশিত: ১০:৩৯ পিএম, ০৬ আগস্ট ২০২৩

শেখ ফজিলাতুন্নেসা মুজিবকে নিয়ে নির্মাতা গৌতম কৈরী নির্মাণ করছেন স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘বঙ্গমাতা’। সোমবার (৭ আগস্ট) বিকেল ৫টায় রাজধানীর শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালা মিলনায়তনে চলচ্চিত্রটির প্রিমিয়ার করা হবে।

রোববার (৬ আগস্ট) রাতে জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন অভিনেত্রী জ্যেতিকা জ্যেতি। সিনেমাটির ‘বঙ্গমাতা’ চরিত্রে অভিনয় করেছেন তিনি।

সরকারের সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়ের অর্থায়নে খোরশেদ বাহারের উপন্যাস ‘বঙ্গমাতা ইতিহাসের নিভৃত সৈনিক’ অবলম্বনে সিনেমাটি নির্মাণ করেছেন পরিচালক গৌতম কৈরী।

নির্মাতা গৌতম কৈরী বলেন, বাংলাদেশের ইতিহাসের নিভৃত সৈনিক বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিব। তার অবদান বরাবরই অলক্ষ্যে থেকে গেছে। তবে এই প্রথম বাংলাদেশের ইতিহাসে বঙ্গমাতাকে নিয়ে কোনো চলচ্চিত্র নির্মিত হলো।

চলতি আগস্ট মাসে দেশব্যাপী চলচ্চিত্রটির প্রদর্শনী হতে যাচ্ছে বলেও জানান গৌতম কৈরী।

‘বঙ্গমাতা’ সিনেমায় শেখ রাসেলের চরিত্রে অভিনয় করেছেন শিশুশিল্পী অধ্যয়ন দৃশ্য। এছাড়া বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন মনির আহমেদ শাকিল, ফারজানা ছবি, লাবণ্য চৌধুরী, শোভন দাশ, খোরশেদ বাহার, মেঘলা সুহাসিনি টুপুর, অদিতি, খলিলুর রহমান কাবেরী ও মাহবুবুর রহমান।

‘বঙ্গমাতা’র চিত্রনাট্য লিখেছেন নাসরীন মুাস্তাফা। সম্পাদনা করেছেন সিমিত রায় অন্তর।

শেখ রাজিবুল ইসলাম রাজু রাজ ছিলেন চিত্রগ্রহণে। আর সংগীত পরিচালনায় মীর মাসুম। সিনেমার একটি গানে কণ্ঠ দিয়েছেন তন্বী সাহা প্রকৃতি।

এমআই/এসআর