ভিডিও EN
  1. Home/
  2. বিনোদন

‘ময়ূরাক্ষী’র পোস্টারে এ কোন খালেক আফসারী?

বিনোদন প্রতিবেদক | প্রকাশিত: ০৬:৪১ পিএম, ১৬ জুলাই ২০২৩

‘পদ্মাপুরাণ’ সিনেমা খ্যাত পরিচালক রাশিদ পলাশ। তার বহুল আলোচিত ‘ময়ূরাক্ষী’ সিনেমার ফাস্ট লুক পোস্টার আজ (১৬ জুলাই) প্রকাশ পেলো। এ পোস্টার প্রকাশের মাধ্যমেই সিনেমাটির আনুষ্ঠানিক প্রচারণা শুরু করেছে এর প্রযোজনা প্রতিষ্ঠান আজ ইন্টারন্যাশনাল।

নির্মাতা রাশিদ পলাশ জানান, এটি একটি থিম পোস্টার। এরপরে আরও কিছু পোস্টার প্রকাশ হবে ধারাবাহিকভাবে। আসছে সেপ্টেম্বরে সিনেমাটি মুক্তি পাবে বলেও জানান তিনি।

সিনেমার পোস্টারে দেখা গেছে ফুটপাতে শুয়ে আছেন এক তরুণ। তিনি এ সিনেমার অন্যতম অভিনেতা সুদীপ বিশ্বাস দ্বীপ। তার পেছনের দেয়ালে সাঁটানো রয়েছে একটি সিনেমার পোস্টার। সেই সিনেমার পোস্টারে দেখা যাচ্ছে ‘ময়ূরাক্ষী’ সিনেমার প্রধান চরিত্র ইয়ামিন হক ববিকে। তবে পোস্টারে সিনেমার নাম দেয়া রয়েছে ‘ম্যাডাম তুলি’।

আরও পড়ুন: সেন্সর পেল রাশিদ পলাশের ‘ময়ূরাক্ষী’

পোস্টারে সেই সিনেমার পরিচালক হিসেবে আছে খালেক আফসারীর নাম? কে এই খালেক আফসারী? এমন প্রশ্নে ময়ূরাক্ষীর নির্মাতা রাশিদ পলাশ বলেন, এটা একটা রূপক নাম। আমাদের সিনেমার চরিত্র নয়নতারাকে নিয়ে তিনি ম্যাডাম তুলি নামে সিনেমাটি বানিয়েছেন। সিনেমাটির সূত্র ধরেই আমাদের সিনেমার গল্প এগিয়ে যায়।

তবে দেয়ালে সাঁটানো সিনেমার পোস্টারের পাশেই আছে ঢাকার পোস্টার মিলন হিসেবে খ্যাত মিলনের পোস্টারও। ঢাকার একটি দেয়ালকে বিশ্বাসযোগ্য করতেই এমনটা করা হয়েছে বলে জানান নির্মাতা।


আরও পড়ুন: নির্মাতা বললেন, দায়িত্ব আরও বেড়ে গেলো 

সিনেমার প্রযোজক চৌধুরী নিজাম নিশো বলেন, ‘বাংলা সিনেমার যে আন্তর্জাতিক বাজার তৈরি হয়েছে সেই বাজারটা আমরা ধরতে চাই। ‘ময়ূরাক্ষী’ দিয়ে আমাদের এই পথচলা শুরু হতে যাচ্ছে। দেশ বিদেশের বাংলা ভাষাভাষী মানুষের কাছে আমরা আমাদের সিনেমা পৌঁছে দিতে চাই।’

রাশিদ পলাশ বলেন, সত্য ঘটনার অনুপ্রেরণায় নির্মিত হয়েছে সিনেমাটি। এ ছাড়া আমাদের শোবিজ অঙ্গনের মানুষের সম্পর্কের টানাপোড়েনও দেখা যাবে। দর্শক ভিন্ন রকম এক গল্পের সিনেমা উপভোগ করতে পারবেন।

আরও পড়ুন: ‘পরাণ’র সফলতার পথ ধরে ‘রঙবাজার’

গোলাম রাব্বানীর গল্প, চিত্রনাট্য ও সংলাপে সিনেমাটির প্রধান দুই চরিত্রে অভিনয় করেছেন ইয়ামিন হক ববি ও সুদীপ বিশ্বাস দ্বীপ। সিনেমাটির অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন সাদিয়া মাহি, সুমিত সেনগুপ্ত, ফারজানা ছবি, সমু চৌধুরী, দীপক সুমন, সাবিনা পুঁথি, ফারুক, মুহিন খান, মানিক শাহ, জুলফিকার চঞ্চল, রুদ্র হক, মিতুল, কস্তূরী চৌধুরী প্রমুখ।

সিনেমাটির সংগীত পরিচালনা করেছেন জাহিদ নিরব এবং গান গেয়েছেন মুহিন খান, পুর্নতা, তরসা, জাহিদ নিরব।

এমআই/এমএমএফ/জিকেএস

আরও পড়ুন