ভিডিও EN
  1. Home/
  2. বিনোদন

শাবানার শুভ জন্মদিন

আপনি আমাদের আপনের আপন: সাইমন

বিনোদন প্রতিবেদক | প্রকাশিত: ০২:০৫ পিএম, ১৫ জুন ২০২৩

ঢাকাই চলচ্চিত্রকে আপামর জনসাধারণের কাছে জনপ্রিয় ও গ্রহণযোগ্য করতে কয়েকজন অভিনেত্রী সবচেয়ে বেশি অবদান রেখেছেন। তাদের মধ্যে চিত্রনায়িকা শাবানা অন্যতম। তিনি এদেশের চলচ্চিত্রকে বাণিজ্যিক রূপ দিতে ও আন্তর্জাতিক অঙ্গনে বাংলা সিনেমাকে তুলে ধরতে অনন্য ভূমিকা পালন করেছেন।

দেশের সিনেমা অঙ্গনের সুদর্শিনী নায়িকা শাবানার আজ (১৫ জুন) জন্মদিন। এবার তিনি একাত্তর বছরে পা দিয়েছেন। জন্মদিনের শুভেচ্ছা ও ভালোবাসায় তিনি ভাসছেন। সামাজিক যোগাযোগমাধ্যমে তার ভক্ত-অনুরাগীরা শুভেচ্ছা জানাচ্ছেন।

শাবানার জন্মদিনে নতুন প্রজন্মের নায়ক সাইমন সাদিক জন্মদিনে শুভেচ্ছা জানিয়ে একটি স্ট্যাটাস দিয়েছেন। এতে সাইমন লিখেছেন, একজন অভিনেত্রী বা অভিনেতা যে সমাজকে বদলে দিতে পারে তা আপনার অভিনয়ের মাধ্যমে সারা বাংলার মানুষ দেখেছে। আপনার অভিনয় দেখে শিক্ষাগ্রহণ করেনি এমন মানুষ বাংলায় কম। অনেক পরিবারের আচরণ সুন্দর হয়ে গেছে আপনার সিনেমা দেখে।

jagonews24

সাইমন আরও লেখেন, শুধু সিনেমায় নয়, বাস্তব জীবনেও যে আপনি কত বড় মনের মানুষ তা আপনার সাথে দেখা না হলে বুঝতামই না। জানতাম না সিনেমা ও দেশের মানুষের প্রতি আপনার যে ভালোবাসা কতো গভীরে আপনি লালন করেন, আমাদের কতো ভালোবাসেন। জীবনে একদিন দেখা হয়েছে আমাদের মিশা ভাইয়ের মাধ্যমে। আপনার স্নেহ পেয়ে মনে হয়েছিল আমি আপনার অনেক আপন।

আপনি আমাদের আপনের আপন। আপনি আমাদের অভিভাবক। আজ আপনার জন্মদিন, জন্মদিনের অনেক অনেক শুভেচ্ছা ম্যাডাম। মহান আল্লাহর কাছে দোয়া করি তিনি আপনাকে সবসময় সুস্থ রাখুন, সুন্দর রাখুন। শুভ জন্মদিন ম্যাডাম।

আরও পড়ুন: শুভ জন্মদিন কালজয়ী অভিনেত্রী শাবানা

চিত্রনায়িকা ছিলেন শাবানা। টানা তিন দশক তার সুনীপুণ অভিনয়ের মাধ্যমে জয় করে নিয়েছেন কোটি দর্শকের মন। তার পারিবারিক নাম আফরোজা সুলতানা রত্মা।

আরও পড়ুন: শাশ্বত বাংলার গর্ব জননন্দিত অভিনেত্রী শাবানা: নিপুণ

১৯৫২ সালের এই দিনে চট্টগ্রামের রাউজান উপজেলার ডাবুয়া গ্রামে জন্মগ্রহণ করেন শাবানা। ঢাকার গেন্ডারিয়া হাই স্কুলে ভর্তি হলেও মাত্র ৯ বছর বয়সে তার শিক্ষা জীবনের ইতি ঘটে।

এমএমএফ/জিকেএস

আরও পড়ুন