ভিডিও EN
  1. Home/
  2. বিনোদন

একদশক পর জীবনের কথায় হৃদয়ের গান

বিনোদন প্রতিবেদক | প্রকাশিত: ০৪:৪৬ পিএম, ২০ মে ২০২৩

সংগীত তারকা হৃদয় খান ও গীতিকবি রবিউল ইসলাম জীবনের পরিচয় বহু বছরের। যখন হৃদয় সংগীতশিল্পী হিসেবে আত্মপ্রকাশ করেননি, তখন থেকেই তাদের সখ্য। বলা চলে, একই সঙ্গে সংগীতের আঙিনায় মাথা তুলে দাঁড়িয়েছেন তারা।

একসঙ্গে বেশ কিছু গান উপহার দিয়েছেন জীবন-হৃদয়। হৃদয়ের তুমুল জনপ্রিয় অ্যালবাম ‘ভালো লাগে না’য় জীবনের লেখা তিনটি গান ছিল। এছাড়া বিচ্ছিন্নভাবেও তারা আরও কিছু গান করেছেন। কিন্তু গত এক দশকে নতুন কোনো গানে পাওয়া যায়নি এই জুটিকে।

আরও পড়ুন: জীবনের কথায় রেহানের ‘স্মৃতির আলপিন’

সেই বিরতির অবসান ঘটিয়ে নতুন গান উপহার দিলেন তারা। শুক্রবার (১৯ মে) সন্ধ্যায় প্রকাশ হয়েছে ‘অভিমান’ শিরোনামের গানটি। এর কথা লিখেছেন রবিউল ইসলাম জীবন। কণ্ঠের পাশাপাশি সুর-সংগীতে রয়েছেন হৃদয় খান। ভিডিও আকারে গায়কের নিজের চ্যানেলেই গানটি প্রকাশ করা হয়েছে।

নতুন এই গান নিয়ে হৃদয় খান বলেন, ‘জীবন আমার খুব পছন্দের একজন মানুষ। একসঙ্গে অনেকগুলো গান করেছি আমরা। তবে মাঝে লম্বা সময়ে আর একসঙ্গে গান করা হয়নি। অবশেষে জীবনের কথায় নতুন একটি গান করলাম। সুর-সংগীতে নতুনত্ব আনার চেষ্টা করেছি। আশা করছি শ্রোতারা গানটি শুনে আরাম পাবেন।’

আরও পড়ুন: শাকিবের জন্য গাইলেন বলিউডের জুবিন নটিয়াল, লিখলেন জীবন

অন্যদিকে জীবনের ভাষ্য, ‘হৃদয় খান আমাদের মিউজিক ইন্ডাস্ট্রির অন্যতম মেধাবী শিল্পী। মিউজিক নিয়ে তার ভাবনা-চিন্তা আমাকে মুগ্ধ করে। তাই বরাবরই হৃদয়ের সঙ্গে কাজ করে আনন্দ পাই। চেষ্টা করেছি কিছু সুন্দর কথার সমন্বয় করতে। আর চমৎকার মিউজিক করেছে হৃদয়। এখন শ্রোতাদের ভালো লাগলেই আমাদের সার্থকতা।’

হৃদয় খান অনেক দিন ধরেই নিজের ইউটিউব চ্যানেলে মনোযোগী হয়েছেন। প্রায় প্রতি মাসেই নতুন গান উপহার দিচ্ছেন। এই ধারা আগামীতেও অব্যাহত রাখবেন বলে জানিয়েছেন তিনি।

গানের লিংক:

এমআই/এমএমএফ/এএসএম

আরও পড়ুন