ভিডিও EN
  1. Home/
  2. বিনোদন

হলিউডের ছবি ফিরিয়ে দিয়েছেন যেসব বলিউড তারকারা

প্রকাশিত: ১১:০০ এএম, ০৬ মার্চ ২০১৬

হলিউডি ছবির জগতে নাম লেখাতে কে না চান?? সেখানে একদিকে যেমন সম্মান বয়ে আনে অন্য দিকে তারকাদের জন্য মেলে বিশ্ব পরিচিতি। আর এই তারকাখ্যাতির টানেই বলিউড থেকেও কত কত তারকা পাড়ি জমাচ্ছেন হলিউডে।

এতো কেবল আয়নার এক পাশের গল্প। তবে অন্য পাশে একদল তারকা রয়েছেন যারা কিনা হলিউডের নামি দামি ছবিতে কাজ করার প্রস্তাব পেয়েও অবলীলায় ফিরিয়ে দিয়েছেন। আর সে তারকাদের দলে আছেন।

জাগো নিউজের পাঠকদের জন্য তুলে ধরা হলো সেইসব তারকাদের নাম-

শাহরুখ খান
বলিউড কিং শাহরুখ খানকে প্রস্তাব দেয়া হয়েছিলো ড্যানি বয়েলের অস্কারজয়ী ছবি ‌‘স্লামডগ মিলিওনিয়ার’-এ কাজ করার জন্য। ছবিটিতে অনিল কাপুরের চরিত্রটিতে কাজ করার আহ্বান জানানো হয়েছিলো কিং খানকে। কিন্তু চরিত্র পছন্দ না হওয়ায় সে প্রস্তাব ফিরিয়ে দেন শাহরুখ। অনেকের ধারনা ক্যারিয়ারে সফলতার তুঙ্গে থাকা অবস্থায় ছোট চরিত্রে কাজ করতে আগ্রহী ছিলেন না বলিউড বাদশাহ। জ্যাকি চ্যান ও শাহরুখ খানকে নিয়ে ছবি তৈরির সিদ্ধান্ত নেয় হলিউডের বিখ্যাত একটি চলচ্চিত্র প্রযোজনা প্রতিষ্ঠান। ছবিটিতে অভিনয়ের প্রস্তাবও পান শাহরুখ। কিন্তু লোভনীয় ওই প্রস্তাব ফিরিয়ে দেন তিনি।

মাধুরী দিক্ষীত
শুধু মাত্র ছবিতে নিজের চরিত্রের স্থায়ীত্ব কম থাকায় মোটা অংকের পারিশ্রমিকের প্রস্তাব স্বত্ত্বেও হলিউডের ছবিতে কাজ করার প্রস্তাব ফিরিয়ে দেন বলিউড ডিভা মাধুরী দিক্ষীত। ৯০’র দশকের বলিউডের পর্দা কাঁপানো এ অভিনেত্রী কখনো হলিউডে ছবি করেননি।

ঐশ্বরিয়া রাই
হলিউড জগতে তার বেশ যশ খ্যাতি আছে। অভিনয় করেছেন দুটি হলিউডি ছবিতেও। তবে আপনি জানলে অবাক হবেন যে অস্কার জয়ী যুদ্ধের ছবি ‘ট্রয়’ ছবিতে অভিনয়ের প্রস্তাব পেয়েছিলেন এই সাবেক বিশ্বসুন্দরী। ছবিটিতে ব্রাড পিটের বিপরীতে ‘ব্রিসিজ’র চরিত্রে অভিনয়ের প্রস্তাব পেয়েছিলেন অ্যাশ।

হৃত্বিক রোশন
হলিউডি ছবিতে কাজ করার সুযোগ এসেছিলো বলিউডের ড্যান্সার বয় হৃত্বিকের কাছেও। হলিউডের বিখ্যাত মুভি ফ্রেঞ্চাইজি ‘পিংক প্যান্থার’ তাদের দ্বিতীয় সিকুয়্যাল ‘পিংক প্যান্থার ২’তে ভিসেন্তে চরিত্রে অভিনয়ের জন্যে প্রস্তাব দেন হৃত্বিককে। কিন্তু সে প্রস্তাব ফিরিয়ে দিতে বেশিক্ষন সময় নেননি এই তারকা।

দীপিকা পাডুকোন
আপনি শুনলে অবাক হয়ে যাবেন যে ‌‘ফাস্ট এন্ড ফিউরিয়াস ৭’- এ কেন্দ্রীয় একটি চরিত্রে অভিনয়ের প্রস্তাব পেয়েছিলেন বলিউড সেনসেশন দীপিকা পাডুকোন। তবে সে সময় ফারাহ খান পরিচালিত ‘হ্যাপি নিউ ইয়ার’ ছবির ব্যস্ততা থাকায় এ প্রস্তাব ফিরিয়ে দেন এই গ্ল্যামার গার্ল। অবশ্য সমালোচকরা বলেছেন দীপিকা নিজ মেন্টরের প্রতি দায়বদ্ধতা থেকেই এমন প্রস্তাব ফিরিয়ে দিতে পেরেছেন। তবে সেসবে আফসোস নেই এই তারকার। কারণ বর্তমানে তিনি হলিউডের ‘থ্রি এক্স’ মুভিতে ভিন ডিজেলের বিপরীতে কাজ করছেন।

অক্ষয় কুমার
হলিউডের ছবিতে কাজ করার প্রস্তাব পেয়েছিলেন বলিউডের খিলাড়ি হিসেবে পরিচিতি পাওয়া অক্ষয় কুমারও। বলিউডের সেরা অ্যাকশন নায়ক হিসেবে পরিচিত এই বলিউড তারকা। তাই হলিউডের অ্যাকশন ছবিগুলোতে বলিউড থেকে প্রথম পছন্দ অক্ষয়। আর তাই তো নাম ঠিক না হওয়া এক হলিউড ছবিতে ডোয়াইন জনসন যিনি রেসলিং জগতের রক হিসেবে পরিচিত তার সহ অভিনেতা হিসেবে কাজের প্রস্তাব দিয়েছিলেন। কিন্তু অক্ষয় সেটি বিনয়ের সাথে ফিরিয়ে দিয়েছিলেন।

প্রিয়াঙ্কা চোপড়া
হলিউডে তো আজকাল বেশ ভালোই দিন কাটছে বলিউডের দেশি গার্ল হিসেবে পরিচিত প্রিয়াঙ্কা চোপড়ার। অন্যদিকে তিনিই কিনা হাতছাড়া করেছিলেন হলিউডের বিখ্যাত ছবি ‘ইমমোর্টাল’- এ কাজ করার সুযোগ। কারণ একই সময়ে চলছিলো প্রিয়াঙ্কার ‘সাত খুন মাফ’ ছবির শুটিং। আর তাই চাইলেও তখন কাজ করা সম্ভব ছিলোনা পশ্চিমের এই ইতিহাস ভিত্তিক অ্যাকশন ছবিটিতে। যদিও পরে প্রিয়াঙ্কার জায়গায় ওই চরিত্রে অভিনয় করেছেন আরেক ভারতীয় বংশোদ্ভুত ফ্রিদা পিন্টো।

রোনিত রায়
অতো পরিচিত নাম না হলেও বলিউডের ছবি গুলোতে প্বার্শ চরিত্রে অভিনয়ে নজর কেড়েছেন রোনিত রায়। আর সনি টিভির আদালতের জনপ্রিয় উকিল চরিত্র ‘কেডি পাঠক’ হিসেবে তার বেশ নাম যশ রয়েছে। মজার ব্যাপার হলো এই অভিনেতাকেও অস্কারজয়ী ছবি ‘জিরো ডার্ক থার্টি’র একটি চরিত্রে অভিনয়ের প্রস্তাব দেয়া হয়েছিলো। কিন্তু একই সময় বলিউডের ছবি ‘স্টুডেন্ট অব দ্য ইয়ার’র কাজ শুরু হয়ে যাওয়ায় আর হলিউডমুখী হওয়া সম্ভব হয়নি এই তারকার।

এলএ