ভিডিও EN
  1. Home/
  2. বিনোদন

ঈদে মনির খানের ১০ গান

বিনোদন প্রতিবেদক | প্রকাশিত: ১২:৩৯ পিএম, ১১ এপ্রিল ২০২৩

‘তোমার কোনো দোষ নেই’, ‘আট আনার জীবন’, ‘ভাড়া কইরা আনবি মানুষ’, ‘বিধি আমার এ চোখ অন্ধ করে দাও’র মতো জনপ্রিয় সব গানের শিল্পী মনির খান। চলচ্চিত্রে কণ্ঠ দিয়েও কোটি শ্রোতার মন জয় করেছেন তিনি। জিতেছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারও।

দীর্ঘদিন পর একসঙ্গে ১০টি গান প্রকাশ করছেন মনির খান। ‘কী বাঁধনে বেঁধেছো আমায়’ শিরোনামের অ্যালবামে গানগুলো ভিডিও আকারে প্রকাশ হচ্ছে। গানগুলো লিখেছেন লিটন শিকদার। এগুলোর সুর করেছেন মিল্টন খন্দকার ও দেবু রায়। গানগুলোর সংগীতায়োজন করেছেন কলকাতার রকেট মন্ডল।

আরও পড়ুন: গ্রামের অখ্যাত যুবক যেভাবে গায়ক মনির খান হয়ে উঠলেন

১০টি গান মুক্তি উপলক্ষে সোমবার ঢাকায় ছোট পরিসরে একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়। গানগুলো প্রকাশনাকে কেন্দ্র করে নানা অভিজ্ঞতা ভাগাভাগি করেন শিল্পী ও গানগুলোর গীতিকার ও সুরকাররা।

মনির খানকে শুভেচ্ছা জানাতে হাজির হয়েছিলেন কণ্ঠশিল্পী খুরশিদ আলম, রবি চৌধুরী, মামুন, নাসির, গীতিকার শহীদুল্লাহ ফরায়জী, লিটন অধিকারী রিন্টু, অভিনেতা ও প্রযোজক সাজু মুনতাসীরসহ আরও অনেকে।

অনুষ্ঠানে জানানো হয়- ঈদ উপলক্ষে আগামী ২২-২৩ রোজার মধ্যেই গানগুলোর ভিডিও মনির খানের ইউটিউব চ্যানেল ‘এমকে মিউজিক টোয়েন্টিফোর’ এ মুক্তি দেওয়া হবে।

নতুন গানগুলো নিয়ে মনির খান বলেন, ‘আমি যে ধরনের গান করি, সেই ধরনের উপাদানই নতুন এ ১০টি গানে রয়েছে। গানগুলো করে ভালো লেগেছে। অনেকদিন পরে একসাথে এতগুলো গান করলাম। গানের কথার সঙ্গে সঙ্গতি রেখে ভিডিও করা হয়েছে। আশা করি দর্শক গানগুলো শুনে তাদের ভালো লাগা, মন্দ লাগা শেয়ার করবেন।’

jagonews24

আরও পড়ুন: সময়ের সাথে মনির খান

গীতিকার লিটন শিকদার বলেন, ‘মনির খান দেশের জনপ্রিয় একজন শিল্পী। তিনি মাটি ও মানুষের গান করেন। অনেকদিন পর তিনি গান নিয়ে ফিরছেন। তার এ যাত্রার সঙ্গী হতে পেরে আমি আনন্দিত। আশা করি এই ১০টি গানের ভিডিওগুলো সবার কাছে উপভোগ্য হবে।’

গীতিকার ও সুরকার মিল্টন খন্দকার বলেন, ‘মনির খান ও আমার একসঙ্গে পথচলাটা দীর্ঘদিনের। আগে তো বেশ আয়োজন করে অ্যালবাম প্রকাশ হতো। সেটা এখন আর হয় না। তবে মনির খানের ভক্তরা একসঙ্গে ১০টি গান উপহার পাচ্ছেন এবারের ঈদে। আমি এ আয়োজনে থাকতে পেরে আনন্দিত। সবাইকে গানগুলো উপভোগ করার আমন্ত্রণ জানাচ্ছি।’

আরও পড়ুন: জনতার সঙ্গে সৌজন্য সাক্ষাত করলেন মনির খান

১৯৯৬ সালে ‘তোমার কোনো দোষ নেই’ নামে একক অ্যালবাম নিয়ে সংগীতাঙ্গনে যাত্রা শুরু মনির খান। প্রথম অ্যালবামেই তুমুল জনপ্রিয়তা লাভ করেন। দীর্ঘ সংগীত জীবনে তিনি ৪২টি একক অ্যালবাম এবং ৩০০ এর অধিক দ্বৈত ও মিশ্র অ্যালবামে কণ্ঠ দিয়েছেন। এছাড়া তার কণ্ঠে বেশ কিছু সিনেমার গান পেয়েছে তুমুল জনপ্রিয়তা।

শ্রেষ্ঠ কণ্ঠশিল্পী হিসেবে তিনবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন মনির খান। ‘অঞ্জনা’ নামে গানের একটি চরিত্রকে তিনি জনপ্রিয় করে তুলেছেন গানের মাধ্যমে।

এমআই/এমএমএফ/জিকেএস

আরও পড়ুন