ভিডিও EN
  1. Home/
  2. বিনোদন

তাপসের কথা-সুরে নতুন গান গাইলেন নচিকেতা

বিনোদন প্রতিবেদক | প্রকাশিত: ০৪:৫১ পিএম, ০১ মার্চ ২০২৩

দুই বাংলার জনপ্রিয় কণ্ঠশিল্পী নচিকেতা চক্রবর্তী। এবার বাংলাদেশে একটি অনুষ্ঠানে অংশ নিতে এসে নতুন গানে কণ্ঠ দিলেন তিনি। গানটির কথা, সুর ও সংগীতায়োজন করেছেন গায়ক-সুরকার-সংগীত পরিচালক কৌশিক হোসেন তাপস। মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) গান-গল্প আড্ডার মাঝেই গানের রেকর্ডিং সম্পন্ন হয়। গানটিতে ব্যবহৃত হয়েছে নচিকেতার একটি কবিতাও।

আরও পড়ুন: পিরোজপুরে বাপ-দাদার ভিটায় নচিকেতা

এ প্রসঙ্গে নচিকেতা বলেন, আমি আসার আগে তাপসের উইন্ড অব চেঞ্জ-এর কাজগুলো দেখেছি। আমি অভিভূত। বাংলা ভাষার গানগুলোকে নতুন করে প্রাণ দিয়েছে সে। সাক্ষাতে এসে মনে হয়েছে- অনেক শিল্পীর সঙ্গে কাজ করেছি, থেকেছি, কিন্তু তাপসের মতো এরকম এনার্জিটিক লোক আমি ৪৫ বছর আগে দেখেছিলাম। ৪৫ বছর আগে যাকে দেখেছিলেন তাকে দেখেছিলাম আয়নায় (নিজেকে)। তারপর এই ছেলেটাকে দেখছি।

আরও পড়ুন: সিনেমার নায়িকা নীলাঞ্জনা, পরিচালক নচিকেতা

গানটি নিয়ে তিনি বলেন, এরই মধ্যে একটা গান তৈরি হয়েছে। গানটার মধ্যে আমার একটা কবিতাও গেল। আমি যে ধরনের গান সচরাচর গেয়ে থাকি এ গানটা সেরকম নয়। এ গানটা একদম অন্যরকম। গানটা আপনাদের শুনতে হবে।

jagonews24

আরও পড়ুন: নোবেল না পেলে রবীন্দ্রনাথও সিরিয়াল লিখতেন : নচিকেতা

অন্যদিকে তাপস বলেন, স্বপ্নটা সত্যি হচ্ছে। আমি নচিকেতার দারুণ ভক্ত। তার গান বাংলা গানকে সমৃদ্ধ করেছে। নচিকেতাকে পেয়ে কে কী করেছে জানি না, আমি কী করতে চাই তা আসলে কাজের মধ্য দিয়েই প্রকাশিত হোক। তিনি যদি আমার গানকে গ্রহণ করেন, তাহলে একসঙ্গে আরও অনেক কিছু করার প্রত্যাশা রাখছি।

গানবাংলা সূত্রে জানা যায়, নচিকেতার কণ্ঠে এক বা একাধিক গানের এই নতুন চমক খুব শিগগিরই মিউজিক ভিডিও আকারে প্রকাশ হতে যাচ্ছে টিএম রেকর্ডসের ব্যানারে।

এমআই/এমএমএফ/জিকেএস

আরও পড়ুন