ভিডিও EN
  1. Home/
  2. বিনোদন

১৯ ক্যাটাগরিতে দেওয়া হলো দীপ্ত টিভি সম্মাননা

বিনোদন প্রতিবেদক | প্রকাশিত: ০১:০৯ এএম, ১৯ নভেম্বর ২০২২

বিনোদন অঙ্গনে বছরজুড়ে সেরা অভিনয়শিল্পীদের সম্মাননা দিয়েছে বেসরকারি টেলিভিশন চ্যানেল দীপ্ত টিভি। মোট ১৯টি ক্যাটাগরিতে দেওয়া হয়েছে ‘দীপ্ত অ্যাওয়ার্ড ২০২২’। এরমধ্যে বর্ষীয়ান অভিনেতা আবুল হায়াতকে আজীবন সম্মাননা দিয়েছে দীপ্ত টিভি কর্তৃপক্ষ।

দীপ্ত টেলিভিশনের সপ্তম বর্ষপূর্তি উপলক্ষে দ্বিতীয়বারের মতো এ অনুষ্ঠান আয়োজন করা হয়। তবে এবারই প্রথম আজীবন সম্মাননা ক্যাটাগরিটি যুক্ত করা হয়েছে।

গত এক বছরে দীপ্ত টেলিভিশনে প্রচারিত একক ও ধারাবাহিক নাটক, ডাবিং সিরিয়াল ও দীপ্ত ডিজিটাল প্ল্যাটফর্মে আলোচিত একক নাটকগুলোর ওপর ভিত্তি করে বিভিন্ন ক্যাটাগরিতে এ পুরস্কার দেওয়া হয়েছে।

১৯টি ক্যাটাগরিতে দর্শকেরা নিজেদের বিবেচনায় সেরা নাটক ও অভিনয়শিল্পীদের ভোট দিয়ে মনোনীত করেছেন। দীপ্ত টিভির নিজস্ব ওয়েবসাইট লিংকে প্রাপ্ত দর্শকের ভোট ও জুরিবোর্ডের বিচার বিবেচনায় নিয়ে চূড়ান্ত বিজয়ী নির্বাচন করা হয়েছে।

jagonews24

১৯টি ক্যাটাগরিতে যারা সম্মাননা পেয়েছেন-
একক নাটক: আলোচিত একক নাটক মনোনীত হয়েছেন ‘অতিরিক্ত’, অভিনয়শিল্পী-পুরুষ নির্বাচিত হয়েছেন ‘ফারহান আহমেদ জোভান’, অভিনয়শিল্পী-নারী নির্বাচিত হয়েছেন ‘সাবিলা নূর’।

ধারাবাহিক নাটক: আলোচিত ধারাবাহিক নাটকে মনোনীত হয়েছেন ‘বকুলপুর’, অভিনয়শিল্পী- পুরুষ নির্বাচিত হয়েছেন ‘নাটক: মাশরাফি জুনিয়র, শতাব্দী ওয়াদুদ’, অভিনয়শিল্পী-নারী নির্বাচিত হয়েছেন ‘নাটক: বকুলপুর, নাদিয়া আহমেদ’, পার্শ্ব অভিনয়শিল্পী-পুরুষ নির্বাচিত হয়েছেন ‘নাটক: বকুলপুর, আজিজুল হাকিম’, পার্শ্ব অভিনয়শিল্পী- নারী নির্বাচিত হয়েছেন ‘নাটক: বকুলপুর, স্বর্নলতা’।

উদীয়মান অভিনয়শিল্পী: মনোনীত হয়েছেন ‘ধারাবাহিক নাটক মাশরাফি জুনিয়র: সাফানা নমনি’। দর্শক জরিপে ডিজিটাল প্ল্যাটফর্মে একক নাটক: আলোচিত একক নাটক মনোনীত হয়েছে ‘ও আমার বোন না’, অভিনয়শিল্পী- পুরুষ নির্বাচিত হয়েছেন ‘জিয়াউল ফারুক অপূর্ব’, অভিনয়শিল্পী- নারী নির্বাচিত হয়েছেন ‘যৌথভাবে তাসনিয়া ফারিন ও বিদ্যা সিনহা মীম’।

jagonews24

ডাবিং সিরিয়াল: আলোচিত ডাবিং সিরিয়াল মনোনীত হয়েছে ‘জননী জন্মভূমি’, কণ্ঠাভিনয় শিল্পী- পুরুষ নির্বাচিত হয়েছেন ‘চরিত্র: জেভদেত, দীপক সুমন’, কণ্ঠাভিনয় শিল্পী- নারী নির্বাচিত হয়েছেন ‘চরিত্র: ফিলিজ এলিবোল, জয়শ্রী মজুমদার লতা’, কণ্ঠাভিনয় শিল্পী পার্শ্ব-পুরুষ নির্বাচিত হয়েছেন ‘চরিত্র: তুফান, মোর্শেদ সিদ্দিকী মরু’, কণ্ঠাভিনয় শিল্পী পার্শ্ব-নারী নির্বাচিত হয়েছেন ‘চরিত্র: হিলাল, নাহিদ আখতার’ এবং আলোচিত উপস্থাপক নির্বাচিত হয়েছেন ‘দিলারা হানিফ পূর্ণিমা।

এছাড়া দীপ্ত অ্যাওয়ার্ডে প্রথমবারের মতো যুক্ত হয়েছে ‘আজীবন সম্মাননা’। এ বছরে ‘দীপ্ত অ্যাওয়ার্ড আজীবন সম্মাননা’ ২০২২- এ ভূষিত হয়েছেন বাংলাদেশের কিংবদন্তি অভিনেতা আবুল হায়াত। এ গুণী শিল্পীকে সম্মাননা দিতে পেরে দীপ্ত টেলিভিশন সম্মানিত বোধ করছে বলে জানানো হয়েছে।

শুক্রবার সন্ধ্যায় ‘দীপ্ত অ্যাওয়ার্ড ২০২২’ অনুষ্ঠানটি সরাসরি প্রচারিত হয়েছে। অনুষ্ঠানে নৃত্য পরিবেশন করেছেন শখ, দীঘি, চাঁদনী, নিশা, উপমা ও সমিত। কোরিওগ্রাফিতে ছিলেন আসাদ খান। আরও ছিলো ব্যান্ড দল অবসিকিউর ও পার্থিবের পরিবেশনা। অনুষ্ঠান উপস্থাপনা করেছেন রুহানি সালসাবিল লাবণ্য ও রাফসান সাবাব।

‘দীপ্ত অ্যাওয়ার্ড ২০২২’ অনুষ্ঠানটির নির্বাহী প্রযোজক হিসেবে দায়িত্ব পালন করেছেন ওয়াহিদুল ইসলাম শুভ্র।

এমআই/এমএমএফ/এমকেআর