ভিডিও EN
  1. Home/
  2. বিনোদন

বাচসাসের নির্বাচন ১ সেপ্টেম্বর, রফিকুজ্জামান প্রধান কমিশনার

বিনোদন প্রতিবেদক | প্রকাশিত: ০৪:২১ পিএম, ০৩ আগস্ট ২০২২

বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতির (বাচসাস) নির্বাচন আগামী ১ সেপ্টেম্বর। দ্বিবার্ষিক মেয়াদে সংগঠনের নির্বাচনটি এফডিসিতে অনুষ্ঠিত হবে। বুধবার (৩ আগস্ট) বাচসাসের কার্যকরী কমিটির নিয়মিত সাধারণ সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সংগঠনের সভাপতি ফাল্গুনী হামিদ এ তথ্য নিশ্চিত করে জানান, গত ৭ এপ্রিল নির্বাচন কমিশন বোর্ড পুনঃগঠন করা হয়েছিল। পুনঃগঠিত নির্বাচন কমিশন থেকে কেউ কেউ পদত্যাগ করায় সেটি পুনঃগঠিত হয়। সেখানে প্রখ্যাত চলচ্চিত্র সাংবাদিক রফিকুজ্জামানকে প্রধান নির্বাচন কমিশনার করা হয়।

তার সঙ্গে নির্বাচন কমিশনার হিসেবে রয়েছেন রেজাউল করিম শামীম, ইকবাল খোরশেদ, আলী ইমাম সুমন ও মোহাম্মদ জসীম উদ্দিন।

ফাল্গুনী হামিদ আরও বলেন, ‘করোনা মহামারির জন্য সময়মতো আমরা নির্বাচনে যেতে পারিনি। এরপর মামলা বিষয়ক কিছু জটিলতা ছিল। এসব সংকট কাটিয়ে নির্বাচনের দিকে এগিয়েছি।

অনেক আগেই নির্বাচন কমিশন গঠন করা হয়েছিল। সেখান থেকে দুজন পদত্যাগ করেছেন। নতুন করে কমিশন বোর্ড তৈরি করা হয়। তাদের তত্ত্বাবধানেই হবে এবারের নির্বাচন। আমরা আজ মিটিংয়ে সিদ্ধান্ত নিয়েছি আগামী ১ সেপ্টেম্বর এফডিসিতে নির্বাচন অনুষ্ঠিত হবে।'

জমজমাট এবং উপভোগ্য নির্বাচন অনুষ্ঠিত হবে বলে প্রত্যাশা করেন ফাল্গুনী হামিদ।

বাচসাসের সাধারণ সম্পাদক কামরুজ্জামান বাবু বলেন, ‘নির্বাচন নিয়ে অনেকেই মুখিয়ে আছেন আগ্রহভরে৷ আমরা আশা করছি সবার অংশগ্রহণে উৎসবমুখর একটি নির্বাচন হবে এবার।’

সাধারণ সম্পাদক বাবু জানান, দ্রুতই নির্বাচন কমিশন নির্বাচনের তফসিল ঘোষণা করবে। সে অনুযায়ী নির্দিষ্ট তারিখেই সাংগঠনিক বিধিনিষেধ মেনেই বাচসাসের নির্বাচন হবে।

এলএ/জিকেএস

আরও পড়ুন