ভিডিও EN
  1. Home/
  2. বিনোদন

নূনা আফরোজের নির্দেশনায় আমি ও রবীন্দ্রনাথ

প্রকাশিত: ০৬:১৩ এএম, ২৮ জানুয়ারি ২০১৬

বাংলাদেশে দলীয় পর্যায়ে রবীন্দ্রনাথের নাটকের নিয়মিত চর্চার প্রথম প্রয়াস ‘প্রাঙ্গণেমোর’। এই নাট্যদলের কার্যক্রম বাংলাদেশে নিয়মিতভাবে রবীন্দ্র নাট্যচর্চার ক্ষেত্রে নতুন প্রাণ সঞ্চার করেছে।

‘প্রাঙ্গণেমোর’ ইতিমধ্যে ৪টি রবীন্দ্র নাটক মঞ্চে এনেছে যা দেশ ও দেশের বাইরে দর্শক নন্দিত হয়েছে। নাটকগুলো হচ্ছে ‘শ্যামাপ্রেম’, ‘স্বদেশী’, ‘রক্তকরবী’ ও ‘শেষের কবিতা’।

রবীন্দ্র নাট্যচর্চার সাফল্যের ধারাবাহিকতায় প্রাঙ্গণেমোর নাট্যদল এবার মঞ্চে নিয়ে আসছে নূনা আফরোজের রচনা ও নির্দেশনায় ‘আমি ও রবীন্দ্রনাথ’ নামের নতুন একটি নাটক। ফেব্রুয়ারি মাসের ১১ তারিখ বাংলাদেশ শিল্পকলা একাডেমির পরীক্ষণ থিয়েটার হলে এর উদ্বোধনী মঞ্চায়ন হবে। নাটকটি উদ্বোধন করবেন সব্যসাচী লেখক সৈয়দ শামসুল হক।

নাটকটির দ্বিতীয় প্রদর্শনী অনুষ্ঠিত হবে একই হলে ১২ ফেব্রুয়ারি সন্ধ্যা ৬টা ৩০ মিনিটে।

‘আমি ও রবীন্দ্রনাথ’ নাটকটিতে অভিনয় করেছেন নূনা আফরোজ, অনন্ত হিরা, আউয়াল রেজা, রামিজ রাজু, তৌহিদ বিপ্লব ও সরোয়ার সৈকত।

নূনা আফরোজ নাটকটি নির্দেশনার পাশাপাশি এর পোশাক ও মঞ্চ পরিকল্পনা করেছেন। সংগীত পরিকল্পনায় রামিজ রাজু ও আলোক পরিকল্পনায় তৌহিদ রবিন।

‘আমি ও রবীন্দ্রনাথ’ নাটকটি রবীন্দ্রনাথ ঠাকুরের ব্যক্তিজীবনের নানা দিক ও তার সৃজনশীলতা একজন গুণমুগ্ধ ভক্ত পাঠকের কল্পনায় তুলে ধরা হয়েছে।  

এলএ