ভিডিও EN
  1. Home/
  2. বিনোদন

পরিচ্ছন্ন ঢাকার অভিযানে মেয়রের সঙ্গী মিম

প্রকাশিত: ১১:৫২ এএম, ২৬ জানুয়ারি ২০১৬

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র সাঈদ খোকন ২০১৬ সালকে পরিচ্ছন্ন বছর হিসেবে ঘোষণা করেন। গেল বছরের ২৩ ডিসেম্বর একটি সংবাদ সম্মেলনে তিনি এই ঘোষণা দেন।

সেখানে তিনি বলেন, জানুয়ারি থেকে শুরু হয়ে বছর জুড়ে থাকবে বিশেষ পরিচ্ছন্ন অভিযান। আর পরিচ্ছন্নতার এই বিশেষ অভিযানে থাকবে, পরিচ্ছন্ন ভাবনা, পরিচ্ছন্ন বসন, পরিচ্ছন্ন নগর ও নগর জীবন। এর মাধ্যমে অবৈধ বিলবোর্ড উচ্ছেদ করে ফুটপাত দখল মুক্ত করা হবে, সবুজায়নে বিশেষ উদ্যোগ নেয়া হবে। সরকারি ও মালিকনা বাড়িগুলো রং করতে নির্দেশনা দেয়া হবে, সড়কগুলোর অবৈধ স্থাপনা সরিয়ে বিশেষ পরিবেশ বান্ধব এলইডি লাইট লাগানো হবে। এজন্য দক্ষিণ সিটি কর্পোরেশনে একটি হটলাইন খোলা হবে। কার্যক্রম বাস্তবায়নে জরুরি সেবা টিম গঠন করা হবে।

বছরের শুরু থেকেই এসব কার্যক্রম চালিয়ে নিজের দেয়া কথার রক্ষা করছেন মেয়র। তেমনি একটি বিশেষ অভিযানে আজ মঙ্গলবার (২৬ জানুয়ারি) মেয়রের সঙ্গে অংশ নেন লাক্স সুন্দরী ও চিত্রনায়িকা বিদ্যা সিনহা মিম। শীতের পোশাকে এসময় মিমের মাথায় ছিলো ‘পরিচ্ছন্ন বছর-২০১৬’ লেখা একটি সাদা রঙের ক্যাপ।

মিম জাগো নিউজকে জানান, সিটি করপোরেশনের আমন্ত্রণেই তিনি এই অভিযানের সঙ্গী হয়েছেন। তিনি বলেন, ‘আমি সত্যি আনন্দিত এবং সম্মানিত বোধ করছি এমন নগর সেবামূলক কাজের সঙ্গে সংযুক্ত হবার আমন্ত্রণ ও সুযোগ পেয়ে। আমাদের প্রত্যেকেরই নিজেদের প্রিয় ঢাকা শহরকে পরিচ্ছন্ন, সবুজ, বিশুদ্ধ বাতাসের সুন্দর নগরী করে গড়ে তুলতে মনযোগী হওয়া উচিত। সবাইকে নিজ নিজ জায়গা থেকে সচেতন হতে হবে।’

এই অভিযানে মিমের সঙ্গে ছিলেন তরুণ অভিনেতা সাব্বির আহমেদও। জানা গেছে, অভিযানের অংশ হিসেবে ঢাকার প্রতি যত্নবান হতে ও এর পরিবেশ সুন্দর রাখতে মানুষের মাঝে লিফলেট বিতরণ করা হয়।

এদিকে আসছে ভালোবাসা দিবস উপলক্ষে মুক্তি পেতে যাচ্ছে বিদ্যা সিনহা মিম অভিনতী রোমান্টিক চলচ্চিত্র ‘সুইটহার্ট’। ওয়াজেদ আলী সুমনের পরিচালনায় এই ছবিতে মিমের নায়ক হিসেবে প্রথমবারের মতো দেখা যাবে চিত্রনায়ক বাপ্পী চৌধুরীকে। এতে একটি বিশেষ চরিত্রে হাজির হবেন একসময়ের ঢাকাই ছবির লাভার বয় রিয়াজ।

এলএ