ভিডিও EN
  1. Home/
  2. বিনোদন

ফিল্ম বাজারে সেরা নো ল্যান্ডস ম্যান

প্রকাশিত: ১০:৪৬ এএম, ২৫ নভেম্বর ২০১৪

দক্ষিণ এশিয়ার ফ্ল্যাগশিপ ইন্ডাস্ট্রি ইভেন্ট ফিল্ম বাজারে সেরা প্রজেক্টের পুরস্কার জিতেছে মোস্তফা সরয়ার ফারুকীর পরবর্তী চলচ্চিত্র ‘নো ল্যান্ডস ম্যান’। এনএফডিসি ইন্ডিয়ার আয়োজনে ভারতের গোয়ায় সোমবার রাতে ফিল্ম বাজারের পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে ফিল্ম বাজারের বিভিন্ন বিভাগে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন বিখ্যাত ব্রিটিশ ক্রিটিক ডেরেক ম্যালকম, কান উৎসবের প্যারালাল সেকশনের ডিরেক্টরস ফোর্ট নাইটের প্রোগ্রামার এ্যান ডেলসেত, ভেনিস ফেস্টিভালের পাওলো বার্তলিন, রোম ফেস্টিভালের মার্কো মুলার। বিজয়ীরা প্রত্যেকে নিজে উপস্থিত থেকে পুরস্কার গ্রহন করলেও ইনভেস্টরস পিচের বিজয়ী গুনিত মংগার পক্ষে পুরস্কার গ্রহণ করে তার বন্ধু ভারতীয় পরিচালক অনুরাগ কাস্যাপ।

সেরা প্রজেক্টের পুরস্কার হিসেবে মোস্তফা সরয়ার ফারুকীর ‘নো ল্যান্ডস ম্যান’ জিতেছে নগদ ১০ লাখ রুপি ও সনদপত্র। প্রসঙ্গত, প্রজেক্ট মার্কেটে ফিল্মমেকাররা তাদের পরের ছবির গল্প ও আগের কাজ পাঠান। সেখান থেকে ২৫-৩০টি প্রজেক্ট নির্বাচিত হয়। পরে নির্বাচিত চলচ্চিত্রের পরিচালকরা স্ক্রিপ্ট পিচ করেন। তার ভিত্তিতে বেস্ট প্রজেক্ট অ্যাওয়ার্ড দেওয়া হয়।

কান, ভেনিস, বার্লিনের প্রোগ্রামাররা পরবর্তী সাউথ এশিয়ান ছবি সিলেকশনের জন্য ফিল্মবাজারকে টার্গেট করে রাখে। এবারের ফিল্ম বাজারে কো-প্রোডাকশন মার্কেটে নির্বাচিত প্রোজেক্টের সংখ্যা ছিল ৩০টি। তার মধ্যে উল্লেখযোগ্য ছিল মীরা নায়ার, আসিম আহলুওয়ালিয়া, সাবিহা সুমার ও আমির বশিরের প্রজেক্ট।

‘নো ল্যান্ডস ম্যান’ চলচ্চিত্রে কারা অভিনয় করবেন ও কবে থেকে শুটিং হবে তা পরে আনুষ্ঠানিকভাবে জানাবেন নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী।