ভিডিও EN
  1. Home/
  2. বিনোদন

চাষী নজরুলের স্ত্রীর আক্ষেপ

প্রকাশিত: ১২:৪৪ পিএম, ১২ জানুয়ারি ২০১৬

বরেণ্য চলচ্চিত্রনির্মাতা চাষী নজরুল ইসলামের প্রথম মৃত্যুবার্ষিকী ছিলো গতকাল। দিনটি উপলক্ষে এক স্মরণসভার আয়োজন করে ‘চাষী নজরুল ফাউন্ডেশন’।

সেখানে নিজের বক্তব্যে চলচ্চিত্রাঙ্গন ও চলচ্চিত্রের মানুষদের প্রতি আক্ষেপ প্রকাশ করেছেন চাষী নজরুল ইসলামের সহধর্মিণী জ্যোৎস্না কাজী। আগে থেকে ঘোষণা দেয়া হলেও অনুষ্ঠানটিতে চলচ্চিত্র ও শিল্প-সংস্কৃতি সংশ্লিষ্ট মানুষদের উপস্থিতি চোখে পড়েনি। তাই নিয়ে ক্ষোভ ও আক্ষেপ জানান তিনি।

জ্যোৎস্না কাজী বলেন, ‘চাষী নজরুল ইসলাম চারবার চলচ্চিত্র সমিতির সভাপতি ছিলেন। তিনি দীর্ঘ ক্যারিয়ারে নির্মাণ করেছেন অনেক কালজয়ী চলচ্চিত্র। কিন্তু আজ তার স্মরণসভায় কাউকে দেখছি না। এটা অত্যন্ত দুঃখজনক।’

জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে মঙ্গলবার দুপুরে চাষী নজরুল ইসলামের প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে এ স্মরণসভার আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন সাবেক রাষ্ট্রপতি এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী।

সংগঠনের সভাপতি জ্যোৎস্না কাজীর সভাপতিত্বে বক্তব্য রাখেন- বঙ্গবীর কাদের সিদ্দিকী, প্রবীণ চলচ্চিত্রনির্মাতা সাঈদুর রহমান সাঈদ, সাংবাদিক মাহফুজ উল্লাহ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য আ ফ ম ইউসুফ হায়দার, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা এ জেড এম জাহিদ হোসেন, জাতীয়তাবাদী সাংস্কৃতিক দলের সহ-সভাপতি রফিকুল ইসলাম রফিক, কণ্ঠশিল্পী মনির খান, চিত্রনায়ক মান্নার সহধর্মিণী শেলী মান্না, চাষী নজরুলের মেয়ে আন্নী ইসলাম, প্রয়াত রাজনীতিক মশিউর রহমান জাদু মিয়ার মেয়ে রিটা রহমান প্রমুখ।

এ ছাড়া চাষী নজরুল ইসলামের ভাই চাষী মফিজুল ইসলাম ও চাষী সিরাজুল ইসলাম বক্তব্য দেন।

এলএ