ভিডিও EN
  1. Home/
  2. বিনোদন

জমে উঠেছে বাংলাদেশ সাংস্কৃতিক উৎসব

প্রকাশিত: ০১:৫১ পিএম, ০২ জানুয়ারি ২০১৬

জাতীয় সংস্কৃতির বৈশিষ্টমন্ডিত উপাদানসমূহ সংরক্ষণ ও প্রসার এবং কোটি মানুষের মধ্যে লুকিয়ে থাকা সকল সুপ্ত প্রতিভার স্ফুরণ ঘটানোর উদ্দেশ্যে বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে শুরু হয়েছে ‘বাংলাদেশ সাংস্কৃতিক উৎসব-২০১৬’।

গেল ১ থেকে ১৮ জানুয়ারি, প্রতিদিন বিকাল সাড়ে ৪টা পর্যন্ত একাডেমির নন্দন মঞ্চে চলবে এই আয়োজন। এখানে থাকবে বাংলাদেশের সকল জেলা শিল্পকলা একাডেমির শিশুদল ও বড়দের পরিবেশনায় সমবেত সংগীত, সমবেত নৃত্য, একক সংগীত, আবৃত্তি, অভিনয় ও জেলার বৈশিষ্টপূর্ণ পরিবেশনা।

Utsob 1
প্রথমদিনের বর্ণাঢ্য উদ্ধোধনের পর জমে উঠেছে আজ উৎসবের দ্বিতীয় দিনও। বিকেল থেকেই দেখা গেছে উপচে পড়া দর্শকের ভিড়। আজ পরিবেশিত হবে হবিগঞ্জ, কুমিল্লা, ফরিদপুর ও রাজশাহী জেলা শিল্পকলা একাডেমির পরিবেশনা।

এর আগে গতকাল শুক্রবার, ১ জানুয়ারি বিকেল সাড়ে ৪টায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির নন্দনমঞ্চে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ‘বাংলাদেশ সাংস্কৃতিক উৎসব ২০১৬’র উদ্বোধন করেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর, এমপি। বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক জনাব লিয়াকত আলী লাকীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সব্যসাচী লেখক সৈয়দ শামসুল হক, স্বাগত বক্তব্য প্রদান করেন একাডেমির সচিব জনাব জাহাঙ্গীর হোসেন চৌধুরী এবং ধন্যবাদ জ্ঞাপন করেন একাডেমির সংগীত, নৃত্য ও আবৃত্তি বিভাগের পরিচালক জনাব সোহরাব উদ্দীন।

Utsob 2

প্রসঙ্গত, উৎসবের তৃতীয় দিন আগামীকাল রোববার, ৩ জানুয়ারি বগুড়া, কুষ্টিয়া, মেহেরপুর ও টাঙ্গাইল জেলা শিল্পকলা একাডেমি পরিবেশনা নিয়ে মঞ্চে আসবে।

এলএ