ভিডিও EN
  1. Home/
  2. বিনোদন

মিস ইউনিভার্স বিজয়ী হারনাজের মুকুটের দাম কত জানেন?

বিনোদন ডেস্ক | প্রকাশিত: ১০:১৮ এএম, ১৭ ডিসেম্বর ২০২১

দুই দশকেরও বেশি সময় পার মিস ইউনিভার্স মুকুট জিতেছেন ভারতের পাঞ্জাবের তরুণী হারনাজ কর সান্ধু। দেশের হয়ে মিস ইউনিভার্স প্রতিযোগিতার মুকুট জয়ে খরা কাটিয়েছেন তিনি। মুকুট জয়ের পরই আলোচনায় হারনাজ।

২১ বছরের এ তরুণীর মাথায় যে মুকুটটি উঠেছে, তা সুন্দরী প্রতিযোগিতার ইতিহাসে সবচেয়ে দামি। সঙ্গে নির্ধারিত আড়াই মিলিয়ন মার্কিন ডলার প্রাইজ মানিও পেয়েছেন হারনাজ সান্ধু, বাংলাদেশি মুদ্রায় প্রাইজ মানির পরিমাণ দাঁড়ায় প্রায় ২২ কোটি টাকা। মিস ইউনিভার্স শিরোপা জেতার পর এখন আলোচনায় হারনাজের মাথায় ওঠা মুকুটের দাম।

আন্তর্জাতিক বিভিন্ন গণমাধ্যম আয়োজকদের বরাত দিয়ে জানিয়েছেন, এবার মিস ইউনিভার্স প্রতিযোগিতার বিজয়ীকে যে মুকুটটি দেওয়া হয়েছে, তার ওজন প্রায় এক কেজি। তাতে বসানো হয়েছে এক হাজার ৭২৫টি হীরা। সবমিলিয়ে মুকুটটির মূল্য পাঁচ মিলিয়ন মার্কিন ডলার। বাংলাদেশি মুদ্রায় মুকুটটির মূল্য দাঁড়ায় প্রায় ৪৩ কোটি।

ইসরায়েলে ৭৯টি দেশের প্রতিযোগীদের পেছনে ফেলে মিস ইউনিভার্স মুকুট অর্জন করেন হারনাজ। তিনি চণ্ডীগড়ের পোস্ট গ্র্যাজুয়েট সরকারি কলেজের সাবেক ছাত্রী। বর্তমানে তিনি স্নাতকোত্তর করছেন লোকপ্রশাসন বিষয়ে।

হারনাজ সান্ধুর আগে মাত্র দুজন ভারতীয় মিস ইউনিভার্সের খেতাব জিতেছেন। ১৯৯৪ সালে সুস্মিতা সেন এবং ২০০০ সালে লারা দত্ত মিস ইউনিভার্স বিজয়ী হন।

মিস ইউনিভার্স খেতাব পাওয়ার পর কিছু দায়িত্ব পালন করতে হয় বিজয়ীকে। সঙ্গে পাওয়া যায় বেতনও। হারনাজ বর্তমানে যে সুযোগ-সুবিধা পাবেন, তা শুনলে চমকে যাওয়ার মতো অবস্থা হতে পারে!

আগামী এক বছর হারনাজ নিউইয়র্কের একটি বিলাসবহুল পেন্টহাউসে থাকার সুযোগ পাবেন। এখন তিনি মিস ইউনিভার্স প্রতিষ্ঠানের প্রধান ব্র্যান্ড অ্যাম্বাসেডর। ফলে তিনি পুরো বিশ্ব ভ্রমণ করার সুযোগ পেতে পারেন। তাকে প্রতিষ্ঠানের সংশ্লিষ্ট সব কর্মসূচিতে অংশ নিতে হবে।

শুধু তাই নয়, এ সময় তার পোশাক থেকে শুরু করে স্বাস্থ্য, সবকিছুর খেয়াল রাখার জন্য থাকবেন বিশেষজ্ঞরা। এক বছরের জন্য হারনাজ পাবেন ব্যক্তিগত মেকআপ আর্টিস্ট। তিনি কী খাবেন, কীভাবে নিজের ত্বকের খেয়াল রাখবেন সবকিছুই দেখভালের জন্য আলাদা লোক থাকবে।

এসবের জন্য যত টাকা লাগবে, তার ব্যবস্থা করা হবে। পাশাপাশি তার অন্য আয়েরও সুযোগ বাড়বে। কারণ এখন তাকে নিয়ে সিনেমা কিংবা বিজ্ঞাপন বানানোর পরিকল্পনা তো থাকবেই!

এএএইচ/এমএস