ভিডিও EN
  1. Home/
  2. বিনোদন

এখনো সেরা শাকিব-অপু

প্রকাশিত: ০৯:০৩ এএম, ৩১ ডিসেম্বর ২০১৫

চলতি বছরে মুক্তি পেয়েছে প্রায় অর্ধ শতাধিক চলচ্চিত্র। এসব ছবিতে কাজ করেছেন শতাধিক নায়ক-নায়িকা। তাদের নিয়েছে হয়েছে অনেক এক্সপেরিমেন্ট, যাছাই-বাছাই। চেষ্টা চলেছে নতুন জুটি নির্মাণের, নতুন ভাবনায় সাফল্য প্রাপ্তির।

কিন্তু সব কিছুকে পিছনে রেখে বরাবরের মতো এবারেও সেরা ব্যবসা সফল জুটির তালিকায় শীর্ষে শাকিব খান ও অপু বিশ্বাস। বছরের সেরা দুটি ব্যবসা সফল ছবির মালিক এই জুটি।

তারমধ্যে ২০১৫ সালের সর্বাধিক ব্যবসা করা ছবির নাম ‘লাভ ম্যারেজ’। শাহিন সুমন পরিচালিত এই ছবিটির বাজেট ছিল প্রায় ১ কোটি ৩৫ লাখ। মূলধন বাদে ছবিটির লাভ হয় ৪০-৪৫ লাখ টাকা। এই ছবি এবং রাজাবাবু ছবির সাফল্য দেখেই আবারো শাকিব-অপূকে নিয়ে ছবি নির্মাণে ঝোঁক বেড়েছে নির্মাতাদের।

পাশাপাশি এফ আই মানিক পরিচালিত ‘দুই পৃথিবী’ ছবিতেও দেখা গেছে শাকিব-অপুকে। যদিও ছবিটি তেমন ব্যবসা করেনি। তবে যে কয় টাকা প্রযোজক হাতে ফেরত পেয়েছেন সে কেবল ওই শাকিব-অপুর কল্যাণেই।

স্বাভাবিকভাবেই নতুন বছরেও এই জুটিকে নিয়ে বেড়েছে প্রত্যাশা। যার ফলে বলাই যায়, এই জুটির শাসন চলবেই। এ কথা বললেও অত্যুক্তি হবে না যে আসছে বছরটি হবে শাকিব-অপুর জন্য দারুণ সাফল্যের। কেননা, নতুন বছরে দুটি ছবি মুক্তি পেতে যাচ্ছে ঢাকাই ছবিতে জুটি হয়ে সর্বাধিক ছবির মালিক এই দুই তারকার। সেগুলো হলো মোহাম্মাদ মোস্তফা কামাল রাজের ‘সম্রাট’ ও বুলবুল বিশ্বাসের ‘রাজনীতি’। এই দুটি ছবিতে শাকিব-অপুর নতুন উপস্থাপনা নজর কেড়েছে দর্শকের। সেই সাথে তরুণ-মেধাবী নির্মাতাদের মৌলিক গল্পের ছবি নির্মাণের বিষয়টিও আগ্রহ বাড়িয়েছে ছবি দুটির সম্পর্কে। এখন কেবলই অপেক্ষা।

শাকিব-অপুর পরই উল্লেখ করা যায় ‌‘ছুঁয়ে দিলে মন’ ছবির জুটি শুভ ও মম’র নাম। বেশ কিছু শ্রোতাপ্রিয় গানের রোমান্টিক দৃশ্যে অভিনয় করে তারা তারুণ্যের হৃদয় ছুঁয়েছেন। আলোচনায় ছিলো ওম-মাহি, অঙ্কুশ-নুসরাত ফারিয়া, বাপ্পি-আঁচল, সাইমন-মৌসুমী হামিদ, আরজু-আইরিন জুটিও।

আর ছবি মুক্তি না পেলেও মেন্টাল ছবিতে শাকিব-তিশা ও সত্ত্বা ছবিতে আলোচনায় ছিলো শাকিব-পাওলি দামের জুটিটি। পাশাপাশি ব্যবসা সফল না হলেও অলিকের ‘আরো ভালোবাসবো তোমায়’ ছবিতে ভালোই প্রশংসা পেয়েছে শাকিব খান-পরীমনি জুটিও।

এলএ