ভিডিও EN
  1. Home/
  2. বিনোদন

প্রথমবারের মতো শুরু হচ্ছে মান্না উৎসব

বিনোদন ডেস্ক | প্রকাশিত: ১১:৩৩ এএম, ২১ ডিসেম্বর ২০১৫

প্রয়াত নায়ক মান্নার নামে প্রতিষ্ঠিত মান্না ফাউন্ডেশনের উদ্যোগে আগামী ১ জানুয়ারি থেকে শুরু হচ্ছে ‘মান্না উৎসব’। এ আয়োজন সফল করতে সকলকে আহ্বান করেছেন মান্নার সহধর্মীনী শেলী মান্না।

উৎসবের বিস্তারিত জানাতে সোমবার দুপুরে এফডিসির জহির রায়হান ভিআইপি ফ্লোরে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এতে উপস্থিত ছিলেন মান্না ফাউন্ডেশনের চেয়ারপার্সন শেলী মান্না, শিল্পী সমতির সাধারণ সম্পাদক অমিত হাসান, চিত্রনায়ক রিয়াজ, ফেরদৌস, জায়েদ খান, চিত্রনায়িকা মৌসুমী, পপি, আরএফএল ইলেকট্রনিক্সের হেড অব মার্কেটিং মাহবুবুল ওয়াহিদসহ চলচ্চিত্র সংশ্লিষ্ট আরো অনেকে। উপস্থিত ছিলেন মান্না উৎসবের পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ডিউরেবল প্লাস্টিক লিমিটেডের হেড অব মার্কেটিং আরাফাতুর রহমান।

সম্মেলনে শেলী মান্না বলেন, ‘মান্না উৎসব আরো কয়েক বছর আগে করার কথা থাকলেও নানা অসুবিধার কারণে সেটা সম্ভব হয়নি। এখন থেকে প্রতি বছর মান্নার স্মরণে এই উৎসব করা হবে। প্রথমবারে রাজধানীর শিশু একাডেমী চত্বরে এটি অনুষ্ঠিত হবে।’

তিনি আরো বলেন, ‌‘মান্না উৎসব উপলক্ষে বর্ণাঢ্য সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হবে। এতে উপস্থিত থাকবেন তথ্যমন্ত্রী হাসানুস হক ইনু, ঢাকার দুই সিটি মেয়র। সেখানে কলকাতার অভিনেত্রী ঋতুপর্ণা সেনসহ দেশের সকল শ্রেণীর শিল্পীরা অংশগ্রহণ করবেন।’

মান্না ফাউন্ডেশন এ পর্যন্ত সমাজসেবা ও বিভিন্ন জনকল্যাণমূলক কাজ করে আসছে। জনপ্রিয় এই নায়কের মৃত্যুর পর সংগঠনটি গঠন করে তার পরিবার। ধীরে ধীরে এই ফাউন্ডেশনটির আরো বড় করা হবে বলে জানান মান্না ফাউন্ডেশনের ভাইস প্রেসিডেন্ট চিত্রনায়িকা মৌসুমী।

দেশের বৃহৎ বিপণন প্রতিষ্ঠান ডিউরেবল প্লাস্টিক লিমিটেডের হেড অব মার্কেটিং আরাফাতুর রহমান নায়ক মান্নার স্মৃতিতে এই উৎসবের সাথে সম্পৃক্ত থাকতে পেরে মান্না ফাউন্ডেশনের সদস্যের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেন। সেই সাথে আয়োজনটি সফল করতে আগামীতেও সাথে থাকার প্রত্যয় ব্যক্ত করেন।

এছাড়া নায়ক মান্না স্মৃতি পুরস্কার প্রদান করা হবে সাত গুণীজনকে। এর মধ্যে প্রয়াত নির্মাতা চাষী নজরুল ইসলামকে মরণোত্তর পুরস্কারে ভূষিত করা হবে বলে জানায় মান্না ফাউন্ডেশন।

প্রসঙ্গত, নায়ক মান্নার প্রকৃত নাম এস এম আসলাম তালুকদার। ১৯৬৪ সালের পহেলা বৈশাখ টাঙ্গাইলের কালিহাতীতে জন্মগ্রহণ করেন তিনি। ১৯৮৪ সালে ‘নতুন মুখের সন্ধানে’ কার্যক্রমের মাধ্যমে চলচ্চিত্রে যুক্ত হন জনপ্রিয় এই অভিনেতা।

দীর্ঘ চব্বিশ বছরের অভিনয় ক্যারিয়ারের ইতি টেনে ২০০৮ সালের ১৭ ফেব্রুয়ারি হৃদরোগে আক্রান্ত হয়ে মাত্র ৪৪ বছর বয়সে তিনি মৃত্যুবরণ করেন।

এনই/এলএ/এএ